বাংলা নিউজ > ঘরে বাইরে > কেন টুইটারে নিজের ঘনিষ্ঠ নেতাদের 'আনফলো' করলেন রাহুল গান্ধী?
রাহুল গান্ধী (ফাইল ছবি : পিটিআই) (HT_PRINT)
রাহুল গান্ধী (ফাইল ছবি : পিটিআই) (HT_PRINT)

কেন টুইটারে নিজের ঘনিষ্ঠ নেতাদের 'আনফলো' করলেন রাহুল গান্ধী?

  • হঠাত্ করেই নিজের ঘনিষ্ঠ হিসেবে পরিচিতদের টুইটারে আনফলো করলেন রাহুল গান্ধী।

হঠাত্ করেই নিজের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত 'কোর টিম'-এর সদস্যদের টুইটারে আনফলো করলেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি তথা লোকসভার সাংসদ রাহুল গান্ধী। যা নিয়ে রাজনৈতিক মহলে জল্পনা তুঙ্গে। মনে করা হচ্ছে, দলে তৈরি হওয়া প্রবীণ বনাম নবীনের লড়াইকে থামাতেই এই পদক্ষেপ নিয়েছেন রাহুল গান্ধী। উল্লেখ্য, দলের অন্দরে রাহুলের বিরুদ্ধে অভিযোগ, নির্দিষ্ট নেতাদরই টুইটারে ফলো করেন রাহুল। সকল নেতাদের তিনি ফলো করেন না। এই অভিযোগের আবহে এবার নিজের ঘনিষ্ঠদের আনফলো করলেন রাহুল।

জানা গিয়েছে, কেবি বাইজু, নিখিল, নিবেদিতা আলভা, কৌশল বিদ্যার্থী, অলঙ্কার সাওয়াই সহ একাধিক নেতাকে আনফলো করেছেন রাহুল গান্ধী। এর আগে রাহুল গান্ধী ২৮১ জনকে ফলো করতেন। কিন্তু সম্প্রতি সেই সংখ্যা নেমে দাঁড়িয়েছে ২১৯-এ।

এই বিষয়ে আনফলোড হওয়া নেতাদের তালিকায় থাকা একজন বলেন, 'রাহুল গান্ধী আমাদের ফলো করতেন বলে অনেকেই বিষয়টি ভালো চোখে দেখতেন না। তাই তিনি সিদ্ধান্ত নিয়েছেন যে তিনি তাঁর অফিসের কাউকে আর ফলো করবেন না। রাহুল গান্ধী কাঁদের ফলো করবেন, সেই নিয়ে একটি নির্দিষ্ট নীতি তৈরি করা হচ্ছে।' এদিকে এই বিষয়ে অপর এক কংগ্রেস নেতা পালটা প্রশ্ন করেন, 'ঠিকই তো আছে। প্রধানমন্ত্রী মোদী কি তাঁর অ্যাকাউন্টের দায়িত্বে থাকা হিরেন যোশীদের মতো ব্যক্তিদের ফলো করেন?'

রাহুল গান্ধী এখনও যাঁদের ফলো করেন, তাঁদের মধ্যে অন্যতম হল শক্তিসিং গোহিল, মণিকম ঠাকুর, ওমেন চণ্ডি, অভিষেক মনুসিংভি, পবন খেরা, তৃণমূলের ডেরেক ও ব্রায়েন, ডিএমকে সাংসদ কানিমোঝি। রাহুল গান্ধীর ফলোয়ারের সংখ্যা ১৮.৮ মিলিয়ন।

বন্ধ করুন