বাংলা নিউজ > ঘরে বাইরে > কে এই ভারতীয় বংশোদ্ভূত CEO, যিনি বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ বেতনের মালিক

কে এই ভারতীয় বংশোদ্ভূত CEO, যিনি বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ বেতনের মালিক

বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ বেতনের মালিক (Hindustan Times )

Second Highest Paid CEO: মার্কিন যুক্তরাষ্ট্রে শীর্ষ ৫০০ সর্বোচ্চ বেতনভোগী নির্বাহীদের মধ্যে ১৭ জন ভারতীয় বংশোদ্ভূত।

সারা বিশ্বে ভারত এখন তার ছাপ রেখে আসছে। সব বড় মাল্টিন্যাশনাল কোম্পানিতে ভারতীয় প্রতিভারা অবদান রাখছেন। বিশ্বের অনেক বড় কোম্পানির সিইওরাও হলেন ভারতীয়। এবার এই একই খাতে নতুন রেকর্ড গড়লেন নিকেশ অরোরা। তিনি পালো অল্টো নেটওয়ার্কের সিইও। ভারতীয় বংশোদ্ভূত অরোরা বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ বেতনভোগী সিইও। ওয়াল স্ট্রিট জার্নালের সর্বোচ্চ বেতনভোগী সিইওদের তালিকায় অরোরার নাম উঠে এসেছে দ্বিতীয় সর্বোচ্চ স্থানে। অরোরা মোট ১৫১.৪৩ মিলিয়ন ডলার অর্থাৎ ১২৬১.২০ কোটি টাকা পারিশ্রমিক পান অরোরা।

  • কে এই নিকেশ অরোরা

নিকেশ অরোরা দিল্লির এয়ার ফোর্স পাবলিক স্কুল থেকে পড়াশোনা করেছেন। গুগল এর চিফ বিজনেস অফিসার হিসেবে তার মেয়াদকালে তিনি খ্যাতি অর্জন করেছেন। তিনি ২০১৪ সালে গুগলের চাকরি যদিও ছেড়ে দিয়েছিলেন এবং একটি বড় প্যাকেজে জাপানে সফটব্যাঙ্কের লিডারের কাজ শুরু করেছিলেন। এরপর ২০১৮ সাল থেকে, তিনি সাইবার নিরাপত্তা সংস্থা পালো অল্টো নেটওয়ার্কের নেতৃত্ব দিচ্ছেন।

  • তালিকায় অন্যান্য ভারতীয় বংশোদ্ভূত বসদের হাইলাইট করা হয়েছে

সারা বিশ্বজুড়ে সর্বোচ্চ বেতনভোগী বব্যক্তিদের এই সাম্প্রতিক তালিকাটি দেখায় যে যাঁরা উচ্চ বেতন পান তাঁদের মধ্যে উল্লেখযোগ্য সংখ্যক ভারতীয় বংশোদ্ভূত কর্মকর্তারা রয়েছেন। মার্কিন যুক্তরাষ্ট্রে শীর্ষ ৫০০ সর্বোচ্চ বেতনভোগী নির্বাহীদের মধ্যে ১৭ জনই ভারতীয় বংশোদ্ভূত। এর মধ্যে অ্যাডোবের শান্তনু নারায়ণ রয়েছেন ১১তম স্থানে। নারায়ণের জন্ম এবং বেড়ে ওঠা ভারতেই। তাঁর বেতন প্যাকেজের মূল্য ৪৪.৯৩ মিলিয়ন ডলার অর্থাৎ ৩৭৪.২০ কোটি টাকা। সঞ্জয় মালহোত্রা (মাইক্রোন টেকনোলজি), অজেই গোপাল (অ্যানসিস), এবং রেশমা কেওয়ালরামানি (ভারটেক্স ফার্মাসিউটিক্যালস), তালিকা অনুসারে শীর্ষ ১২০-এর মধ্যে স্থান পেয়েছেন৷ তাঁদের পাশাপাশি ওই তালিকায় অরবিন্দ কৃষ্ণ (আইবিএম), বদ্রিনারায়ণ কোথান্দারমন (এনফেস এনার্জি), সঞ্জীব লাম্বার (লিন্ডে) মতো ভারতীয় বংশোদ্ভূত নেতাদেরও অর্জন তুলে ধরা হয়েছে।

  • ইলন মাস্ক বেতন নেন না

মজার ব্যাপার হল, বিশ্বের সবচেয়ে বড় দু'টি কোম্পানির সিইওদের বেতনের ব্যাপারে ভিন্ন দৃষ্টিভঙ্গি রয়েছে। টেসলা, স্পেসএক্স এবং এক্স-এর মালিক ইলন মাস্ক ২০২৩ সালে কোনও বেতন নেননি। যেখানে অ্যালফাবেটের সুন্দর পিচাই, যিনি ভারতীয় বংশোদ্ভূত, খুব নামমাত্র বেতন নিয়েছিলেন, ৮.৮০ মিলিয়ন ডলার (ভারতীয় মুদ্রায় ৭৩.২০ কোটি টাকা)৷ একই সময়ে, মেটার মার্ক জুকারবার্গ ৩৪.৪০ মিলিয়ন ডলার অর্থাৎ ২০২৩ সালে ২০৩ কোটি টাকা বেতন নিয়েছিলেন।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

অলিম্পিক্সে সাফল্য পেতে মরিয়া ভারত, প্যারিসে ভারতীয় দলে থাকছে ঘুমের পরামর্শদাতা অবশেষে এগোল বর্ষা, দক্ষিণবঙ্গে কি ঢুকে পড়ল মৌসুমী বায়ু? 'বেটি বাঁচাও বেটি পড়াও' লিখতে গিয়ে হিমশিম খেলেন কেন্দ্রীয় মন্ত্রী,ভাইরাল ভিডিয়ো চুল-দাড়ি সাদা করে বুড়ো সেজে কানাডার বিমানে ওঠার চেষ্টা! পাকড়াও ২৪ বছরের যুবক 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট বাংলাদেশের MP-র দেহাবশেষ পেষাই করা হয়েছিল গ্রাইন্ডারে, খুনের পেছনে অপর রহস্যময়ী? বউকে সঙ্গে নিয়ে ছুটি কাটাতে গেছেন নাকি… হ্যারিস রউফ বিতর্কে চটলেন পাক প্রাক্তনী নবান্নে অভিষেকের মা, তারপরই ‘শান্তিনিকেতনে’ তৃণমূল সেনাপতির সঙ্গে দেখা মমতার রাজভবনের বদলে মমতা বা অভিষেকের বাড়ির সামনে ধরনার প্রস্তাব দিতে পারেন শুভেন্দু

T20 WC 2024

4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.