বাংলা নিউজ > ঘরে বাইরে > 'কোনও ব্যবস্থা নয়?' বিতর্কিত ভাষণে কেন্দ্র পদক্ষেপ না নেওয়ার খবরে বললেন মহুয়া
মহুয়া মৈত্র। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
মহুয়া মৈত্র। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)

'কোনও ব্যবস্থা নয়?' বিতর্কিত ভাষণে কেন্দ্র পদক্ষেপ না নেওয়ার খবরে বললেন মহুয়া

  • সোমবার লোকসভার অধিবেশনে সুপ্রিম কোর্টের এক প্রাক্তন বিচারপতিকে নিয়ে মন্তব্য করেছিলেন মহুয়া।

লোকসভায় বিতর্কিত মন্তব্যের জন্য মহুয়া মৈত্রের বিরুদ্ধে নাকি কোনও ব্যবস্থা নিচ্ছে না কেন্দ্র। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের সেই খবরের পর পালটা প্রশ্ন তুললেন তৃণমূল কংগ্রেস সাংসদ। টুইটারে জানতে চাইলেন, কেন তাঁর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হচ্ছে না? 

সোমবার লোকসভার অধিবেশনে সুপ্রিম কোর্টের এক প্রাক্তন বিচারপতিকে নিয়ে মন্তব্য করেছিলেন মহুয়া। তা সংসদের নিম্নকক্ষের কার্যবিবরণী থেকে বাদ দেওয়া হয়। তবে প্রাথমিকভাবে কড়া অবস্থান নিয়েছিল কেন্দ্র। সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশী জানান, সেই মন্তব্যের জন্য মহুয়ার বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের প্রস্তাব আনা হতে পারে। সংবাদসংস্থা এএনআইকে জোশী জানান, বিষযটি অত্যন্ত গুরুতর এবং উপযুক্ত ব্যবস্থা নেওয়ার চিন্তাভাবনা হচ্ছে। সংশ্লিষ্ট মহলের তরফে জানানো হয়েছিল, মহুয়ার বিরুদ্ধে লোকসভার কার্যধারা সংক্রান্ত ৩৫২ (৫) ধারা কার্যকর হতে পারে। শেষপর্যন্ত অবশ্য কেন্দ্র সেই পথে না হাঁটার সিদ্ধান্ত নিয়েছে বলে এনডিটিভির একটি প্রতিবেদন জানানো হয়েছে। যদিও কেন্দ্রের তরফে সরকারিভাবে সে বিষয়ে এখনও মুখ খোলা হয়নি।

সেই খবরে অবশ্য অখুশি হয়েছেন তৃণমূল সাংসদ। এনডিটিভির প্রতিবেদন পোস্ট করে মহুয়া টুইটারে লেখেন, ‘কী? কোনও ব্যবস্থা নয়? আমি তো ভালোভাবে লড়াইয়ের জন্যই প্রস্তুতি নিচ্ছিলাম।’ তার আগে অবশ্য নিজের মন্তব্য নিয়ে একাধিক টুইট করেছেন। নিজের ভাষণের অংশ তুলেও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন মহুয়া। যা এখনও টুইটারে আছে।

বন্ধ করুন