বাংলা নিউজ > ঘরে বাইরে > মস্তিষ্কের জটিল রোগে ভুগছেন চিনা প্রেসিডেন্ট? রাজি নয় সার্জারি করতে: রিপোর্ট

মস্তিষ্কের জটিল রোগে ভুগছেন চিনা প্রেসিডেন্ট? রাজি নয় সার্জারি করতে: রিপোর্ট

চিনের প্রেসিডেন্ট শি জিনপিং। (ফাইল ছবি, সৌজন্যে রয়টার্স) (REUTERS)

একাধিক সংবাদমাধ্যমের প্রতিবেদন উদ্ধৃত করে সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, মস্তিষ্কের জটিল রোগে (মস্তিষ্কের রক্তকোষ সংক্রান্ত অসুখ) ভুগলেও অস্ত্রোপচার করতে রাজি নন চিনা প্রেসিডেন্ট জিনপিং। চিরাচরিত চিনা ওষুধের মাধ্যমে চিকিৎসা করার পক্ষপাতী তিনি। যে রাষ্ট্রনেতার শারীরিক অবস্থা নিয়ে দীর্ঘদিন ধরেই জল্পনা চলছে।

মস্তিষ্কের অসুখে (cerebral aneurysm) ভুগছেন চিনের প্রেসিডেন্ট শি জিনপিং? একাধিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে তেমনই দাবি করা হয়েছে বলে জানাল সংবাদসংস্থা এএনআই। এমনকী গত বছরের শেষের দিকে তাঁকে হাসপাতালেও ভরতি করা হয়েছিল বলে বিভিন্ন রিপোর্ট উদ্ধৃত করে এএনআইয়ের প্রতিবেদনে জানানো হয়েছে। যদিও বিষয়টি নিয়ে সরকারিভাবে কিছু জানানো হয়নি।

এএনআইয়ের প্রতিবেদন অনুযায়ী, মস্তিষ্কের জটিল রোগে (মস্তিষ্কের রক্তকোষ সংক্রান্ত অসুখ) ভুগলেও অস্ত্রোপচার করতে রাজি নন জিনপিং। চিরাচরিত চিনা ওষুধের মাধ্যমে চিকিৎসা করার পক্ষপাতী তিনি। যে রাষ্ট্রনেতার শারীরিক অবস্থা নিয়ে দীর্ঘদিন ধরেই জল্পনা চলছে। বিশেষত করোনাভাইরাস সংক্রমণের পর চিনের শীতকালীন অলিম্পিক্সের উদ্বোধনী অনুষ্ঠানের আগে পর্যন্ত বিদেশি রাষ্ট্রনেতাদের সঙ্গে মুখোমুখি সাক্ষাৎ এড়িয়ে যাচ্ছিলেন। ফলে জিনপিং অসুস্থ হয়ে পড়েছেন বলে দীর্ঘদিন ধরেই দাবি করে আসছে একটি মহল। 

আরও পড়ুন: এ কোন অশনি সংকেত! আচমকা আকাশ গাঢ়-লাল হতেই আতঙ্ক ছড়াল এই এলাকায়, কী ঘটে গিয়েছে?

শুধু তাই নয়, ২০১৯ সালের মার্চে ইতালি সফরের সময় জিনপিঙের মধ্যে কিছুটা অস্বাভাবিকতা দেখা গিয়েছিল বলে এএনআইয়ের প্রতিবেদনে জানানো হয়েছে। ওই প্রতিবেদনে জানানো হয়েছে, ফ্রান্সে গিয়ে বসার জন্য একজনের সাহায্য নিতেও দেখা গিয়েছিল জিনপিংকে। সেই ঘটনার পর ২০২০ সালের অক্টোবরে একটি ভাষণের সময় অত্যন্ত ধীরে কথা বলছিলেন চিনা প্রেসিডেন্ট। কাশির জন্য বারবার সমস্যা হচ্ছিল। সেইসময়ও তাঁর শারীরিক অবস্থা নিয়ে জল্পনা তুঙ্গে উঠেছিল। যিনি চলতি বছরের শেষে চিনের প্রেসিডেন্টের কুর্সি ধরে রাখার চেষ্টা করবেন।

ঘরে বাইরে খবর

Latest News

ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! এগুলি খেলে সুস্থ থাকবে আপনার ‘দ্বিতীয় মস্তিষ্ক’, দেখুন সেই খাবারের তালিকা কোল্ড ড্রিঙ্ক নয়, গরমে নিজেকে ঠান্ডা রাখতে খান কুল ড্রিঙ্ক বিনামূল্যে পরিষেবা প্রদান করেও কীভাবে Google বিলিয়নে আয় করে? মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ মে’র রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ মে’র রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ মে’র রাশিফল LS Voting LIVE: ‘রাহুল আমায় বলেন…’,ভোটের সকালে বড় দাবি আমেঠির কংগ্রেস প্রার্থীর বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ মে’র রাশিফল

Latest IPL News

ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে 'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন? ভিডিয়ো: CSK হারতেই কেঁদেই ফেললেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তনী! ধোনির সঙ্গে হাত না মিলিয়ে সেলিব্রেশনে মেতেছিল RCB, তীব্র নিন্দে করলেন ভন, হর্ষ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.