বাংলা নিউজ > ঘরে বাইরে > ৪ বার ভ্যাকসিন নেওয়া উপসর্গহীন মহিলা করোনা পজিটিভ! ইন্দোর বিমানবন্দরে চাঞ্চল্য
৪ বার ভ্যাকসিন নেওয়া উপসর্গহীন মহিলা করোনা পজিটিভ! ইন্দোর বিমানবন্দরে চাঞ্চল্য (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
৪ বার ভ্যাকসিন নেওয়া উপসর্গহীন মহিলা করোনা পজিটিভ! ইন্দোর বিমানবন্দরে চাঞ্চল্য (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

৪ বার ভ্যাকসিন নেওয়া উপসর্গহীন মহিলা করোনা পজিটিভ! ইন্দোর বিমানবন্দরে চাঞ্চল্য

ইন্দোরের চিফ মেডিক্যাল ও হেল্থ অফিসার ভুরে সিং সেটিয়া জানিয়েছেন যে, ‘৩০ বছরের আশপাশে হতে পারে ওই মহিলার বয়স। তিনি ইতিমধ্যেই বিশ্বের বিভিন্ন দেশ থেকে মোট ৪ বার ভ্যাকসিনেটেড হয়েছেন।’

শরীরে নেই উপসর্গের কোনও চিহ্ন। বিশ্বের বিভিন্ন দেশ থেকে তাঁর মোট চারবার ভ্যাকসিন নেওয়া রয়েছে। এমনই একজন মহিলা ইন্দোর বিমানবন্দরে টেস্টিং এর সময় করোনা পজিটিভ হিসাবে চিহ্নিত হয়েছেন। গোটা ঘটনায় তাজ্জব বিমানবন্দরের সংশ্লিষ্ট মহল। জানা গিয়েছে, ওই মহিলার দুবাই যাওয়ার কথা ছিল ইন্দোর থেকে। আর বিমানবন্দরে তিনি করোনা পজিটিভ হিসাবে চিহ্নিত হতেই তাঁকে সেই দুবাইগামী বিমানে উঠতে দেওয়া হয়নি। মুহূর্তে তাঁকে যাবতীয় কোভিড বিধির আওতায় রাখে কর্তৃপক্ষ।

ইন্দোরের চিফ মেডিক্যাল ও হেল্থ অফিসার ভুরে সিং সেটিয়া জানিয়েছেন যে, '৩০ বছরের আশপাশে হতে পারে ওই মহিলার বয়স। তিনি ইতিমধ্যেই বিশ্বের বিভিন্ন দেশ থেকে মোট ৪ বার ভ্যাকসিনেটেড হয়েছেন। এদিন তিনি বিমানবন্দরে (ইন্দোর) করোনা পজিটিভ হিসাবে টেস্টে চিহ্নিত হন এবং তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর একদিন আগে তিনি উপসর্গহীন ছিলেন ও টেস্টে তাঁর নেগেটিভ রিপোর্ট আসে। ' এমন এক ঘটনায় রীতিমতো ত্রাস ছড়াচ্ছে এলাকাবাসীর মধ্যে। ইতিমধ্যে দেশে ওমিক্রন কার্যত থাবা কষাতে শুরু করেছে। তার ওপর নতুন করে জানুয়ারি মাস থেকে দেশে বুস্টার ডোজের প্রথম ধাপ সহ ১৫ থেকে ১৮ বছর বয়সীদের কোভিড ভ্যাকসিন দেওয়ার পদক্ষেপ শুরু হবে। তার আগে ভ্যাকসিনেটেড মহিলার এমন উপসর্গহীনভাবে করোনা পজিটিভ হওয়ার ঘটনা অনেককেই উদ্বেগে রেখেছে।

এদিকে, জানা গিয়েছে, ১২ দিন আগে ওই মহিলা দুবাই থেকে ইন্দোরে পা রাখেন। এরপর ফের তিনি দুবাই ফেরত যাওয়ার সময় দেশের কোভিড বিধি অনুযায়ী তাঁকে বিমানবন্দরে টেস্ট করা হয়। বিমানবন্দরের আরটি পিসিআর টেস্টে ধরা পড়ে মহিলা কোভিড পজিটিভ। এরপরই তাঁকে দুবাইগামী বিমানে উঠতে দেওয়া হয়নি। শুধু তাই নয়, কোভিড বিধি মেনে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। এদিকে, ইন্দোরের স্বাস্থ্য দফতরের তরফে জানা গিয়েছে, জানুয়ারি মাস থেকে অগাস্টের মধ্যে ওই মহিলা ৪ বার ভ্যাকসিন নিয়েছিলেন।

বন্ধ করুন