বাংলা নিউজ > ঘরে বাইরে > ফিরোজপুরে মোদীর সভা কেন বাতিল হয়েছে? বিশেষ একটা কারণ জানালেন কংগ্রেস নেতা
বিক্ষোভের জেরে ফিরোজপুরে যাওয়ার পথে আটকে যায় মোদীর কনভয়। (HT Photo) (HT_PRINT)

ফিরোজপুরে মোদীর সভা কেন বাতিল হয়েছে? বিশেষ একটা কারণ জানালেন কংগ্রেস নেতা

  • কংগ্রেস নেতৃত্বের দাবি, কিষান মজদুর সংঘর্ষ কমিটি প্রধানমন্ত্রীর সফরের বিরোধিতা করে বিক্ষোভ দেখাচ্ছিল।

কোনও নিরাপত্তার গলদের জন্য নয়, ভিড় না হওয়ার জন্যই ফিরোজপুরে মোদীর সভা বাতিল করা হয়েছে। কংগ্রেসের সাধারণ সম্পাদক রণদীপ সিং সুর্যেওয়ালা এমনটাই দাবি করলেন বৃহস্পতিবার। এদিকে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা আগেই অভিযোগ তুলেছিলেন, আগামী বিধানসভা নির্বাচনে হেরে যাওয়ার ভয়ে কংগ্রস পরিচালিত পঞ্জাব সরকার মোদীর সভা বানচালের জন্য সবরকম কৌশল প্রয়োগ করেছে। তবে এবার বিজেপির এই দাবিকে পালটা কটাক্ষ করলেন কংগ্রেস নেতৃত্ব। 

এদিকে প্রধানমন্ত্রীর ফিরোজপুরে যাওয়ার রাস্তায় উড়ালপুলের উপর বিক্ষোভের জেরে আটকে গিয়েছিল প্রধানমন্ত্রীর কনভয়। এনিয়ে পঞ্জাব সরকারের কাছে জবাবদিহি চেয়েছে কেন্দ্রীয় সরকার। এদিকে কংগ্রেস নেতা রণদীপ সিং সূর্যেওয়ালার দাবি, ১০ হাজার সুরক্ষাবাহিনী মজুত করা হয়েছিল প্রধানমন্ত্রীর যাতায়াতের রুটে। এসপিজির তদারকিতেই নিরাপত্তার ব্যবস্থা করা হয়। তবে জাতীয় শহিদ স্মারকে যাওয়ার বিকল্প জার্নিটা আগাম জানানো হয়নি। 

পাশাপাশি কংগ্রেস নেতৃত্বের দাবি, কিষান মজদুর সংঘর্ষ কমিটি প্রধানমন্ত্রীর সফরের বিরোধিতা করে বিক্ষোভ দেখাচ্ছিল। লখিমপুর খেরি কাণ্ডে কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র টেনির পদত্যাগের দাবিও তাঁদের ছিল। তবে সবশেষে সভা বাতিলের একটাই কারণ, সেখানে মোদীর কথা শোনার মতো ভিড় একেবারেই হয়নি।দোষারোপের খেলা শেষ করে, বিজেপির কৃষক বিরোধী পদক্ষেপের দিকে খেয়াল রাখুন। কংগ্রেস নেতা রণদীপ সিং সূর্যেওয়ালা টুইট করে জানিয়েছেন, সভা করুন কিন্তু আগে কৃষকদের কথা শুনুন। 

 

বন্ধ করুন