বাড়ি > ঘরে বাইরে > বিকাশকে দুবেকে ধরার পুরস্কার কে পাবেন, উজ্জয়িনীর কাছে প্রশ্ন কানপুরের
বিকাশ ধরা পড়ে মধ্য প্রদেশের উজ্জয়িনী শহরের মহাকাল মন্দিরে।
বিকাশ ধরা পড়ে মধ্য প্রদেশের উজ্জয়িনী শহরের মহাকাল মন্দিরে।

বিকাশকে দুবেকে ধরার পুরস্কার কে পাবেন, উজ্জয়িনীর কাছে প্রশ্ন কানপুরের

  • ফেরার গ্যাংস্টারের খোঁজ দিতে পারলে পাঁচ লাখ টাকা পুরস্কারের ঘোষণা করে উত্তর প্রদেশ পুলিশ।

নিহত গ্যাংস্টার বিকাশ দুবেকে ধরিয়ে দেওয়ার জন্য ৫ লাখ পুরস্কার কাকে দেওয়া হবে? মধ্য প্রদেশ পুলিশের কাছে এই বিষয়ে জানতে চেয়ে চিঠি পাঠাল উত্তর প্রদেশ পুলিশ। 

গত ১০ জুলাই পুলিশের সঙ্গে সংঘর্ষে মারা যায় কানপুরের কুখ্যাত গ্যাংস্টার বিকাশ দুবে। তার আগে, ফেরার গ্যাংস্টারের খোঁজ দিতে পারলে পাঁচ লাখ টাকা পুরস্কারের ঘোষণা করে উত্তর প্রদেশ পুলিশ। বিকাশ ধরা পড়ে মধ্য প্রদেশের উজ্জয়িনী শহরের মহাকাল মন্দিরে। পরে তাকে উত্তর প্রদেশে নিয়ে আসার সময় পুলিশের গাড়ি দুর্ঘটনার কবলে পড়ে বলে জানা যায়। সেই সুযোগে পালানোর চেষ্টার সময় পুলিশকে লক্ষ্য করে গুলি চালালে পালটা গুলি লেগে বিকাশের মৃত্যু হয় বলে পুলিশের দাবি।

এ দিকে পূর্ব ঘোষিত পুরস্কার অর্থ কাকে দেওয়া হবে তা জানতে চেয়ে মধ্য প্রদেশ পুলিশকে সম্প্রতি চিঠি পাঠিয়েছে উত্তর প্রদেশ পুলিশ। বৃহস্পতিবার উজ্জনীর পুলিশ সুপার জানিয়েছেন, ‘আমরা কানপুরের এসএসপি-র থেকে একটি চিঠি পেয়েছি। তিনি এই পুরস্কারের কথা জানিয়ে জানতে চেয়েছেন, উজ্জয়িনীতে বিকাশ দুবেকে ধরার বিষয়ে কোন পুলিশকর্মীর ভূমিকা সবচেয়ে গুরুত্বপূর্ণ ছিল। এই কারণে অতিরিক্ত এপি অমরেন্দ্র সিং, রুপেশ দ্বিবেদী ও আকাশ ভুরিয়াকে নিয়ে একটি দল গঠন করেছি, যারা গোটা ঘটনা খতিয়ে দেখে পুরস্কার দেওয়ার বিষয়ে আমাকে রিপোর্ট জমা দেবে। ওই রিপোর্টের ভিত্তিতে আমি কানপুরে প্রস্তাব পাঠাব।’

এর আগে মধ্য প্রদেশ পুলিশের ডিজি জানিয়েছিলেন, মন্দিরে ঢোকার সময় বিকাশকে দেখে চিনতে পারেন এক ফুল বিক্রেতা। তিনি তা মন্দিরের এক নিরাপত্তারক্ষীকে জানান। সেই রক্ষী তাঁর সহকর্মীদের বিষয়টি জানালে পুলিশকে খবর দেওয়া হয়।

 

বন্ধ করুন