বাংলা নিউজ > ঘরে বাইরে > কেন পালিত হয় শিক্ষক দিবস? নিজের প্রিয় শিক্ষককে বার্তা পাঠানোর কিছু টিপস
শিক্ষক দিবসের শুভেচ্ছা।
শিক্ষক দিবসের শুভেচ্ছা।

কেন পালিত হয় শিক্ষক দিবস? নিজের প্রিয় শিক্ষককে বার্তা পাঠানোর কিছু টিপস

  • আজকে ৫ সেপ্টেম্বর। আজকের দিনটিতে প্রতিবছর দেশজুড়ে পালিত হয় শিক্ষক দিবস।

আজকে ৫ সেপ্টেম্বর। আজকের দিনটিতে প্রতিবছর দেশজুড়ে পালিত হয় শিক্ষক দিবস। ভারতের দ্বিতীয় রাষ্ট্রপতি ডঃ সর্বপল্লি রাধাকৃষ্ণণের জন্মদিন উপলক্ষে এই দিনটিকেই শিক্ষক দিবস হিসেবে পালন করা হয়। রাষ্ট্রপতি বা রাজনীতিবিদ হওয়ার আগে সর্বপল্লি রাধাকৃষ্ণণের পরিচিতি ছিল একজন নিষ্ঠাবান শিক্ষক হিসেবে। ইউনেস্কোর এক্সিকিউটিভ বোর্ডের চেয়ারম্যানের পদ সামলেছেন তিনি। পড়িয়েছেন কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে অক্সফোর্ডে। সেখানে তিনি অনুপ্রাণিত করেছেন বহু পড়ুয়াকে।

আজকের এই দিনে আপনি আপনার অনুপ্রেরণা প্রদানকারী প্রিয় শিক্ষককে বার্তা পাঠিয়ে সম্মান জানাতে পারেন। তবে কী বার্তা পাঠাবেন? রই কিছু টিপস:

১. আমার সৌভাগ্য যে আমি আপনার মতো শিক্ষক পেয়েছিলাম। আমাকে অনুপ্রাণিত করার জন্য ধন্যবাদ। স্কুল ও বিশ্ববিদ্যালয় আপনার মতো আরও শিক্ষকের প্রয়োজন। শুভ শিক্ষক দিবস।

২. আমাদের অভিভাবকরা আমাদের জীবন দিলেও আপনি আমাদের শিখিয়েছেন, কী ভাবে জীবিত থাকতে হয়। আমাদের চরিত্রে সততা ও আবেগের জন্ম দিয়েছেন আপনি। শুভ শিক্ষক দিবস।

৩. শিক্ষাক্ষেত্রে আপনার অবদান ব্যাখ্যা করতে গেলে কোনও কথাই যথেষ্ট নয়। পড়ানোর প্রতি আপনার উৎসাহ আমার মন স্পর্শ করত। সেই কথা আজও আমার মনে আছে। আপনার একাগ্রতা দেখে আমরা সবাই অনুপ্রাণিত। হ্যাপি টিচার্স ডে।

৪. যে দেশে আপনার মতো শিক্ষক আছে, আমি নিশ্চিত সেই দেশ এক দশকের মধ্যে সুপার পাওয়ার হতে পারবে। আমার জীবনের সবচেয়ে অনুপ্রেরণামূলক শিক্ষককে জানাই শিক্ষক দিবসের শুভেচ্ছা।

৫. একজন শ্রেষ্ঠ শিক্ষক তোমার সমস্ত প্রশ্নের উত্তর দেবেন না, বরং প্রশ্নের উত্তর খোঁজার আগুন জ্বালাবেন তোমার মনে। হ্যাপি টিচার্স ডে।

৬. আপনি স্ফুলিঙ্গ, অনুপ্রেরণা, পথপ্রদর্শক, আমার জীবনের আলো। আপনি আমার শিক্ষক এর জন্য আমি গভীর ভাবে কৃতজ্ঞ।

৭. পরীক্ষার সময় শিক্ষক পাশ দিয়ে গেলে হাত দিয়ে খাতা ঢেকে নিতাম, যাতে শিক্ষক জানতে না-পারেন যে, আমরা কত বোকা। সেই দিনগুলি আজ খুব মনে পড়ে। হ্যাপি টিচার্স ডে।

৮. যে মুহূর্তে আপনি শ্রেণিকক্ষে প্রবেশ করতেন আমরা একটি শক্তিশালী ভাইভ অনুভব করতাম, যা আজও আমাদের আপনার মতো হতে অনুপ্রেরণা দেয়। শুভ শিক্ষক দিবস।

৯. শুধুমাত্র একটি প্রজন্মের অসাধারণ ছাত্র-ছাত্রীদের সাহায্যে একাই রাষ্ট্রের মুখ পাল্টে দিতে পারেন শিক্ষকরা। আপনাকে শিক্ষক দিবসের অনেক অনেক শুভেচ্ছা।

 

বন্ধ করুন