বাংলা নিউজ > ঘরে বাইরে > FIFA World Cup 2022: বিশ্বকাপ কোয়ার্টার ফাইনালে ফ্রান্স, প্রেসিডেন্ট লিখলেন ‘En Quarts’!

FIFA World Cup 2022: বিশ্বকাপ কোয়ার্টার ফাইনালে ফ্রান্স, প্রেসিডেন্ট লিখলেন ‘En Quarts’!

ফ্রান্সের কিলিয়ান এমব্যাপে ও অলিভিয়ার জিরাউড। REUTERS/Dylan Martinez (REUTERS)

প্রাক্তন ইংল্যান্ড স্ট্রাইকার গ্যারি লিনেকার টুইট করে সেই কিলিয়ানের গলাতেই বিজয়মালাটা পরিয়েছেন। তিনি লিখেছেন, উলালা! কিলিয়ান এমব্যাপে এনিয়ে চারটি গোল দিল। তিনি টুর্নামেন্টের টপ স্কোরার।

ফিফা ওয়ার্ল্ড কাপ ২০২২তে কোয়ার্টার ফাইনালে উঠেছে ফ্রান্স। পোল্য়ান্ডকে ৩-১ এ হারিয়ে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে ফ্রান্স। আর দেশের সেই জয়কে উদযাপন করলেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রন। স্ট্রাইকার কিলিয়ান এমব্যাপে আর অলিভিয়ার জিরাউডের ছবি পোস্ট করে উচ্ছাস প্রকাশ করলেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রন।

টুইট করে তিনি লিখেছেন, 'En Quarts!' তার অর্থ কোয়ার্টার ফাইনালে! দেশের এই সাফল্য়ের ছবিকে তুলে ধরেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট। কিলিয়ানই কার্যত জয়ের কারিগর। সেই রূপকারের ছবিও পোস্ট করেছেন তিনি।

এদিকে প্রাক্তন ইংল্যান্ড স্ট্রাইকার গ্যারি লিনেকার টুইট করে সেই কিলিয়ানের গলাতেই বিজয়মালাটা পরিয়েছেন। তিনি লিখেছেন, উলালা! কিলিয়ান এমব্যাপে এনিয়ে চারটি গোল দিল। তিনি টুর্নামেন্টের টপ স্কোরার।

এদিকে হাফ টাইমের ঠিক আগে বিপক্ষে পোল্যান্ডের জালে বল জড়িয়ে দিয়েছিলেন যিনি তিনি আর কেউ নন অলিভিয়ার। তাঁর প্রশংসাও এখন ফ্রান্সের মুখে মুখে। তাঁর নামও বিশ্বের ফুটবলের ইতিহাস স্বর্ণাক্ষরে লেখা থাকবে। গোটা দেশ গর্বিত তাঁদের নিয়ে।

ফ্রান্সের কোচ দিদিয়ার ডেসচ্য়াম্পস জানিয়েছেন, অলিভিয়ার সবসময়ের জন্যই খুব গুরুত্বপূর্ণ খেলোয়াড়।

এদিকে আগামী ১১ ডিসেম্বর কোয়ার্টার ফাইনাল ম্য়াচে ইংল্যান্ডের মুখোমুখি হবে ফ্রান্স। সেই রূদ্ধশ্বাস ম্য়াচের দিকে তাকিয়ে রয়েছে গোটা বিশ্ব।

কাতারে জমে উঠেছে বিশ্ব ফুটবলের আসর। বলের জাদু দেখতে হাজির হয়েছেন ফুটবলপ্রেমীরা। গোটা বিশ্ব থেকেই সেখানে আসছেন ফুটবলপ্রিয় বিশ্ববাসী। নিজের দেশের পরাজয়ে কেউ বিমর্ষ আবার নিজের দেশের সাফল্যে উচ্ছাসে ভাসছেন অনেকেই। কেউ আবার প্রিয় দেশের জন্য় রাতদিন গলা ফাটাচ্ছেন। সব মিলিয়ে ফুটবল যেন ঘুচিয়ে দিয়েছে গোটা বিশ্বের দেশ কালের সীমারেখাকে।

 

ঘরে বাইরে খবর

Latest News

দেওরের বিয়েতে নিজের বিয়ের লেহেঙ্গাতেই সাজলেন বৌদি শ্লোকা, কুড়োলেন প্রশংসা বাকি বচ্চন পরিবারের সঙ্গে এক ফ্রেমে আসেননি, কিন্তু রেখার সঙ্গে চলে এলেন ঐশ্বর্য বদ্রীনাথেও পরাজিত বিজেপি, ফিকে হল গেরুয়া, উপনির্বাচনে বিরাট জয় পেল কংগ্রেস সরকারি ব্যাঙ্কে বেসকারিকরণের পথ আরও প্রশস্ত হবে বাজেটে? আসতে পারে নয়া সংশোধনী বরযাত্রীদের সঙ্গে ক্যাটরিনার গানে নিককে নাচালেন প্রিয়াঙ্কা ZIM vs IND,4th T20I Live:জিতলেই সিরিজ পকেটে পুড়বে ভারত,সমতা ফেরাতে মরিয়া রাজারা উপনির্বাচনে চার–শূন্য হল বিজেপি, ঘাসফুলের জয়–পদ্মফুলের পরাজয়ের নেপথ্যে কারণ কী?‌ বোমা - বন্দুক ঠেকানোর সংগঠন আমাদের নেই, তাই উপনির্বাচনে হার, দাবি শমীকের ঐশ্বর্যর প্রতি কি অভিমান অমিতাভের? বিয়ে বাড়ি থেকে ফিরে কী লিখলেন ব্লগে বরযাত্রীতে রণবীর-অর্জুনের যুগলবন্দি! নাচে কে কাকে টেক্কা দিলেন?

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.