বাংলা নিউজ > ঘরে বাইরে > টিকা নিতে গিয়ে চুলোচুলি, মারপিট! মুহূর্তে ভাইরাল মধ্যপ্রদেশের ঘটনা, দেখুন ভিডিয়ো
ছবি সৌজন্যে টুইটার ভিডিয়ো
ছবি সৌজন্যে টুইটার ভিডিয়ো

টিকা নিতে গিয়ে চুলোচুলি, মারপিট! মুহূর্তে ভাইরাল মধ্যপ্রদেশের ঘটনা, দেখুন ভিডিয়ো

  • ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে শেয়ার হতেই মুহূর্তে ভাইরাল হয়ে যায় তা।

টিকা নিতে গিয়ে ঝমেলা, হাতাহাতির অনেক ঘটনাই রাজ্যে দেখা গিয়েছে গত কয়েকদিনে। সেই একই রকম ঘটনা দেখা গেল বিজেপি শাসিত রাজ্য মধ্যপ্রদেশে। তবে এই হাতাহাতি অন্য পর্যায়ের। হাতাহাতি কম চুলোচুলি বেশি। আর এহেন ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে শেয়ার হতেই মুহূর্তে ভাইরাল হয়ে যায় তা। জানা গিয়েছে, ঘটনার সূত্রপাত হয় যখন এক মহিলা লাইন ভেঙে টিকা পেতে এগিয়ে যেতে যান, তখনই বাকি মহিলারা তাঁকে ধরেন। আর তারপর টিকাকণ কেন্দ্র মুহূর্তে পরিণত হয় কুস্তির রিংয়ে।

মধ্যপ্রদেশের খারগাঁওতে সেদিন বেশ গরম ছিল বলেই জানা গিয়েছে। সেই গরমের মধ্যে টিকা পেতে ঠাসাঠাসি করে লাইনে দাঁড়িয়ে বহু মহিলা। বহু অপেক্ষার পরও টিকা মেলার নাম নেই। এই পরিস্থিতিতে হঠাত্ করে কোনও ঘটনা থেকে সেখানে উত্তেজনা ছড়িয়ে যেতে পারে, তার কোনও ঠিক নেই। এরকম পরিস্থিতিতে খারগাঁওয়ের সেই টিকাকরণ কেন্দ্রে ধীর গতিতে টিকা দেওয়া হচ্ছিল। এর আগে টিকাকরণ শুরু করতেও অনেক দেরি হয় বলে অভিযোগ। এতে ক্রমেই লাইন বাড়তে থাকে তবে লাইন আর এগোয় না।

টিকাকরণ কেন্দ্রে পুরুষ এবং মহিলাদের পৃথক লাইন ছি। সেখানে মহিলাদের লাইনে আচমকা লাইন ভাঙার অভিযোগ ওঠে। পিছন থেকে কয়েকজন সামনে এগিয়ে যাওয়ার চেষ্টা করলে সামনে থাকা মহিলারা রেগে যান। শুরু হয় চুলের মুঠি ধরে টানাটানি। অনেককেই লাইন থেকে বের করে দেওয়া হয়। বয়স্ক মহিলারাও হাতাহাতিতে জড়িয়ে পড়েন। বাঁদিকে থাকা পুরুষদের লাইন থেকে পুরুষরা এসে মারপিট ঠেকানোর চেষ্টা করেন। তবে তাতেও থামতে দেখা যায় না মহিলাদের। স্থনীয়দের অভিযোগ, রেজিস্ট্রেশন করে টিকাকরণ কেন্দ্রে গেলেই টিকা পাওয়ার কথা থাকলে তেমনটা হচ্ছে না। কেন্দ্রের বাইরে ভিড় জমছে। এতেই তৈরি হচ্ছে সমস্যার।

বন্ধ করুন