বাংলা নিউজ > ঘরে বাইরে > মানুষকে সবথেকে সস্তায় আটা দিতে জামাকাপড় বেচতেও রাজি পাকিস্তানের প্রধানমন্ত্রী
চব্বিশ ঘণ্টার মধ্যে ১০ কেজি আটা দাম ৪০০ টাকা করতে হবে। (ফাইল ছবি, সৌজন্যে রয়টার্স এবং এএফপি প্রতীকী)

মানুষকে সবথেকে সস্তায় আটা দিতে জামাকাপড় বেচতেও রাজি পাকিস্তানের প্রধানমন্ত্রী

  • Pakistani Prime Minister Shehbaz Sharif comment on Wheat Flour: পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ বলেন, ‘আমি জোর দিয়ে বলছি যে আমি নিজের জামাকাপড় বিক্রি করে দেব এবং মানুষকে সবথেকে সস্তার আটার কিনে দেবে।’

চব্বিশ ঘণ্টার মধ্যে ১০ কেজি আটার দাম ৪০০ টাকা করতে হবে। নাহলে নিজের জামাকাপড় বিক্রি করে মানুষকে সবথেকে কম দামে আটা দেবেন। খাইবার-পাখতুনখাওয়ার মুখ্যমন্ত্রী মেহমুদ খানকে এমন ভাষায় হুঁশিয়ারি দেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ। 

সংবাদসংস্থা এএনআইয়ের প্রতিবেদন অনুযায়ী, রবিবার থাকারা স্টেডিয়ামে খাইবার-পাখতুনখাওয়ার মুখ্যমন্ত্রীকে হুঁশিয়ারি দিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন যে ‘আমি জোর দিয়ে বলছি যে আমি নিজের জামাকাপড় বিক্রি করে দেব এবং মানুষকে সবথেকে সস্তার আটার কিনে দেবে।’ সেই ঘোষণার পর ইতিমধ্যে একদিন কেটে গিয়েছে।

আরও পড়ুন: রাওয়ালপিন্ডি থেকে মুলতান! জানেন কেন বদলে গেল আসন্ন PAK vs WI ODI সিরিজের ভেন্যু

উল্লেখ্য, সম্প্রতি পাকিস্তানে একধাক্কায় লিটারপিছু পেট্রল ও ডিজেলের দাম ৩০ টাকা (পাকিস্তানি রুপি) বেড়েছে। তার ফলে পাকিস্তানের ইতিহাসে একধাক্কায় সর্বাধিক দাম বৃদ্ধির নজির তৈরি হয়।

বৃহস্পতিবার ইসলামাবাদে সাংবাদিক বৈঠকে পাকিস্তানের অর্থমন্ত্রী মিফতা ইসমাইল জানান, আজ মধ্যরাত থেকে যাবতীয় পেট্রোলিয়াম পণ্যের দাম ৩০ টাকা বাড়ানো হচ্ছে। তার ফলে মধ্যরাত থেকে এক লিটার পেট্রলের দাম বেড়ে দাঁড়াবে ১৭৯.৮৫ টাকা। লিটারপিছু ডিজেল কিনতে আমজনতার পকেট থেকে ১৭৪.১৫ টাকা খসবে। সেখানে এক লিটার কেরোসিনের দাম বেড়ে ১৫৫.৯৫ টাকা দাঁড়াবে।

আন্তর্জাতিক অর্থ ভাণ্ডারের সঙ্গে ছয় বিলিয়ন মার্কিন ডলারের পরিকল্পনা ফের চালু করতে যাওয়ার পরিকল্পনা ভেস্তে যাওয়ার পরদিনই আমজনতাকে জোরদার ধাক্কা দিয়েছে পাকিস্তান সরকার। বৃহস্পতিবার পাকিস্তানের অর্থমন্ত্রী দাবি করেন, জ্বালানি তেলের উপর থেকে যতক্ষণ না ভর্তুকি তোলা হচ্ছে, ততক্ষণ কোনও সাহায্য মিলবে না।

আরও পড়ুন: India-Pakistan Backchanneling: বন্ধুত্বের সেতু বন্ধনে নজর পাকিস্তানের, পিছনের দরজা দিয়ে আলোচনার টেবিলে ভারত

পাকিস্তানের অর্থমন্ত্রী বলেন, 'মানুষের উপর কোনওরকম বোঝা চাপিয়ে দেওয়ার যে কোনও সিদ্ধান্ত আমাদের কাছে কঠিন কাজ।' সঙ্গে তাঁর দাবি, একধাক্কায় দাম বাড়ালেও প্রতি লিটার ডিজেলে ৫৬ টাকার ক্ষতি বইতে হচ্ছে পাকিস্তানকে।

বন্ধ করুন