বাংলা নিউজ > ঘরে বাইরে > লাদাখে গিয়ে চিনের নাম নিলেন না কেন- মোদীকে প্রশ্ন চিদাম্বরমের

লাদাখে গিয়ে চিনের নাম নিলেন না কেন- মোদীকে প্রশ্ন চিদাম্বরমের

নতমস্তকে শহিদদের শ্রদ্ধা নিমুতে (PTI)

প্রধানমন্ত্রী এদিন নিমুতে সেনা ছাউনিতে গিয়ে নাম না করে তীব্র ভাষায় চিনকে আক্রমণ করেন। সাম্রাজ্যবাদী শক্তিদের সময় যে ফুরিয়েছে সেই কথা বলে মোদী বলেন যে ভারতকে কেউ আক্রমণ করলে সেটা চুপ করে মেনে নেওয়া হবে না। কিন্তু এতে সন্তুষ্ট নয় কংগ্রেস।

আচমকা সফরে লাদাখে গিয়ে প্রধানমন্ত্রী সেনার পাশে দাঁড়ালেও, কেন তিনি চিনের নাম নিলেন না, সেই নিয়ে তাঁকে নিশানা করল প্রধান বিরোধী দল। প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদাম্বরম বলেন যে কেন সুযোগ থাকা সত্ত্বেও সরাসরি চিনের নাম নিলেন না প্রধানমন্ত্রী। গালওয়ান উপত্যকায় ঠিক কি হয়েছিল ১৫ জুন, সেই কথাও জানতে চান তিনি। 

প্রধানমন্ত্রী এদিন নিমুতে সেনা ছাউনিতে গিয়ে নাম না করে তীব্র ভাষায় চিনকে আক্রমণ করেন। সাম্রাজ্যবাদী শক্তিদের সময় যে ফুরিয়েছে সেই কথা বলে মোদী বলেন যে ভারতকে কেউ আক্রমণ করলে সেটা চুপ করে মেনে নেওয়া হবে না। কিন্তু এতে সন্তুষ্ট নয় কংগ্রেস। 

কেন তিনি চিনের নাম নিলেন না সেটি জিজ্ঞেস করেন কংগ্রেস মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা। জাতির উদ্দেশে ভাষণ, মন কি বাত ও  তারপর নিমুতে বক্তব্য, তিনবারই সরাসরি চিনের নাম করেননি মোদী। 

সুরজেওয়ালার দাবি এক থেকে প্রমাণিত যে প্রধানমন্ত্রী দুর্বল। কেন মোদী চিনের নাম নিতে সংকোচ করছেন, কেন তিনি চোখে চোখ রেখে বেজিংয়ের সঙ্গে কথা বলছেন না, সেই প্রশ্ন করেন কংগ্রেসের মুখ্য মুখপাত্র। 

কংগ্রেস টুইটার হ্যান্ডেলও টিপ্পনী কাটে এই বিষয়। তাদের প্রশ্ন, দেশের প্রতি অনুগত না থেকে কেন প্রধানমন্ত্রী তাঁর বন্ধু শি জিনপিংয়ের স্বার্থ রক্ষা করছেন চিনের নাম না নিয়ে। 

একই প্রশ্ন করেন কংগ্রেস নেতা পি চিদাম্বরম। তৃতীয় বার আগ্রাসনকারীর নাম নিলেন না মোদী, এই দাবি করে চিদাম্বরম বলেন যে জওয়ানদের সামনে অজানা শত্রুর কথা বলে লাভ কী।  কেন গালওয়ানে সংঘর্ষ হল ও চিনের সেনা আদৌ ভারতে আছে কিনা, সেই প্রশ্নেরও উত্তর মোদী দেননি বলে টুইটারে জানান চিদাম্বরম। 

ঘরে বাইরে খবর

Latest News

CSK-র দুর্গে ফাটল ধরিয়ে পয়েন্ট তালিকায় লাফ LSG-র, নিঃশ্বাস ফেলছে KKR-এর ঘাড়ে মদের বোতল হাতে প্রতীক! মহারাজ-পূজারিণীর জীবনের ‘উড়ান’ এবার জলসায়,নায়িকাকে চেনেন দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ রাতেই ৪ জেলায় বৃষ্টি, ৪০ কিমিতে ঝড়, বুধবার থেকে অপেক্ষা করে আছে ‘জ্বলন্ত কড়া’ সত্য়জিৎবাবুর হাত আমি সারা জীবন ধরতে চেয়েছি, তবে প্রতি অন্যায় করেছিলাম: মাধবী ‘‌মমতা বন্দোপাধ্যায়ের বাড়ি ঘেরাও করুন’‌, এসএসসি কাণ্ডে সুর চড়ালেন শুভেন্দু আমিই তো ‘নির্ভয়া দিদি’! গোলাপী গাড়ি চেপে প্রচারে, এমন নাম কেন প্রার্থীর? 'ইন্দিরা গান্ধী সোনা দিয়েছিলেন যুদ্ধে , আমার মায়ের মঙ্গলসূত্র…', সরব প্রিয়াঙ্কা 'গোয়ায় সংবিধান চাপিয়ে দেওয়া হয়েছে'-মন্তব্য কং প্রার্থীর, পাল্টা দিলেন মোদী

Latest IPL News

দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.