বাংলা নিউজ > ঘরে বাইরে > চিনের আগ্রাসন নিয়ে নীরব মোদী, অসম্মান করছেন বীর শহিদদের, বিঁধছে কংগ্রেস
চিনের আগ্রাসন নিয়ে নীরব থাকছেন প্রধানমন্ত্রী, অভিযোগ কংগ্রেসের (PTI) (HT_PRINT)
চিনের আগ্রাসন নিয়ে নীরব থাকছেন প্রধানমন্ত্রী, অভিযোগ কংগ্রেসের (PTI) (HT_PRINT)

চিনের আগ্রাসন নিয়ে নীরব মোদী, অসম্মান করছেন বীর শহিদদের, বিঁধছে কংগ্রেস

  • কেন মোদী সরকার আমাদের বীর সেনানীদের আত্মত্যাগকে এভাবে অশ্রদ্ধা করছে? প্রশ্ন তুলেছেন কংগ্রেস মুখপাত্র।

চিনের আগ্রাসন নিয়ে একটি শব্দও খরচ করছেন না প্রধানমন্ত্রী। অভিযোগ কংগ্রেসের। এনিয়ে উপগ্রহচিত্রও হাজির করেছে কংগ্রেস। কংগ্রেসের মুখপাত্র গৌরব বল্লভ বলেন, ভুটানের মাটিতে চিন নির্মাণকাজ করছে। এটা আমাদের কাছে উদ্বেগের। ভুটানের সশস্ত্র বাহিনীকে আমরা প্রশিক্ষণ দিয়েছি। তাদের পররাষ্ট্র সম্পর্ক বিষয়ক আলোচনায় আমরা ভুটানকে পরামর্শও দিয়েছি। চিন বেআইনী কাজ করছে। সেটা আটকাচ্ছে আমাদের বাহিনী। কিন্তু কেন মোদী সরকার আমাদের বীর সেনানীদের আত্মত্যাগকে এভাবে অশ্রদ্ধা করছে? প্রশ্ন তুলেছেন কংগ্রেস মুখপাত্র।

পাশাপাশি টুইটারে একটি উপগ্রহচিত্রের কথাও উল্লেখ করেছেন তিনি। কীভাবে চিন এগিয়ে আসছে সেকথা তুলে ধরেন তিনি। কংগ্রেস নেতৃত্বের প্রশ্ন, চিন মৌখিকভাবে, ভৌগলিকভাবে, সেনাদের মাধ্যমে, নানা কৌশলে আগ্রাসন করছে। কিন্তু সরকার কবে তার উত্তর দেবে?

এদিকে আসন্ন শীতকালীন অধিবেশনে বিষয়টি সংসদে তোলার ব্যাপারে প্রস্তুতি নিচ্ছে কংগ্রেস। কংগ্রেসের মুখপাত্র জানিয়েছেন, মাননীয় প্রধানমন্ত্রী ওই স্ক্রিনের পেছনে মুখ ঢাকবেন না। দেশের মানুষকে উত্তর দিন।এভাবেই চিনের আগ্রাসন ইস্যুতে এবার মোদী সরকারকে বিঁধলেন কংগ্রেস নেতৃত্ব। এদিকে ভারত- চিন সীমান্ত সমণ্বয় রক্ষা করে কাজ করার ব্যাপারে বৃহস্পতিবারও একপ্রস্থ আলোচনা হয়েছে। প্যাংগং সংলগ্ন এলাকার সীমান্ত সমস্যা মেটানোর ব্যাপারেও কথাবার্তা হয়েছে। গত অক্টোবর মাসে পূর্ব লাদাখের সমস্য়া মেটানোর জন্যও আলোচনা হয়েছিল। 

 

বন্ধ করুন