বাংলা নিউজ > ঘরে বাইরে > বিজেপি নেতার পরিবারে ভিনধর্মে বিয়েও কি ‘প্রেম জিহাদ’? মৌচাকে ঢিল বাঘেলের
বিজেপি নেতাদের পরিবারে ভিন্ন ধর্মালম্বীকে বিয়ে করলে কি তাকে ‘প্রেম জিহাদ’ বলা হবে? প্রশ্ন তুললেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেল।
বিজেপি নেতাদের পরিবারে ভিন্ন ধর্মালম্বীকে বিয়ে করলে কি তাকে ‘প্রেম জিহাদ’ বলা হবে? প্রশ্ন তুললেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেল।

বিজেপি নেতার পরিবারে ভিনধর্মে বিয়েও কি ‘প্রেম জিহাদ’? মৌচাকে ঢিল বাঘেলের

  • বাঘেলের দাবি, বেশ কয়েকজন বিজেপি নেতার পরিবারে ভিন্ন ধর্মাবলম্বী পাত্র-পাত্রীর সঙ্গে বিয়ের ঘটনা ঘটেছে।

বিজেপি নেতাদের পরিবারে ভিন্ন ধর্মালম্বীকে বিয়ে করলে কি তাকে ‘প্রেম জিহাদ’ বলা হবে? দলের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ এবং ভিনধর্মে বিয়ের বৈধতা নিয়ে প্রশ্ন তুললেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেল।

শনিবার সাংবাদিকদের তিনি বলেন, ‘বেশ কয়েকজন বিজেপি নেতার পরিবারেও ভিন্ন ধর্মাবলম্বী পাত্র-পাত্রীর সঙ্গে বিয়ের ঘটনা ঘটেছে। বিজেপি নেতাদের কাছে জানতে চাইছি, এগুলি কি প্রেম জিহাদের আওতায় পড়বে?’

সম্প্রতি উত্তরক প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ঘোষণা করেন, প্রেম জিহাদ ও বলপূর্বক ধর্মান্তকরণ রুখতে তাঁর সরকার কড়া আইন আনতে চলেছে। সেই প্রেক্ষিতেই যে বাঘেল প্রশ্ন তুলেছেন, তা মনে করছেন রাজনীতির কারবারিরা।

প্রসঙ্গত, এর আগে মধ্য প্রদেশের শিবরাজ সিং চৌহান সরতকারও প্রেম জিহাদ ঠেকাতে আইন পাশ করার কথা বলেছিল। 

বাঘেলের মন্তব্যের জেরে বিজেপি নেতা তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী অজয় চন্দ্রকর বলেন, এই বিষয়ে মুখ্যমন্ত্রীর ব্যক্তিগত মন্তব্য করা উচিত হয়নি। তাঁর কথায়, ‘সরকার এখনও আইন তৈরি করেনি এবং আইনের খসড়া না পড়ে ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রীর ব্যক্তিগত মন্তব্য করা অনুচিত। মুখ্যমন্ত্রীর মন্তব্য অসমীচিন।’

বন্ধ করুন