বাংলা নিউজ > ঘরে বাইরে > লখিমপুর খেরি নিয়ে আলোচনার দাবিতে হই হট্টগোল সংসদে, স্লোগান বিরোধীদের
কংগ্রেস নেতা রাহুল গান্ধী (ANI Photo) (ANI)

লখিমপুর খেরি নিয়ে আলোচনার দাবিতে হই হট্টগোল সংসদে, স্লোগান বিরোধীদের

  • পুলিশ ইতিমধ্যে কেন্দ্রীয় মন্ত্রীর পুত্র সহ ১৩জনকে গ্রেফতার করেছে।

লখিমপুর খেরির ঘটনা নিয়ে একেবার তুলকালাম সংসদ। লখিমপুর খেরি নিয়ে বুধবার আলোচনা চেয়েছিলেন কংগ্রস সহ বিরোধীরা। সিট রিপোর্ট নিয়ে আলোচনার দাবি তুলেছিলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। কিন্তু সেই আলোচনার অনুমতি না পেয়ে বিরোধী সাংসদরা স্লোগান দেওয়া শুরু করেন। সব মিলিয়ে তুমুল হই হট্টোগোল শুরু হয়ে যায় সংসদের অভ্যন্তরে। এরপরেই লোকসভার অধিবেশন মুলতুবি করে দেওয়া হয়।

 

পার্লামেন্টের বাইরে রাহুল গান্ধী সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ওরা আমাদের বলার অনুমতি দিচ্ছিলেন না। সেকারণেই সমস্যা তৈরি হয়েছিল। ওদের মন্ত্রী এই ঘটনায় যুক্ত। এনিয়ে কমপক্ষে আলোচনা তো হতে পারে। কিন্তু ওরা আলোচনাই চাইছেন না। 

এদিকে লখিমপুর খেরির ঘটনায় সিট রিপোর্টকে কেন্দ্র করে ব্য়াপক শোরগোল পড়েছে দেশ জুড়ে। সিটের রিপোর্টে অনুসারে দাবি করা হচ্ছে পরিকল্পিতভাবে সেদিন কৃষকদের উপর দিয়ে গাড়ি চালিয়ে দেওয়া হয়েছিল। সিটের তদন্তকে ঘিরে দেশের রাজনীতির আঙিনাতেও ব্যপক হইচই পড়ে গিয়েছে। এদিকে এই ঘটনায় ইতিমধ্যেই কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র টেনির পুত্র আশিস মিশ্রকে পুলিশ গ্রেফতার করেছে। তিনি বর্তমানে জেলবন্দি। এবার সেই লখিমপুর খেরির ঘটনায় নতুন করে সুর চড়াতে শুরু করেছেন বিরোধীরা। 

কেন্দ্রীয় মন্ত্রীর ইস্তফার দাবিতে সরব হয়েছেন বিরোধীরা। প্রসঙ্গত গত ৩রা অক্টোবর, লখিমপুর খেরিতে অবস্থানরত কৃষকদের উপর দিয়ে গাড়ি চালিয়ে দেওয়া হয়েছিল। এর জেরে একাধিক কৃষকের মৃত্যু হয়। পুলিশ ইতিমধ্যে কেন্দ্রীয় মন্ত্রীর পুত্র সহ ১৩জনকে গ্রেফতার করেছে। এদিকে এদিন সংসদে ডিএমকে এমপি টিআর বালু লখিমপুর নিয়ে আলোচনার দাবি তোলেন। কিন্তু সেই দাবি পুরণ না হওয়ার পরেই স্লোগান দিতে শুরু করেন বিরোধীরা। কয়েকজন আবার ওয়েলেও নেমে পড়েন কয়েকজন।

বন্ধ করুন