প্রতীকি ছবি
প্রতীকি ছবি

লকডাউনে স্নান করে না স্বামী, কিন্তু রোজ সেক্স করতে চায়, থানায় ফোন মহিলার

  • মহিলার দাবি, সংক্রমণের সময় পরিষ্কার পরিচ্ছন্ন থাকার গুরুত্ব বারবার তিনি স্বামীকে বুঝিয়েছেন। কিন্তু কিছুতেই শুনছেন না তিনি।

গত ২৪ মার্চ লকডাউন শুরুর পর থেকে স্নান করা ভুলে গিয়েছেন স্বামী। কিন্তু রোজ সেক্স করার জন্য জোর করেন, এমনই অভিযোগ জানিয়ে থানায় ফোন করলেন বেঙ্গালুরুর এক মহিলা। ২ সন্তানের জননীর অভিযোগ শুনে কিংকর্তব্যবিমূঢ় পুলিশ আধিকারিকরা।

বেঙ্গালুরু পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, শহরের জয়ানগর এলাকা থেকে পরিহার থানায় ফোন করেন ৩১ বছর বয়সী এক মহিলা। তাঁর অভিযোগ, পেশায় মুদি দোকানদার স্বামী লকডাউন শুরুর পর থেকে দোকান বন্ধ করে রেখেছেন। মূলধনের অভাবে তিনি ব্যবসা করতে পারছেন না বলে জানিয়েছেন তিনি।

মহিলার দাবি, সংক্রমণের সময় পরিষ্কার পরিচ্ছন্ন থাকার গুরুত্ব বারবার তিনি স্বামীকে বুঝিয়েছেন। কিন্তু কিছুতেই শুনছেন না তিনি। উলটে বারবার তাঁকে যৌনতায় লিপ্ত হতে আহ্বান জানাচ্ছেন স্বামী। সেই অনুরোধ তিনি পত্রপাঠ খারিজ করে দিয়েছেন বলে জানিয়েছেন মহিলা। তার পর জুটেছে মারধর।

এখানেই শেষ নয়। মহিলার অভিযোগ, বাবার দেখাদেখি তাঁর ন’বছরের মেয়েও স্নান ত্যাগ দিয়েছে।

পুলিশ আধিকারিকরা জানাচ্ছেন, গৃহবন্দি দশায় মহিলাদের ওপর নির্যাতনের ঘটনা বেড়েই চলেছে। দীর্ঘ সময় স্বামী – স্ত্রী মুখোমুখি থাকায় নানা বিষয়ে মতনৈক্য হচ্ছে। যার জেরে নিগ্রহের শিকার হতে হচ্ছে মহিলাদের। শুধু ভারতে নয়, অস্ট্রেলিয়া, ব্রিটেনের মতো দেশেও একই প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে বলে জানাচ্ছেন তাঁরা।



বন্ধ করুন