বাংলা নিউজ > ঘরে বাইরে > কথা ঘোরাচ্ছেন কেন? ধর্মীয় বিভাজন ইস্যুতে এবার অজিত দোভালকে প্রশ্ন ওয়াইসির
আসাদউদ্দিন ওয়াইসি, মিম প্রধান। (PTI Photo)  (PTI)

কথা ঘোরাচ্ছেন কেন? ধর্মীয় বিভাজন ইস্যুতে এবার অজিত দোভালকে প্রশ্ন ওয়াইসির

  • পিএফআই নিষিদ্ধকরণ নিয়ে ওয়াইসি কিছু বলতে চাননি। প্রসঙ্গত এই পিএফআইকে কেন্দ্র করে নানা সময় নানা কথা উঠেছে। এটি একটি ইসলামিক কট্টরবাদি সংগঠন হিসাবেই ধরা হয়। তবে এই পিএফআইয়ের প্রসঙ্গ এদিন এড়িয়ে যান ওয়াইসি।

এবার AIMIM এর প্রধান আসাদউদ্দিন ওয়াইসির জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালের কাছে বিশেষ দাবি করলেন। ওয়াইসির দাবি, তিনি সকলকে বলুন কে দেশে ধর্মীয় বিভাজন করতে চাইছেন। তিনি সাংবাদিকদের বলেন, আমরা আশা করছি এনএসএ সেই ‘কিছু উপাদান’ সম্পর্কে তিনি বলবেন যারা বিভাজন ছড়াচ্ছে। কেন তিনি এরকম  কথা ঘোরাচ্ছেন? তাঁর বলা উচিত।

ধর্ম ও আদর্শের নামে যারা বিভাজন করার চেষ্টা করছেন তাদেরকে চিহ্নিত করার কথা জানিয়েছিলেন অজিত দোভাল। তিনি জানিয়েছিলেন, কিছু মানুষ ধর্মের নামে বিভাজন করার চেষ্টা করছেন এতে দেশে প্রভাব পড়ছে। আন্তর্জাতিক ক্ষেত্রেও প্রতিক্রিয়া তৈরি হচ্ছে। সর্বভারতীয় সুফি সাজ্জাদানাসিন কাউন্সিলের কনফারেন্সে দোভাল জানিয়েছিলেন ধর্মীয় বিভাজনের বিরুদ্ধে সকলের আওয়াজ তোলা দরকার। পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়াকে নিষিদ্ধ ঘোষণা করার কথাও বলা হয়েছিল।

তবে পিএফআই নিষিদ্ধকরণ নিয়ে ওয়াইসি কিছু বলতে চাননি। প্রসঙ্গত এই পিএফআইকে কেন্দ্র করে নানা সময় নানা কথা উঠেছে। এটি একটি ইসলামিক কট্টরবাদি সংগঠন হিসাবেই ধরা হয়। তবে এই পিএফআইয়ের প্রসঙ্গ এদিন এড়িয়ে যান ওয়াইসি।

অন্যদিকে শ্রীলঙ্কার পরিস্থিতি সম্পর্কে ওয়াইসি জানিয়েছেন, এই পরিস্থিতি তৈরি হওয়ার একটা বড় কারণ শ্রীলঙ্কা সরকার তাদের বেকারত্ব ও দ্রব্যমূল্যবৃদ্ধির ব্যাপারটা লুকোতে চেয়েছিল। 

 

বন্ধ করুন