বাংলা নিউজ > ঘরে বাইরে > Woman found alive after declared dead: অন্ত্যেষ্টি ক্রিয়ার ঠিক আগে দেখা গেল 'মৃত' ঘোষিত মহিলার শ্বাস পড়ছে! এরপর?

Woman found alive after declared dead: অন্ত্যেষ্টি ক্রিয়ার ঠিক আগে দেখা গেল 'মৃত' ঘোষিত মহিলার শ্বাস পড়ছে! এরপর?

মৃত মহিলার নিঃশ্বাস পড়তে আরম্ভ করায় চাঞ্চল্য। প্রতীকী ছবি।

যে মহিলাকে এভাবে মৃত ঘোষণা করা হয়েছে, তাঁর পরিচয় জানানো হয়নি। জানা গিয়েছে, তাঁর বয়স ৮২। জানা গিয়েছে, স্থানীয় সময় বেলা ১১.১৫ মিনিট নাগাদ ওই মহিলাকে মৃত বলে ঘোষণা করা হয়েছে। বেলা ১১ টা নাগাদ যাঁকে মৃত বলে ঘোষণা করা হয়েছে, তিনি বেলা ২.০৯ মিনিট নাগাদ নিঃশ্বাস নিচ্ছেন বলে দেখা গিয়েছে।

৮২ বছর বয়সী এক মহিলাকে হাসপাতালে মৃত ঘোষণা করার ৩ ঘণ্টা পর দেখা গিয়েছে তিনি জীবিত। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। শিউরে ওঠার মতো ঘটনা এটাই যে, তাঁকে যখন শেষকৃত্যের জন্য নিয়ে যাওয়া হয়, তখন দেখা যায় তাঁর শ্বাস প্রশ্বাস পড়ছে। চমকে ওঠেন সকলে। নিউ ইয়র্কের পোর্ট জেফারসন এলাকার ‘ওয়াটার্স এজ রিহ্যাব অ্যান্ড নার্সিং সেন্টার’-এ মৃত ঘোষণা হওয়া মহিলাকে ঘিরে এমন কাণ্ডে চাঞ্চল্য তৈরি হয়। 

যে মহিলাকে এভাবে মৃত ঘোষণা করা হয়েছে, তাঁর পরিচয় জানানো হয়নি। জানা গিয়েছে, তাঁর বয়স ৮২। জানা গিয়েছে, স্থানীয় সময় বেলা ১১.১৫ মিনিট নাগাদ ওই মহিলাকে মৃত বলে ঘোষণা করা হয়েছে। বেলা ১১ টা নাগাদ যাঁকে মৃত বলে ঘোষণা করা হয়েছে, তিনি বেলা ২.০৯ মিনিট নাগাদ নিঃশ্বাস নিচ্ছেন বলে দেখা গিয়েছে। তখনই আশপাশের মানুষ চমকে ওঠেন। এই ঘটনার কথা নিশ্চিত করেছে পুলিশও। কীভাবে এই ঘটনা ঘটে গিয়েছে তার তদন্তে নেমেছে পুলিশ। এদিকে, মার্কিন যুক্তরাষ্ট্রের আইওয়াতে একই ধরনের ঘটনা ঘটে গিয়েছে। সেখানে মৃত্যির আগেই এক মহিলাকে মৃত বলে ঘোষণা করা হয়। তারপরই ওই কাউন্টিং কেয়ার প্রতিষ্ঠানকে ১০ হাজার মার্কিন ডলারের জরিমানার নির্দেশ দেয় প্রশাসন। ('আসল ম্যাজিক তো শুরু হয়..', মোদীর সঙ্গে আদানির 'সম্পর্ক' নিয়ে রাহুলের জোরালো তোপ)

আইওয়ার ঘটনার শিকার মহিলার বয়স ছিল ৬৬ বছর। জানুয়ারি মাসের ৩ তারিখে, তাঁকে কাউন্টিং কেয়ার প্রতিষ্ঠান মৃত বলে ঘোষণা করে। এরপরও তিনি জীবিত ছিলেন বলে জানা যায়। এলাকার আরবান্দালের ‘গ্লেন ওক অ্যালজাইমার্স স্পেশ্যাল কেয়ার সেন্টার’-এ এই ঘটনা ঘটে যায়। মহিলার দেহ বডি ব্যাগে ভর্তি করে একটি ফিউনেরাল হোম বা অন্ত্যেষ্টি ক্রিয়াস্থলে পাঠানো হয়। সেখানের কর্মীরাই বুঝতে পারেন যে, ব্যাগে যে মহিলার দেহ এসেছে, তিনি জীবিত। জানুয়ারির ৩ তারিখ ‘মৃত’ বলে ঘোষিত মহিলা পরে জীবিত বলে ঘোষিত হন। শেষমেশ ৫ জানুয়ারি তিনি মারা যান বলে খবর।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

আবেগের চাপে অসুস্থ হয়ে পড়ছেন! এই কাজ করলে আরও বিপদে পড়বেন IPL 2024 Final: চলুন এক নজরে দেখে নেওয়া KKR-এর রোড টু ফাইনালের যাত্রা দীপিকা প্রেগন্যান্ট, রণবীর কি এখনই হচ্ছেন ‘শক্তিমান’? মুখ খুললেন মুকেশ খান্না ‘আমাদের ছাড়া তুমি ভালো নেই জানি…', মায়ের ঘাটকাজ, শ্রাদ্ধ সারলেন ‘মিঠাই’এর তোর্সা বুধের বৃষে গমন, ৩ রাশিকে দেবে কষ্ট, চাকরি ও অগ্রগতিতে আসবে বাধা তৃতীয় শিরোপা জয়ের লক্ষ্য KKR, SRH-এর- কোন ৫ প্লেয়ার বদলাতে পারেন IPL ফাইনালের রং প্রায় সব পুরুষের অণ্ডকোষে রয়েছে এই মারাত্মক জিনিস! কী হতে পারে এর ফলে ছক ছিল অন্য! কেন প্ল্যান বদল?আনোয়ারুল খুনে ভারতে এবার বাংলাদেশের গোয়েন্দারা নিজের কেন্দ্রে আগলে রাখতে ভোট দিতে গেলেন না বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ সাইক্লিক্যাল হরমোনাল মাথাব্যথা কী? কেন এমন হয়

Latest IPL News

শাহবাজ কি সুযোগ পাবেন? নাইটরা কি কোনও পরিবর্তন করবে? KKR ও SRH-র সম্ভাব্য একাদশ IPL-এর এলিমিনেটর থেকে বিদায়ের পর বিরাটের কাণ্ডে, স্মৃতি ফিরল ODI WC Final-এর আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.