বাংলা নিউজ > ঘরে বাইরে > আপনি এত সুন্দর, এত বুদ্ধিমান হলেন কীভাবে? তরুণীর প্রশ্নে কী বললেন শশী থারুর?

আপনি এত সুন্দর, এত বুদ্ধিমান হলেন কীভাবে? তরুণীর প্রশ্নে কী বললেন শশী থারুর?

কংগ্রেস এমপি শশী থারুর। (PTI Photo/Kamal Kishore) (PTI)

শশী থারুর তাঁর ছোটবেলার কথা উল্লেখ করেছেন। তিনি জানিয়েছেন, ছোটবেলা থেকেই আমার পড়ার খুব অভ্যাস ছিল। তিনি জানিয়েছেন, ছোটবেলা থেকেই পড়াশোনার প্রতি আমার খুব টান ছিল। এরপর আমি সেটা বজায় রাখার চেষ্টা করি। তারপর এটা বজায় রাখার চেষ্টা করেছি সবসময়।

কংগ্রেস নেতা শশী থারুর। তাঁকে লক্ষ্য করে প্রশ্ন ছুঁড়ে দিয়েছিলেন নাগাল্যান্ডের এক  কন্য়া। তিনি বলেছিলেন, কীভাবে এত সুন্দর দেখতে হলেন আপনি? এত আকর্ষণীয়। একই সঙ্গে এত ব্রিলিয়ান্ট আর বুদ্ধিমান আপনি কীভাবে হলেন? প্রশ্ন করেছিলেন ওই কন্যা। আসলে নাগাল্যান্ডে একটি টক শো হয়েছিল। সেখানে উপস্থিত হয়েছিলেন ৬৬ বছর বয়সী ওই কংগ্রেস নেতা। সেই সংক্রান্ত একটি ভিডিয়ো সম্প্রতি ভাইরাল হয়েছে। কিন্তু প্রশ্ন উঠছে ওই অনুরাগীর প্রশ্নে ঠিক কী বললেন তিনি?

সেই প্রশ্ন শুনে হেসে ফেলেছিলেন থারুর। তিনি বলেন, বাবা মাকে ঠিক করে পছন্দ করতে হয়। এর সঙ্গেই তিনি জানিয়েছেন, তুমি খুব মিষ্টি আর খুব মার্জিত। কিছু কিছু জিনিস আছে যেটা তোমার হাতে থাকে না। আর কিছু জিনিস থাকে যেটা তুমি পরিবর্তন করতে পারো।আমি শুধু বলতে পারি বাবা মাকে ঠিকঠাক পছন্দ কর। সবটাই জিনের উপর নির্ভর করছে। আর শশী থারুরের এই প্রশ্ন একেবারে ঝড় তুলে দিয়েছে সোশ্য়াল মিডিয়ায়।

এর সঙ্গেই শশী থারুর তাঁর ছোটবেলার কথা উল্লেখ করেছেন। তিনি জানিয়েছেন, ছোটবেলা থেকেই আমার পড়ার খুব অভ্যাস ছিল। তিনি জানিয়েছেন, ছোটবেলা থেকেই পড়াশোনার প্রতি আমার খুব টান ছিল। এরপর আমি সেটা বজায় রাখার চেষ্টা করি। তারপর এটা বজায় রাখার চেষ্টা করেছি সবসময়। আমি প্রচুর পড়াশোনা করি। আমি যে পড়াশোনা করি সেখান থেকে প্রচুর জ্ঞান আহরণ করার চেষ্টা করি।

 

এদিকে শশী থারুরের ওই কথোপথনকে কেন্দ্র করে সোশ্য়াল মিডিয়ায় নানা প্রশ্ন তুলছেন নেট নাগরিকরা। একজন লিখেছেন, সমস্ত ইনটেলেকচুয়ালদের গোপন কথা হল তাঁরা প্রচুর পড়াশোনা করেছেন। আর বর্তমান প্রজন্ম তো পড়তেই চায় না। এতটাই অলস হয়ে গিয়েছে তারা। আমার বয়স ২০ বছর। আর কলেজের সময় থেকেই আমি পড়াশোনা প্রচুর করি। আসলে আমার মনে হয় একটা ভালো বই পড়া মানে শতাব্দীর একজন ভালো মানুষের সঙ্গে কথা বলা।

অপরজন লিখেছেন, আপনার মুখে সুন্দর উত্তরটা শুনে খুব ভালো লাগল। সত্যি জিনটা একটা বড় ব্যাপার। তিনি একজন ইনটেলেকচুয়াল পরিবার থেকে এসেছেন। কিন্তু তিনি এই জায়গায় আসার জন্য পরিশ্রমও প্রচুর করেছেন। প্রচুর বই পড়তে হয়েছে তাঁকে। এভাবে শুধু ওই নাগাকন্যার নয়, থারুরের কথায় মন ভরেছে নেট নাগরিকদেরও।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ১৯ মিনিটের স্পেলে শেষ ক্রোয়েশিয়া, ৩ গোলে জিতে ইউরো শুরু স্পেনের, ইতিহাস ইয়ামালের প্রেমে মজে বিক্রম-মধুমিতা! সামনে এল তাঁদের 'সূর্য' লুক ১৫ অগস্ট মুক্তি পাচ্ছে না 'পুষ্পা-২', স্ত্রী-২র সঙ্গে সংঘর্ষ এড়াতেই সিদ্ধান্ত? ২০% বাড়িয়ে DA দেওয়া হবে বাংলার এই সরকারি কর্মচারীদের! কাদের ভাগ্য চমকাবে? পর্যটক বোঝাই টেম্পো ট্রাভেলার পড়ল অলোকানন্দায়, রুদ্রপ্রয়াগে মৃত ১৪ পয়েন্ট তালিকায় কানাডাও টপকে গেল পাকিস্তানকে, বাবররা কি লাস্টবয় হয়ে থামবেন? পাহাড়ি পথে মধুমিতার কোলে শুয়ে বিক্রম, টলিপাড়ায় নতুন প্রেমের চর্চা, ব্য়াপার কী? শর্তসাপেক্ষ জামিনে জেলমুক্তি শাহজাহান অনুগামীর, একাধিক শর্ত দিল বসিরহাট আদালত ২০০৭-এর পর ফের T20 WC-এ ভারতের ম্যাচ ভেস্তে গেল, এবারও শিরোপা জিতবে টিম ইন্ডিয়া?

T20 WC 2024

জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? T20 WC: শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.