বাংলা নিউজ > ঘরে বাইরে > দিলীপের পর কে? BJP রাজ্য সভাপতি পদের জন্য ভাবা হচ্ছে উত্তরবঙ্গের নেত্রীদের নাম

দিলীপের পর কে? BJP রাজ্য সভাপতি পদের জন্য ভাবা হচ্ছে উত্তরবঙ্গের নেত্রীদের নাম

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। ফাইল ছবি। (Ajay Aggarwal /HT PHOTO)

বিজেপির পরবর্তী রাজ্য সভাপতি কে? এই বিষয়ে আলোচনা করতে কলকাতায় বৈঠকে বসে আরএসএস।

বিজেপির পরবর্তী রাজ্য সভাপতি কে? এই নিয়ে জোর জল্পনা রয়েছে রাজ্য রাজনীতিতে। জানা গিয়েছে এবার এই বিষয়ে তত্পরতা বাড়ল রাষ্ট্রী স্বয়ংসেবক সঙ্ঘ। জানা গিয়েছে, আরএসএসের সহ-সরকার্যবাহ ভি ভাগাইয়া নাকি বাংলার প্রচারকদের সঙ্গে এই বিষয়ে একটি বৈঠক করেন। গত ১৬ এবং ১৭ অগস্ট কলকাতায় কেশব ভবনে এই বৈঠক অনুষ্ঠিত হয়েছিল। আলোচনায় নাকি রাজ্য বিজেপি নেতৃত্বও উপস্থিত ছিলেন।

জানা গিয়েছে, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরীর নাম নিয়ে জোর জল্পনা রয়েছে। সঙ্ঘ ঘনিষ্ঠ এই নেত্রীকে এক মাস আগে কেন্দ্রীয় মন্ত্রিত্ব থেকে সরে দাঁড়াতে বলা হয়েছিল। এরপর থেকে তাঁকে রাজ্য সংগঠনের বিভিন্ন কর্মসূচিতে দেখা গিয়েছে। এই কর্মসূচিতে অংশ নিয়ে গত কয়েকদিনের মধ্যেই একাধিকবার গ্রেফতারও হয়েছেন। এদিকে উত্তরবঙ্গের একজনকে রাজ্য সভাপতি করা হলে উত্তরের গড় আরও পোক্ত হবে বলে মনে করা হচ্ছে। পাশাপাশি একজন মহিলাকে মমতার বিরুদ্ধে দাঁড় করালে তাও রাজনৈতিক ভাবে বিজেপিকে কিছুটা সাহায্য করতে পারে।

এছাড়া আরও এক উত্তরের নেত্রীর নাম উঠে আসে বৈঠকে। জানা গিয়েছে ইংলিশবাজারের বিধায়ক শ্রীরূপা মিত্র চৌধুরীকে নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে। আবার অনির্বাণ গঙ্গোপাধ্যায়ের নামও উঁকি দিয়েছে আলোচনার মাঝে। এর আগে একাধিক সংবাদমাধ্যমে খবর প্রকাশ করে দাবি করা হয়েছিল যে দিলীপ ঘোষ নাকি নিজের পদের জন্য বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদারের নাম প্রস্তাব করেছিলেন। সেই সুকান্তের নামও এই বৈঠকে আলোচিত হয়ে বলে জানা গিয়েছে।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

আম্পায়ার্স কল নিয়ে কাঁদছে ইংল্যান্ড, এদিকে সেভাবেই ৪ জন ভারতীয় আউট হয়ে হল রেকর্ড সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের ভাগ্যে আজ কী রয়েছে? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফলে শবে বরাতের জন্য আজ ব্যাঙ্ক বন্ধ কলকাতা-সহ বাংলায়? মার্চে কোন ৯ দিন ছুটি থাকবে? মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ লাকি কে? ২৬ ফেব্রুয়ারির রাশিফল দেখে নিন ক্যাটের প্রাক্তন প্রেমিক ও স্বামীর মধ্যে এত্ত ভাব! বনশালির পার্টির ভাইরাল দৃশ্য ৩ কোটির সোনায় মোড়া কেক কেটে ৩০-এ পা উর্বশীর, জন্মদিনে জুটল কটাক্ষ ‘‌মা–বোনেদের আবেদনেই বেড়েছে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা’‌, বিজেপিকে তোপ অভিষেকের ২০২৪ লোকসভা ভোটের আগে মোদীর শেষ ‘মন কি বাত’-এ উঠল কোন কোন প্রসঙ্গ? আল্লুর ছেলে শাহরুখে ‘লুটপুট গায়া’, মুগ্ধ বাদশা চ্যালেঞ্জ দিলেন আব্রাম-সুহানাদের কেরালার জয়ে বিশাল লাভ মোহনবাগানের! কত নম্বরে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট তালিকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.