বাংলা নিউজ > ঘরে বাইরে > ২০২১এর মধ্যে সকলকে টিকাকরণের আশ্বাস পূরণ হল না কেন? বছর শেষে বিঁধলেন রাহুল
রাহুল গান্ধী। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
রাহুল গান্ধী। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

২০২১এর মধ্যে সকলকে টিকাকরণের আশ্বাস পূরণ হল না কেন? বছর শেষে বিঁধলেন রাহুল

  • আরও এক আশ্বাসের অপমৃত্যু। লিখেছেন রাহুল।

টিকাকরণ নিয়ে এবার রাহুল গান্ধীর প্রশ্নের মুখে কেন্দ্রের মোদী সরকার। যে টিকাকরণের সাফল্য নিয়ে বার বার বড়াই করেছে সরকার. সেই টিকাকরণ নিয়েই এবার কেন্দ্রীয় সরকারকে বিঁধলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। বছরের শেষ দিনে তিনি টুইট করে লিখেছেন, কেন্দ্রীয় সরকার প্রতিশ্রুতি দিয়েছিল, প্রত্যেক ভারতীয়কে ২০২১এর মধ্যে দুটি করে করোনা ভ্যাকসিনের ডোজ দেওয়া হবে। আজ বছরের শেষ দিন। দেশে এখনও ভ্যাকসিনেশন সম্পূর্ণ হয়নি। আরও এক আশ্বাসের অপমৃত্যু। লিখেছেন রাহুল। 

এদিকে গত ২১শে অক্টোবর দেশজুড়ে ১০০ কোটি ভ্যাকসিনেশন সম্পূর্ণ হয়। পরিসংখ্যান অনুসারে ৭৫ শতাংশ পূর্ণবয়স্ক ব্যক্তি প্রথম ডোজ পেয়েছেন। ৩০ শতাংশ ভারতবাসী দুটি ডোজই পেয়েছেন। এদিকে ১০০ কোটি ভ্য়াকসিনেশন পূরণ করা নিয়ে দেশজুড়ে একেবারে আলোর উৎসব পালন করেছিল সরকার। দেশবাসীকে সাফল্য় উৎসর্গ করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু রাহুল গান্ধীর প্রশ্ন ভ্যাকসিনেশন সম্পূর্ণ করার সেই প্রতিশ্রুতি কি পূরণ হয়েছে? 

এদিকে ১৬ই জানুয়ারি থেকে ভ্যাকসিনেশন শুরু হয়েছিল। প্রাথমিকভাবে ফ্রন্ট লাইন ওয়ার্কার হিসাবে স্বাস্থ্যকর্মীদের ভ্যাকসিনেশন করা হয়। এরপর ধাপে ধাপে অন্য়ান্যদের ভ্যাকসিন দেওয়া হচ্ছে। এদিকে নতুন বছর থেকেই ১৫-১৮ বছর বয়সীদের টিকারকরণ শুরু হবে বলে ঘোষণা করেছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু বিভিন্ন মহলের দাবি, কেন্দ্রের তরফে আগেই ঘোষণা করা হয়েছিল ৩১শে ডিসেম্বরের মধ্যে প্রাপ্তবয়স্কদের টিকাকরণ সম্পূর্ণ হবে। কিন্তু রাহুল গান্ধীর দাবি, এ তো আশ্বাসেরই অপমৃত্যু হল। 

বন্ধ করুন