বাংলা নিউজ > ঘরে বাইরে > Amit Shah Praises Narendra Modi: মোদী মতামত না দিলে বিশ্বে আজ কোনও বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয় না: অমিত শাহ
নরেন্দ্র মোদী–অমিত শাহ (‌ফাইল ছবি)‌।

Amit Shah Praises Narendra Modi: মোদী মতামত না দিলে বিশ্বে আজ কোনও বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয় না: অমিত শাহ

  • অমিত শাহ বলেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে একটি নতুন ভারত গড়ে তোলার স্বপ্ন সত্যি হচ্ছে। সারা বিশ্ব এখন ভারতের দিকে শ্রদ্ধার দৃষ্টিতে তাকিয়ে আছে। ২০১৪ থেকে ২০২২ সালের মধ্যে প্রধানমন্ত্রী মোদী বিশ্বে ভারতের মর্যাদা বাড়িয়েছেন। প্রধানমন্ত্রী মোদী তাঁর মতামত না দিলে বিশ্বে আজ কোনও বিষয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া হয় না।’

‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে একটি নতুন ভারত গড়ে তোলা হচ্ছে।’ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ মঙ্গলবার একথা বলেন। অমিত শাহ আরও বলেন, ‘মোদী আন্তর্জাতিকভাবে ভারতের সম্মান বাড়িয়েছেন এবং বিশ্বের কাছে দেশকে অপরিহার্য করে তুলেছেন।’ ভারতের জাতীয় পতাকার স্রষ্টা পিঙ্গালি ভেঙ্কাইয়াকে সম্মান জানাতে 'তিরাঙ্গা উৎসব'-এ বক্তব্য রাখছিলেন শাহ। সেখানে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী প্রত্যেককে আবেদন করেন যাতে তাঁরা তাঁদের বাড়িতে তিরঙ্গা উত্তোলন করেন এবং সামাজিক মাধ্যমে তাঁদের প্রোফাইল ছবি হিসাবে জাতীয় পতাকা ব্যবহার করেন। এই কর্মসূচির মাধ্যমে 'হর ঘর তিরাঙ্গা' প্রচারাভিযানকে সফল করার জন্য অনুরোধ করেন শাহ।

অমিত শাহ বলেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে একটি নতুন ভারত গড়ে তোলার স্বপ্ন সত্যি হচ্ছে। সারা বিশ্ব এখন ভারতের দিকে শ্রদ্ধার দৃষ্টিতে তাকিয়ে আছে। ২০১৪ থেকে ২০২২ সালের মধ্যে প্রধানমন্ত্রী মোদী বিশ্বে ভারতের মর্যাদা বাড়িয়েছেন। প্রধানমন্ত্রী মোদী তাঁর মতামত না দিলে বিশ্বে আজ কোনও বিষয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া হয় না।’ স্বরাষ্ট্রমন্ত্রী বলেন যে ভারতকে এভাবে সম্মানিত দেখতে কয়েক দশক ধরে লক্ষ লক্ষ মানুষ তাঁদের জীবন উৎসর্গ করেছেন।

আরও পড়ুন: এবার উপরাষ্ট্রপতি নির্বাচনেও NDA-র প্রার্থী ধনখড়কে সমর্থন মায়াবতীর BSP-র

অমিত শাহ বলেন, ‘আমাদের স্বাধীনতা সংগ্রামের অনেক নায়ক ছিলেন, যাদের মানুষ ভুলে গিয়েছে। এই আজাদী কা অমৃত মহোৎসব-এ এই ধরনের সমস্ত অজ্ঞাত নায়কদের স্মরণ ও শ্রদ্ধা জানানো হবে।’ শাহ বলেন যে তাঁদের সরকারের লক্ষ্য হল ভারতের সাফল্যের গল্পগুলিকে দেশের প্রত্যেকের কাছে নিয়ে যাওয়া এবং ভারতীয় গণতন্ত্রের সাফল্যকে বিশ্বের প্রতিটি প্রান্তে ছড়িয়ে দেওয়া। পাশাপাশি শাহ দাবি করেন, সকল ভারতীয় অবদানের উপর ভর করে ২০৪৭ সালের মধ্যে ভরতকে ‘বিশ্বগুরু’ করতে চায় এই সরকার।

এদিকে স্বাধীনতা দিবসের আগে গতকালই সোশ্যাল মিডিয়ায় নিজের প্রোফাইল পিকচার বদল করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নিজের ছবির বদলে তিনি জাতীয় পতাকার ছবি লাগিয়েছেন প্রোফাইল পিকচারে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং শাসকদলের সভাপতি জে পি নড্ডা সহ অন্যান্য সিনিয়র বিজেপি নেতারাও প্রধানমন্ত্রীকে অনুসরণ করে তাঁদের ডিসপ্লে ছবি পরিবর্তন করে জাতীয় পতাকা লাগিয়েছেন। অনেক বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীরাও এই একই কাজ করেন। অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা, কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাইরা নিজেদের প্রোফাইল পিকচার বদলে ফেলেন গতকাল সকালেই।

বন্ধ করুন