বাংলা নিউজ > ঘরে বাইরে > এপ্রিল থেকেই সব যাত্রীবাহী ট্রেন চলবে? জানাল রেল
রেলের তরফে জানানো হয়েছে, আপাতত দেশে ৬৫ শতাংশের বেশি যাত্রীবাহী ট্রেন চলছে। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
রেলের তরফে জানানো হয়েছে, আপাতত দেশে ৬৫ শতাংশের বেশি যাত্রীবাহী ট্রেন চলছে। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)

এপ্রিল থেকেই সব যাত্রীবাহী ট্রেন চলবে? জানাল রেল

  • আপাতত দেশে ৬৫ শতাংশের বেশি যাত্রীবাহী ট্রেন চলছে।

আগামী এপ্রিল থেকে দেশে ১০০ শতাংশ যাত্রীবাহী ট্রেনের পরিষেবা শুরু হচ্ছে না। কয়েকটি রিপোর্ট খারিজ করে দিয়ে ভারতীয় রেলের তরফে একথা জানানো হল।

করোনাভাইরাসের প্রকোপের পর থেকে গত মার্চের শেষ লগ্ন থেকে যাত্রাবাহী ট্রেনের পরিষেবা বন্ধ রাখা হয়েছিল। তারপর ১২ মে থেকে দেশের বিভিন্ন প্রান্তে ১৫ জোড়া বিশেষ ট্রেন (রাজধানী) চালু করা হয়। ১ জুন থেকে আরও ১০০ জোড়া দূরপাল্লার ট্রেন দৌড়াতে শুরু করে। ১২ সেপ্টেম্বর থেকে বাড়তি ৮০ টি ট্রেন শুরু হয়। ২১ সেপ্টেম্বর থেকে ৪০ টি 'ক্লোন ট্রেন' চালু করেছে রেল। পরে ধাপে ধাপে ট্রেন দৌড়াতে শুরু করলেও এখনও পুরোপুরি স্বাভাবিক ছন্দে ফেরেনি যাত্রীবাহী রেল পরিষেবা। অধিকাংশ রুটে বিশেষ ট্রেন চালানো হচ্ছে। যাত্রীদের চাপ সামলাতে কোনও কোনও বাড়তি ট্রেনও চালানো হয়েছে। কিন্তু  তবে আশার আলো জুগিয়ে গত কয়েকদিন ধরে কয়েকটি রিপোর্টে দাবি করা হয়েছিল, এপ্রিল থেকেই দেশে ১০০ শতাংশ যাত্রাবাহী ট্রেন দৌড়াবে। যদিও সেই রিপোর্ট খারিজ করে দেওয়া হয়েছে।

রেলের তরফে জানানো হয়েছে, আপাতত দেশে ৬৫ শতাংশের বেশি যাত্রীবাহী ট্রেন চলছে। জানুয়ারিতেই ২৫০-এর বেশি ট্রেন চালু করা হয়েছে। করোনা পরিস্থিতির বিবেচনা করে আগামিদিনে ধাপে ধাপে আরও ট্রেন দৌড়ানো শুরু করবে। খতিয়ে দেখা হবে যাবতীয় স্বাস্থ্য সংক্রান্ত বিষয়। আলোচনা করা হবে সবপক্ষের সঙ্গে। তারপরই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। রেলের তরফে বলা হয়েছে, 'সবাইকে গুজব এড়িয়ে যাওয়ার আর্জি জানানো হচ্ছে। এরকম (১০০ শতাংশ ট্রেন চালানোর) সিদ্ধান্ত নেওয়া হলে সংবাদমাধ্যম এবং আমজনতাকে জানিয়ে দেওয়া হবে।'

বন্ধ করুন