বাড়ি > ঘরে বাইরে > নিয়ম না মানলে ফের পুরো লকডাউন করে দেব, হুঁশিয়ারি উদ্ধব ঠাকরের
মুম্বইয়ের ছবি (PTI)
মুম্বইয়ের ছবি (PTI)

নিয়ম না মানলে ফের পুরো লকডাউন করে দেব, হুঁশিয়ারি উদ্ধব ঠাকরের

যেরকম লোকজন জমায়েত হচ্ছে, তাতে আমি স্তম্ভিত, বললেন মুখ্যমন্ত্রী 

বর্তমানে যে সব বিধিনিষেধ আছে, সেগুলি না মানলে ফের লকডাউন করার হুঁশিয়ারি দিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। একই সঙ্গে জরুরি পরিষেবায় যুক্ত মানুষদের স্বার্থে লোকাল ট্রেন চালানোরও দাবি করেন উদ্ধব। 

এই মুহূর্তে মহারাষ্ট্রে করোনা আক্রান্ত ৯০ ৭৮৭ যেটা সারা দেশের মধ্যে সবচেয়ে বেশি। মৃত্যুর সংখ্যাতেও শীর্ষে মহারাষ্ট্র। সেই পরিপ্রেক্ষিতে উদ্ধব ঠাকরে বললেন যে লোকজন যদি কথা না শোনেন, সোশ্যাল ডিস্টেন্সিং না মানেন, তাহলে ফের পুরো লকডাউন করতে হবে। 

লকডাউনে নিয়ম ভাঙার জন্য রাজ্যে ১.২৫ লক্ষ মানুষের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিচ্ছে মহারাষ্ট্র পুলিশ। উদ্ধব বলেন যে অর্থনীতিকে সচল করার জন্যই লঘু করা হয়েছে বিধিনিষেধ। কিন্তু সেই সব ছাড় প্রত্যাহার করা হবে যদি যেই নিয়ম মানতে বলা হয়েছে, সেগুলিকে উলঙ্ঘন করা হয়। 

মিশন বিগিন এগেইনের আওতায় যে সব ছাড় দেওয়া হয়েছে, তাতে বিভিন্ন জায়গায় যে সংখ্যক লোক জমছে, তাতে তিনি স্তম্ভিত হয়ে গিয়েছেন বলেই জানান মুখ্যমন্ত্রী। তিনি বলেন যে রাজ্যের মানুষ মোটের ওপর সহযোগিতা করছেন কিন্তু অনেকে যদি নিয়ম না মানেন তাহলে ফের লকডাউনে যেতে হবে রাজ্যকে। প্রসঙ্গত চার দফার লকডাউনের পর পয়লা জুন থেকে শুরু হয়েছে আনলক ১। কিন্তু যেভাবে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে, চিন্তায় অনেকে। তাহলে কী ফের হবে লকডাউন। এবার প্রকাশ্যে সে কথা বলেই দিলেন উদ্ধব ঠাকরে।

 

বন্ধ করুন