বাংলা নিউজ > ঘরে বাইরে > AFSPA প্রত্যাহার! নর্থ-ইস্টে বেড়াতে যাওয়া কতটা নিরাপদ? যা বললেন আইনমন্ত্রী

AFSPA প্রত্যাহার! নর্থ-ইস্টে বেড়াতে যাওয়া কতটা নিরাপদ? যা বললেন আইনমন্ত্রী

কেন্দ্রীয় মন্ত্রী কিরেন রিজিজু (PTI Photo) (PTI)

তিনি বলেন, এবার মেইনস্ট্রিমের মতোই হবে উত্তর পূর্ব। এতদিন সৎছেলে হিসাবে দেখা হত নর্থ ইস্টকে, সেই ছবি এবার বদলাচ্ছে।

নাগাল্যান্ড, অসম ও মণিপুরে দশকের পরে দশক ধরে সেই দমবন্ধ করা পরিস্থিতির বদল ঘটছে এবার অনেকটাই। আফস্পার ( Armed forces Special power act) আওতা থেকে কিছুটা হলেও মুক্ত হচ্ছে উত্তর পূর্বের একাধিক এলাকা। এবার এনিয়েই মুখ খুললেন কেন্দ্রীয় আইনমন্ত্রী কিরণ রিজিজু। তিনি বলেন, এবার মেইনস্ট্রিমের মতোই হবে উত্তর পূর্ব। এতদিন সৎছেলে হিসাবে দেখা হত নর্থ ইস্টকে, সেই ছবি এবার বদলাচ্ছে।

শনিবার সাংবাদিক বৈঠকে প্রধানমন্ত্রীর ভূয়সী প্রশংসা করেন কেন্দ্রীয় আইনমন্ত্রী কিরন রিজিজু। তিনি বলেন, নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী হওয়ার পরে উত্তর পূর্বকে এগিয়ে নিয়ে যাওয়ার ভঙ্গিমাই বদলে গিয়েছে। এবার নর্থ ইস্টের আমূল পরিবর্তন হচ্ছে। পাশাপাশি এত দ্রুত উত্তর পূর্বের উন্নতি হচ্ছে যে অদূর ভবিষ্যতে এই উত্তর পূর্বই একটা গুরুত্বপূর্ণ অর্থনৈতিক কেন্দ্রে পরিণত হবে।

কেন্দ্রীয় আইনমন্ত্রী আফস্পা প্রত্যাহারকে একটি বৈপ্লবিক সিদ্ধান্ত বলে উল্লেখ করেছেন। তিনি বলেন, আফস্পা যখন প্রত্যাহার করা হচ্ছে তার মানে ওই এলাকায় শান্তি ফিরছে। তবে কিছু এলাকায় এই আইন প্রত্যাহারের এখনও বাকি রয়েছে। আমাদের আশা গোটা উত্তর পূর্ব থেকে আফস্পা প্রত্যাহার করা হবে। এতদিন মানুষ আমাকে জিজ্ঞাসা করতেন উত্তর পূর্বে বেড়াতে যাওয়া কি নিরাপদ? এখন আমি তাঁদেরকে বলছি এটা এখন নিরাপদ এলাকা। নর্থ ইস্ট রিজিয়নে কোনও হিংসা নেই। তিনি বলেন, নর্থ ইস্টে আসুন,এখানে বিনিয়োগ করুন। সুন্দরী, নিরাপদ নর্থ ইস্ট অপেক্ষা করছে আপনার জন্য।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ লাকি কে? ২৬ ফেব্রুয়ারির রাশিফল দেখে নিন ক্যাটের প্রাক্তন প্রেমিক ও স্বামীর মধ্যে এত্ত ভাব! বনশালির পার্টির ভাইরাল দৃশ্য ৩ কোটির সোনায় মোড়া কেক কেটে ৩০-এ পা উর্বশীর, জন্মদিনে জুটল কটাক্ষ ‘‌মা–বোনেদের আবেদনেই বেড়েছে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা’‌, বিজেপিকে তোপ অভিষেকের ২০২৪ লোকসভা ভোটের আগে মোদীর শেষ ‘মন কি বাত’-এ উঠল কোন কোন প্রসঙ্গ? আল্লুর ছেলে শাহরুখে ‘লুটপুট গায়া’, মুগ্ধ বাদশা চ্যালেঞ্জ দিলেন আব্রাম-সুহানাদের কেরালার জয়ে বিশাল লাভ মোহনবাগানের! কত নম্বরে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট তালিকা WPL 2024: দুরন্ত হরমনপ্রীত! টানা দ্বিতীয় ম্যাচে জয় পেল মুম্বই ইন্ডিয়ান্স লোকসভা ভোটের আগে INLDর হেভিওয়েট নেতা খুন! রিয়ানায় SUV টার্গেট করে গুলি শুভেন্দু অধিকারীকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.