বাংলা নিউজ > ঘরে বাইরে > রেলের লাইনে শুরু হবে কাজ, বাতিল ২২টি ট্রেন

রেলের লাইনে শুরু হবে কাজ, বাতিল ২২টি ট্রেন

 ভারতীয় রেল। (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট)

সূচি অনুযায়ী ১৬ থেকে ২৪ জানুয়ারি পর্যন্ত এই ট্রেনগুলি বাতিল থাকবে।

‌ডবল লাইনের কাজ শুরু করার আগে নন ইন্টারলকিংয়ের কাজ শুরু করবে রেল। সেজন্য লখনউ থেকে আলমনগর শাখায় চলা বেশ কিছু ট্রেন বাতিল করেছে রেল। রেলের তরফে জানানো হয়েছে, ওই লাইনে ২২টি ট্রেন বাতিল করা হয়েছে। এর মধ্যে বেশ কিছু এক্সপ্রেস ট্রেনও রয়েছে।

সম্প্রতি নর্দার্ন রেলের তরফে টুইট করে জানানো হয়েছে, ‘‌উথরাটিয়া থেকে ট্রান্সপোর্ট নগর হয়ে আলমবাগ বাইপাস লাইন ও লখনউ থেকে আলমনগর শাখার ডবল লাইনের কাজের জন্য নন ইন্টারলকিং ও প্রাক নন ইন্টারলকিংয়ের কাজ শুরু হবে। সেই কারণে বেশ কিছু ট্রেন বাতিল থাকবে।’‌ কোন কোন ট্রেন বাতিল থাকবে, তার একটি তালিকাও সময়সূচি সহকারে দিয়ে দেওয়া হয়। সেই সূচি অনুসারে ২২টি ট্রেন বাতিলের কথা বলা হয়েছে। সূচি অনুযায়ী ১৬ থেকে ২৪ জানুয়ারি পর্যন্ত এই ট্রেনগুলি বাতিল থাকবে। এরমধ্যে বাতিল হওয়া এক্সপ্রেস ট্রেনগুলি হল অর্চনা এক্সপ্রেস, হাওড়া থেকে অমৃতসর মেল ও অমৃতসর থেকে হাওড়া মেল, কলকাতা থেকে জম্মু তাওয়াই এক্সপ্রেস ও জম্মু তাওয়াই থেকে কলকাতা এক্সপ্রেস, আপ ও ডাউন গঙ্গা–শতদ্রু এক্সপ্রেস, বালামউ থেকে লখনউ চারবাগ এক্সপ্রেস।

এছাড়াও রেলের এই কাজের জন্য বেশ কিছু ইন্টারসিটি ও স্বল্প দুরত্বের ট্রেনও বাতিল করা হয়েছে। সেই ট্রেনগুলির মধ্যে ঝাঁসি থেকে লখনউ ও লখনউ থেকে ঝাঁসি ইন্টারসিটি যেমন রয়েছে, তেমনি রয়েছে সীতাপুর থেকে কানপুর ও কানপুর থেকে সীতাপুর ট্রেন। পাশাপাশি লখনউ থেকে কাশগঞ্জ ও কাশগঞ্জ থেকে লখনউ যাওয়ার ট্রেনও রয়েছে ওই বাতিলের তালিকায়।

বন্ধ করুন