বাড়ি > ঘরে বাইরে > পাকিস্তানের ভাষায় কথা বলছেন বিরোধীরা- রাজ্যসভায় নাগরিকত্ব বিল পেশের আগে মোদী
বিজেপি সংসদীয় মিটে মোদী (PTI)
বিজেপি সংসদীয় মিটে মোদী (PTI)

পাকিস্তানের ভাষায় কথা বলছেন বিরোধীরা- রাজ্যসভায় নাগরিকত্ব বিল পেশের আগে মোদী

প্রধানমন্ত্রী মোদী বলেন যে অন্য দেশে নির্যাতিত হয়ে যে সব সংখ্যালঘুরা ভারতে আশ্রয় নিচ্ছেন তাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে নাগরিকত্ব সংশোধনী বিল।

এদিন বিজেপির সংসদীয় কমিটির বৈঠকে নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে স্ট্যান্ডিং অভেশন পেলেন প্রধানমন্ত্রী মোদী। ইতিমধ্যেই লোকসভায় পাশ হয়েছে বিলটি। আজ রাজ্যসভায় এই বিল প্রসঙ্গে আলোচনা হবে। বিজেপি আশাবাদী যে রাজ্যসভাতেও পাশ হবে এটি। সূত্রের খবর, অনেক বিরোধী পাকিস্তানের ভাষায় কথা বলছেন এই অভিযোগ করেন তিনি।

এদিন বৈঠকে সাংসদরা দাঁড়িয়ে উঠে হাততালি দেন প্রধানমন্ত্রীর জন্য। মোদী তখন বলেন যে আমার জন্য নয়, কর্নাটকের জনতাকে অভিনন্দন জানান এত ভালো ফলাফলের জন্য। কর্নাটকে ১৫টি আসনের মধ্যে উপনির্বাচনে ১২টি আসন পেয়েছে বিজেপি। এরপর মোদী বলেন যে সবার জন্য মিষ্টি কোথায়।

নাগরিকত্ব বিল নিয়ে বলতে গিয়ে এটিকে খুব বড় কৃতিত্ব বলে অভিহিত করেন মোদী। সংসদীয় বিষয়ক মন্ত্রী প্রহ্বাদ যোশী সাংবাদিকদের বলেন যে প্রধানমন্ত্রীর মতে অন্য দেশ থেকে অত্যাচারিত হয়ে যে সব সংখ্যালঘু ভারতে এসেছেন, তাঁদের কাছে স্বর্ণাক্ষরে লেখা থাকবে আজকের দিনটি। বিল সহজেই রাজ্যসভায় পাশ হয়ে যাবে বলে আশা করেন তিনি।

সূত্রের খবর, প্রধানমন্ত্রী বলেন যে গত ৭০ বছর ধরে যেসব কাজ হয়নি, গত ছয় মাসে সেগুলি হচ্ছে। পিটিআই সূত্রে জানা গিয়েছে বিরোধীদের একহাতও নেন মোদী। অনেক বিরোধী পাকিস্তানের ভাষায় কথা বলছে জানান মোদী।






বন্ধ করুন