বাংলা নিউজ > ঘরে বাইরে > দিলীপের পর কে? BJP রাজ্য সভাপতি পদের জন্য ভাবা হচ্ছে উত্তরবঙ্গের নেত্রীদের নাম
বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। ফাইল ছবি। (Ajay Aggarwal /HT PHOTO)

দিলীপের পর কে? BJP রাজ্য সভাপতি পদের জন্য ভাবা হচ্ছে উত্তরবঙ্গের নেত্রীদের নাম

  • বিজেপির পরবর্তী রাজ্য সভাপতি কে? এই বিষয়ে আলোচনা করতে কলকাতায় বৈঠকে বসে আরএসএস।

বিজেপির পরবর্তী রাজ্য সভাপতি কে? এই নিয়ে জোর জল্পনা রয়েছে রাজ্য রাজনীতিতে। জানা গিয়েছে এবার এই বিষয়ে তত্পরতা বাড়ল রাষ্ট্রী স্বয়ংসেবক সঙ্ঘ। জানা গিয়েছে, আরএসএসের সহ-সরকার্যবাহ ভি ভাগাইয়া নাকি বাংলার প্রচারকদের সঙ্গে এই বিষয়ে একটি বৈঠক করেন। গত ১৬ এবং ১৭ অগস্ট কলকাতায় কেশব ভবনে এই বৈঠক অনুষ্ঠিত হয়েছিল। আলোচনায় নাকি রাজ্য বিজেপি নেতৃত্বও উপস্থিত ছিলেন।

জানা গিয়েছে, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরীর নাম নিয়ে জোর জল্পনা রয়েছে। সঙ্ঘ ঘনিষ্ঠ এই নেত্রীকে এক মাস আগে কেন্দ্রীয় মন্ত্রিত্ব থেকে সরে দাঁড়াতে বলা হয়েছিল। এরপর থেকে তাঁকে রাজ্য সংগঠনের বিভিন্ন কর্মসূচিতে দেখা গিয়েছে। এই কর্মসূচিতে অংশ নিয়ে গত কয়েকদিনের মধ্যেই একাধিকবার গ্রেফতারও হয়েছেন। এদিকে উত্তরবঙ্গের একজনকে রাজ্য সভাপতি করা হলে উত্তরের গড় আরও পোক্ত হবে বলে মনে করা হচ্ছে। পাশাপাশি একজন মহিলাকে মমতার বিরুদ্ধে দাঁড় করালে তাও রাজনৈতিক ভাবে বিজেপিকে কিছুটা সাহায্য করতে পারে।

এছাড়া আরও এক উত্তরের নেত্রীর নাম উঠে আসে বৈঠকে। জানা গিয়েছে ইংলিশবাজারের বিধায়ক শ্রীরূপা মিত্র চৌধুরীকে নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে। আবার অনির্বাণ গঙ্গোপাধ্যায়ের নামও উঁকি দিয়েছে আলোচনার মাঝে। এর আগে একাধিক সংবাদমাধ্যমে খবর প্রকাশ করে দাবি করা হয়েছিল যে দিলীপ ঘোষ নাকি নিজের পদের জন্য বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদারের নাম প্রস্তাব করেছিলেন। সেই সুকান্তের নামও এই বৈঠকে আলোচিত হয়ে বলে জানা গিয়েছে।

 

বন্ধ করুন