বাংলা নিউজ > ঘরে বাইরে > কে এই খান স্যার? হঠাৎই সোশ্যাল মিডিয়াতে কেনই বা ট্রেন্ড করছেন তিনি?
খান স্যার (ছবি সৌজন্যে টুইটার)
খান স্যার (ছবি সৌজন্যে টুইটার)

কে এই খান স্যার? হঠাৎই সোশ্যাল মিডিয়াতে কেনই বা ট্রেন্ড করছেন তিনি?

  • অনেকের মনেই প্রশ্ন জেগেছে, কে এই খান স্যার? কেনই বা সোশ্যাল মি়ডিয়ায় ট্রেন্ড করছেন তিনি?

গত কয়েকদিন ধরেই সোশ্যাল মিডিয়াতে ট্রেন্ড করছেন খান স্যার নামক এক ব্যক্তি। অনেকের মনেই প্রশ্ন জেগেছে, কে এই খান স্যার? কেনই বা সোশ্যাল মি়ডিয়ায় ট্রেন্ড করছেন তিনি? প্রতিযোগিতামূলক পরীক্ষার সঙ্গে যুক্ত শিক্ষা জগতে পরিচিত নাম হলেও, সোশ্যাল মিডিয়ার অতল সাগরে খান স্যার আদতে একজন স্বল্প পরিচিত ব্যক্তি।

'খান জিএস রিসার্চ সেন্টার' নামক এক ইউটিউব চ্যানেলের মাধ্যমে প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রস্তুতি নেওয়া পড়ুয়াদের জেনারেল স্টাডিজ পড়ান খান স্যার। তাঁর চ্যানেলের মোট সাবস্ক্রাইবার সংখ্যা ৯২ লক্ষ। বিহারী আন্দাজে তাঁর পড়ানোর ধরন খুবই জনপ্রিয় এবং সহজ, আঞ্চলিক ভাষায় তাঁর কথা বলা, পড়ানোর ভঙ্গিতে মুগ্ধ বহু।

এহেন খান স্যার গত ২৪ এপ্রিল একটি ভিডয়োতে ফ্রান্স-পাকিস্তান সম্পর্ক নিয়ে পড়াচ্ছিলেন। সেই সময় তিনি ফ্রান্সের বিরোধিতায় পাকিস্তানে হওয়া বিক্ষোভ মিছিলের উল্লেখ করেন। সেই বিক্ষোভের মূল দাবি ছিল, পাকিস্তানে নিযুক্ত ফরাসি রাষ্ট্রদূতকে বহিষ্কার করা। সেই ভিডিয়োতে খান স্যারের কিছু মন্তব্য নিয়ে দ্বিধা বিভিক্ত নেটিজেনরা। এরপরই #ReportKhanSir ট্রেন্ড করা শুরু করে টুইটারে। অনেকেই খান স্যারকে তাঁর মন্তব্যের জন্য ইসলাম বিরোধী বলে অভিযোগ করে। অনেকে অভিযোগ করেন, খান স্যার মুসলিমদের বদনাম করছেন। এরপরই খান স্যারের আসল নাম এবং তথ্য জানতে ইনটারনেটে সার্চ শুরু হয়। কেউ কেউ দাবি করে, খান স্যারের আসল নাম অমিত সিং আবার অনেকে দাবি করে, তাঁর আসল নাম ফৈজাল খান।

এরপরে গত বুধবার খান স্যার একটি ভিডিয়ো আপলোড করে নিজের নাম নিয়ে সব বিতর্কের জবাব দেন। তিনি বলেন, তাঁর ধর্ম হিন্দুস্তানী। জানা গিয়েছে তিনি উত্তরপ্রদেশের গোরক্ষপুরের বাসিন্দা। তিনি এলাহাবাদ বিশ্ববিদ্যালয় থেকে এমএসসি পাশ করেছেন। তবে এতকিছুর মাঝেই খান স্যারকে নিয়ে বিতর্ক থামেনি।

বন্ধ করুন