বাংলা নিউজ > ঘরে বাইরে > বায়ুসেনার চপারের একমাত্র জীবিত, গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং, জেনে নিন তাঁর পরিচয়
কপ্টার দুর্ঘটনায় একমাত্র জীবিত গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং (ফাইল ছবি) (ANI Photo) (ANI)
কপ্টার দুর্ঘটনায় একমাত্র জীবিত গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং (ফাইল ছবি) (ANI Photo) (ANI)

বায়ুসেনার চপারের একমাত্র জীবিত, গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং, জেনে নিন তাঁর পরিচয়

  • সূত্রের খবর, গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং এবছর স্বাধীনতা দিবসে রাষ্ট্রপতির কাছ থেকে শৌর্য চক্র পেয়েছিলেন।

মর্মান্তিক কপ্টার দুর্ঘটনায় প্রয়াত হয়েছেন সস্ত্রীক বিপিন রাওয়াত। ওই কপ্টারে ১৪জনের মধ্যে একমাত্র জীবিত গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং। Mi-17V5 চপারে তিনিও ছিলেন। ভাগ্যক্রমে রক্ষা পেয়েছেন তিনি। তামিলনাড়ুর ওয়েলিংটনে মিলিটারি হাসপাতালে চিকিৎসা চলছে তাঁর। ভারতীয় বায়ুসেনার তরফে বিবৃতিতে একথা জানানো হয়েছে। তাঁর দ্রুত আরোগ্য কামনা করেছেন অনেকেই।

এবার জেনে নেওয়া যাক কে এই বরুণ সিং?   সূত্রের খবর, গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং এবছর স্বাধীনতা দিবসে  রাষ্ট্রপতির কাছ থেকে শৌর্য চক্র পেয়েছিলেন। ২০২০ সালের অক্টোবর মাসে তেজস যুদ্ধ বিমানকে রক্ষার জন্য তিনি এই বিশেষ পদক পান। তিনি তামিলনাডুর ওয়েলিংটনে ডিফেন্স সার্ভিসেস স্টাফ কলেজের ডাইরেক্টিং স্টাফ। 

এদিকে কপ্টার দুর্ঘটনায় CDS বিপিন রাওয়াতের মৃত্যুকে ঘিরে জোর চর্চা শুরু হয়েছে বিভিন্ন মহলে। ওই কপ্টারে থাকা বিপিন রাওয়াত, তাঁর স্ত্রী ও আরও ১১জনের  মৃত্যু হয়েছে। কীভাবে কপ্টারটি দুর্ঘটনার মুখে পড়ল তা নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছে বায়ু সেনা। যান্ত্রিক ত্রুটি নাকি এর পেছনে অন্য কোনও কারণ আছে তা খতিয়ে দেখা হচ্ছে। ইতিমধ্যেই প্রধানমন্ত্রী বিপিন রাওয়াতের মৃত্যুতে টুইট করেছেন। তাঁকে প্রকৃত দেশপ্রমিক হিসাবে উল্লেখ করেছেন তিনি।  

 

বন্ধ করুন