বাংলা নিউজ > ঘরে বাইরে > ওরা চুপ কেন? পেট্রল, ডিজেলের দাম নিয়ে এবার কংগ্রেস, তৃণমূলকে ধুয়ে দিচ্ছে বিজেপি
বিরোধীদের পরিচালিত রাজ্যগুলি কেন পেট্রল, ডিজেলের দাম কমাচ্ছে না, প্রশ্ন বিজেপির  (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)
বিরোধীদের পরিচালিত রাজ্যগুলি কেন পেট্রল, ডিজেলের দাম কমাচ্ছে না, প্রশ্ন বিজেপির  (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)

ওরা চুপ কেন? পেট্রল, ডিজেলের দাম নিয়ে এবার কংগ্রেস, তৃণমূলকে ধুয়ে দিচ্ছে বিজেপি

  • এর সঙ্গেই প্রশ্ন উঠছে, কংগ্রেস সহ অন্যান্য বিরোধীদের দখলে থাকা বিভিন্ন রাজ্য কী ভাবছে?

পেট্রল, ডিজেলে আবগারি শুল্ক কমিয়ে দিয়েছে কেন্দ্র। এরপর বিভিন্ন বিজেপি শাসিত রাজ্য এক এক করে ঘোষণা করা শুরু করেছে, ভ্য়াট তুলে নিচ্ছে তারাও। ৫টাকা থেকে ১০ টাকা পর্যন্ত ভ্যাট প্রত্য়াহার করেছে বিজেপি শাসিত বিভিন্ন রাজ্য। এদিকে এই সিদ্ধান্তের জেরে খুশি সাধারণ মানুষ। তবে এর সঙ্গেই প্রশ্ন উঠছে, কংগ্রেস সহ অন্যান্য বিরোধীদের দখলে থাকা বিভিন্ন রাজ্য কী ভাবছে? এনিয়ে এবার জোরালো কটাক্ষ করেছে বিজেপি।

বিজেপির মুখপাত্র গৌরব ভাটিয়া এই ইস্যুতে একেবারে ধুয়ে দিয়েছে কংগ্রেসকে। তিনি বলেন, উত্তরপ্রদেশে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ পেট্রল ও ডিজেলের দাম ১২টাকা পর্যন্ত কমিয়ে দিয়েছেন। গুজরাত ও অসমেও ৭ টাকা করে কমিয়ে দেওয়া হয়েছে দাম। কেন্দ্রীয় সরকার থেকে যে দাম কমানো হয়েছে তার সঙ্গে যুক্ত হচ্ছে এই রাজ্যে তরফে দামে কাটছাঁট। এখানেই প্রশ্ন উঠছে তৃণমূল, কংগ্রেস ও আপ এনিয়ে কী করছে? জ্বালানির দাম প্রসঙ্গে ভাটিয়ার দাবি, পঞ্জাব, ছত্তিশগড়, দিল্লি, রাজস্থানের মানুষ জানতে চাইছেন কেন রাজ্য সরকার পদক্ষেপ নিচ্ছে না? মোদী সরকার যে পদক্ষেপ নিতে পারে সেটা বিরোধীদের পরিচালিত সরকার নিতে পারে না কেন?

গৌরব ভাটিয়া বলেন, কোভিড অতিমারিতে দায়িত্বশীলতার পরিচয় দিয়েছে বিজেপি। ৮০ কোটি মানুষকে বিনামূল্যে রেশন দেওয়া হচ্ছে। ১৯ লক্ষ কোটি টাকা সরাসরি উপভোক্তাকে দেওয়া হচ্ছে। কর হিসাবে যে টাকা আদায় করা হচ্ছে তার প্রতিটি দেশের উন্নতিতে ব্যয় করা হচ্ছে। ১০৮ কোটি ভ্যাকসিন দেওয়া হয়েছে। 

 

বন্ধ করুন