বাংলা নিউজ > ঘরে বাইরে > কোভিড পজিটিভ রোগীর সংস্পর্শে এসেছি, টুইটারে জানালেন WHO প্রধান

কোভিড পজিটিভ রোগীর সংস্পর্শে এসেছি, টুইটারে জানালেন WHO প্রধান

কোভিড পজিটিভ ব্যক্তির সংস্পর্শে এসেছেন বলে জানালেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (WHO) ডিরেক্টর জেনারেল তেদ্রোস আধানোম ঘেব্রেইয়েসাস।

ঘেব্রেইয়েসাস বলেছেন, এখনও পর্যন্ত তিনি শারীরিক ভাবে সুস্থ এবং কোনও উপসর্গ এখনও তাঁর মধ্যে দেখা যায়নি।

সম্প্রতি তিনি কোভিড পজিটিভ এক ব্যক্তির সংস্পর্শে এসেছেন বলে জানালেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (WHO) ডিরেক্টর জেনারেল তেদ্রোস আধানোম ঘেব্রেইয়েসাস।

রবিবার হু প্রধান টুইটারে এই তথ্য জানিয়ে বলেছেন, এখনও পর্যন্ত তিনি শারীরিক ভাবে সুস্থ এবং কোনও উপসর্গ এখনও তাঁর মধ্যে দেখা যায়নি। 

নিজস্ব টুইটার হ্যান্ডেল থেকে ঘেব্রেইয়েসাস বার্তা দিয়েছেন, ‘কোনও এক Covid-19 আক্রান্তের সংস্পর্শে এসেছিলাম বলে চিহ্নিত হয়েছি। আমি সুস্থ আছি এবং কোনও উপসর্গ দেখানা দিলেও হু-এর নীতি মেনে আগামী কয়েক দিন বাড়ি  থেকেই কাজ করব।’

বিশ্বে এখনও পর্যন্ত কোভিড আক্রান্তের সংখ্যা ৪.৬ কোটি ছাড়িয়ে গিয়েছে, জানিয়েছে জন হপকিন্স বিশ্ববিদ্যালয়। রবিবার সংখ্যাটি ছিল ৪৬,১১০,৮০১। সংক্রমণে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১,১৯৫,৯৩০।

গত ১১মার্চ করোনাাভাইরাস সংক্রমণের জেরে কোভিড-১৯ উপসর্গকে অতিমারী ঘোষণা করে হু। এখনও পর্যন্ত সর্বোচ্চ রোগী দেখাগিয়েছে আমেরিকায়। দ্বিতীয় স্থানে রয়েছে ভারত এবং তৃতীয় স্থানে ব্রাজিল। 

গত শনিবার আমেরিকায় বিশ্বের সর্বোচ্চ দৈনিক সংক্রমিত হয়েছেন এক লাখের বেশি মানুষ।

 

ঘরে বাইরে খবর

Latest News

আন্তর্জাতিক ম্যাথমেটিকস অলিম্পিকে চতুর্থ ভারত! শুভেচ্ছা জানিয়ে কী লিখলেন মোদী? অভিষেকের ছবির বিক্রি নেই! ২১শের সমাবেশে আজও শুধুই দিদি… দক্ষিণবঙ্গের দিকে ধেয়ে আসছে দুর্যোগের কালো মেঘ, কোথায় কবে হবে ভারী বৃষ্টি? ‘তোমারটা কবে?’ সোহিনীর সঙ্গে ছবি দিতেই বিয়ে প্রশ্নে জেরবার, দীপ্সিতা কী বলছেন? খিচুড়ি থেকে পায়েস, গুরু পূর্ণিমায় এই ৫ পদ গুরুকে নিবেদন করতে চান? রইল রেসিপি Women's Asia Cup 2024: বাংলাদেশের বিরুদ্ধে ৭ উইকেটে জিতল আয়োজক শ্রীলঙ্কা কারও চাকরি যাবে না, বিচারাধীন বিষয় নিয়ে ২১ জুলাইয়ের মঞ্চ থেকে আশ্বাস মমতার বাংলাদেশের অসহায় মানুষ আমাদের দরজায় কড়া নাড়লে আশ্রয় দেব: মমতা বিহার-অন্ধ্রের বিশেষ মর্যাদা থেকে নিটকাণ্ড, বাজেটের আগে সর্বদলীয় বৈঠকে এল চর্চায় পুজোর আগে চলে এল ২১শে জুলাই শাড়ি, শহিদ স্মরণে ঢাকের বোল, উদ্দাম নাচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.