বাংলা নিউজ > ঘরে বাইরে > Viral Video: 'জামাল খাশোগির পরিবারের কাছে কি ক্ষমা চাইবেন?' প্রশ্ন শুনে সৌদির রাজপুত্র কী করলেন দেখুন ভিডিয়োয়
 সৌদির রাজপুত্র।(Photo by Bandar AL-JALOUD / various sources / AFP)  (AFP)

Viral Video: 'জামাল খাশোগির পরিবারের কাছে কি ক্ষমা চাইবেন?' প্রশ্ন শুনে সৌদির রাজপুত্র কী করলেন দেখুন ভিডিয়োয়

  • সদ্য এনবিসির রিপোর্টার পিটার আলেকজান্ডার সৌদির রাজপুত্র মহম্মদন বিন সালমনকে, জামাল খাশোগি নিয়ে প্রশ্ন করেন। যার উত্তরে ঠোঁটের কোণে বাঁকা হাসি দিয়ে জবাব স্পষ্ট করে দেন সৌদির রাজাপুত্র। গোটা ঘটনা পরম্পরা ধরা পড়েছে এক ভিডিয়োয়।

‘জামাল খাশোগি… আপনি কি তাঁর পরিবারের কাছে ক্ষমা চাইবেন?’ এই প্রশ্ন সোজাসুজি গিয়েছে সৌদির রাজপুত্র মহম্মদ বিন সলমানের কাছে। জামাল খাশোগিকে ঘিরে গত কয়েক বছরে একাধিক তথ্য সামনে এসেছে। প্রথমে তাঁর নিখোঁজ হওয়া ও পরে তাঁর নারকীয় হত্যার কথা উঠে আসে। সৌদির রাজপুত্রের অন্যতম সমালোচক হিসাবে পরিচিত ছিলেন জামাল খাশোগি। আর তাঁর মৃত্যু নানানভাবে প্রশ্ন তুলেছে সৌদির রাজপুত্রের বিরুদ্ধে।

সদ্য এনবিসির রিপোর্টার পিটার আলেকজান্ডার সৌদির রাজপুত্র মহম্মদন বিন সালমনকে, জামাল খাশোগি নিয়ে প্রশ্ন করেন। যার উত্তরে ঠোঁটের কোণে বাঁকা হাসি দিয়ে জবাব স্পষ্ট করে দেন সৌদির রাজাপুত্র। গোটা ঘটনা পরম্পরা ধরা পড়েছে এক ভিডিয়োয়। যা ঘিরে ইতিমধ্যেই আলোচনা শুরু হয়েছে। কার্যত এই প্রশ্নকে উপহাস করে বেরিয়ে গিয়েছেন সৌদির রাজপুত্র।

উল্লেখ্য, জামাল খাশোগির নাম শুনেই তাড়াতাড়ি সঞ্চালক জানিয়ে দেন যে এবার অনুষ্ঠান শেষ হতে চলেছে। জানা যাচ্ছে সদ্য মার্কিন রাষ্ট্রপতি জো বাইডেন সৌদির রাজপুত্রের সঙ্গে আলোচনায় জামাল খাশোগির মৃত্যুর প্রসঙ্গ তোলেন। জেডাহতে সৌদির রাজপুত্রের সঙ্গে বৈঠকের পর জো বাইডেন নিজে একথা বলেছিলেন। ২০১৮ সালৈে জামাল খাশোগির মৃত্যু নিয়ে কার্যত তোলপাড় হয় মধ্যপ্রাচ্য। বাইডেন সরকারের গোয়েন্দা রিপোর্চ বলছে,সৌদির রাজপুত্র মহম্মদ বিন সলমনের নির্দেশে ইস্তানবুলে সৌদি কনস্যুলেটে জামাল খাশোগিকে হত্যা করা হয়। ‘ওয়াশিংটন পোস্ট’-এর সাংবাদি জামাল খাশোগির মৃত্যু নিয়ে রীতিমতো তোলপাড় হয় বিশ্ব।

 

 

 

 

 

 

 

 

বন্ধ করুন