বাংলা নিউজ > ঘরে বাইরে > Jagan Mohan Reddy: আজীবন দলের প্রধান থাকবেন অন্ধ্রের মুখ্যমন্ত্রী জগন! বড় সিদ্ধান্ত YSR কংগ্রেসের

Jagan Mohan Reddy: আজীবন দলের প্রধান থাকবেন অন্ধ্রের মুখ্যমন্ত্রী জগন! বড় সিদ্ধান্ত YSR কংগ্রেসের

জগনমোহন রেড্ডি  (Mohammed Aleemuddin)

অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী কংগ্রেস ত্যাগ করার পর ২০১১ সালের মার্চ মাসে সালে ওয়াইএসআরসি প্রতিষ্ঠা করেন। সেই থেকে, তিনি দলের সভাপতি হিসাবে দায়িত্ব সামলেছেন। তাঁর মা বিজয়াম্মার সম্মানসূচক সভাপতি ছিলেন।

ওয়াইএস জগন মোহন রেড্ডি শনিবার যুবজানা শ্রমিক রাইথু কংগ্রেস (ওয়াইএসআরসি) দলের আজীবন সভাপতি নির্বাচিত হয়েছেন। অন্ধ্রপ্রদেশের ক্ষমতাসীন ওয়াইএসআরসি-এর দুই দিনের বৈঠকের সমাপনী দিনে প্রক্রিয়াটি সম্পন্ন হয়েছে। দলের গঠনতন্ত্র সংশোধন করার পরে আজীবন সভাপতি হিসাবে জগন নির্বাচিত হন। এই নির্বাচন বাস্তবায়িত করার জন্য দলের সংবিধান বদল করা হয় এই দুই দিনের বৈঠকে।

অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী কংগ্রেস ত্যাগ করার পর ২০১১ সালের মার্চ মাসে সালে ওয়াইএসআরসি প্রতিষ্ঠা করেন। সেই থেকে, তিনি দলের সভাপতি হিসাবে দায়িত্ব সামলেছেন। তাঁর মা বিজয়াম্মার সম্মানসূচক সভাপতি ছিলেন। তবে দুই দিনের বৈঠকে সেই পদ ছেড়ে দেন বিজয়াম্মা। এর আগে ২০১৭ সালে দলের সভাতি নির্বাচিত হয়েছিলেন জগনমোহন রেড্ডি।

এদিকে জগনের মা ওয়াইএসআরসি-র সাম্মানিক সভাপতিত্ব ছেড়ে জানান, তিনি এখন তাঁর মেয়ের পাশে দাঁড়াবেন। উল্লেখ্য, জগনের বোন পড়শি রাজ্য তেলাঙ্গানায় ওয়াইএসআর তেলাঙ্গানা পার্টি প্রতিষ্ঠা করেছেন। বিজয়াম্মা ওয়াইএসআরসি-র পদ ছেড়ে বলেন, ‘আমি এই দল থেকে সরে আসার কথা ভাবছি। শর্মিলা একা লড়ছে। রাজশেখর রেড্ডির স্ত্রী এবং শর্মিলার মা হিসাবে আমাকে তাঁর পাশে দাঁড়াতে হবে। আমার হৃদয় আমাকে এই কথাই বলছে।’ প্রসঙ্গত, ২০২৩ সালে তেলাঙ্গানায় বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে। তার আগে শর্মিলা রেড্ডি তাঁর দলকে দাঁড় করাতে চাইছেন সেই রাজ্যে।

এদিকে দলের গঠনতন্ত্র বদলের পর এবার জগনকে আজীবন দলের প্রধান রাখার জন্য ওয়াইএসআর কংগ্রেসকে জাতীয় নির্বাচন কমিশনের অনুমোদন নিতে হবে। ওয়াইএসআরসি এমন কিছু নজির উদ্ধৃত করছে যেখানে অন্যান্য রাজ্যের কিছু আঞ্চলিক দল প্রতি দুই বছর অন্তর নির্বাচন পরিচালনার প্রয়োজন ছাড়াই আজীবন সভাপতি হিসেবে বেছে নিয়েছে কাউকে। আর তার জন্য জাতীয় নির্বাচন কমিশন অনুমোদনও দিয়েছে।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

খড়গপুরে প্রকাশ্যে চলল গুলি, পার্টি অফিসের পাশেই গুলিবিদ্ধ তৃণমূল কর্মী সোনাক্ষী-জাহিরের বিয়েকে ‘লাভ জিহাদ’ তকমা, বিক্ষোভ বিহারে, ফুঁসলেন শক্রঘ্ন ব্রিটানিয়া কোম্পানি বাংলা থেকে যাচ্ছে না, বিজেপিকে তুলোধনা করলেন সাগরিকা ক্রমতালিকার অবস্থানের ভিত্তিতে প্যারিস অলিম্পিক্সের কোটা পেল ভারতীয় আর্চারি দল ‘খারাপ সময় একমাত্র পন্তই আমার পাশে ছিল’! ব্যর্থতা নিয়ে মুখ খুললেন নীতীশ রানা IND vs AUS: রোহিত ঝড়ে কাবু অজিরা, T20 WC-এ এত দ্রুত আগে পার করতে পারেনি ভারত কামিন্স-জাম্পা-স্টইনিসদের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী বোলিং হেজেলউডের শুভ জন্মদিন করিশ্মা কাপুর: ৫০এও ধরে রেখেছেন নিজের এভারগ্রিন বিউটি, দেখে নিন ছবি ভারতের সংসদে শপথ নিয়ে প্যালেস্তাইনের নামে জয়ধ্বনি ওয়াইসির, বিতর্ক তুঙ্গে বাংলা ছবির প্রযোজকদের জন্য সুখবর, কমল ছবি প্রদর্শনের খরচ, দর্শকের পকেট কি বাঁচবে

T20 WC 2024

IND vs AUS: রোহিত ঝড়ে কাবু অজিরা, T20 WC-এ এত দ্রুত আগে পার করতে পারেনি ভারত কামিন্স-জাম্পা-স্টইনিসদের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী বোলিং হেজেলউডের পন্তের খারাপ দিন! শুরুতে মুখ খেলেন রোহিতের থেকে, শেষটায় হার্দিকের অগ্নিরোষ গুলবদিনকে লাল কার্ড দিতে বললেন অশ্বিন, শাহরুখের সিনেমার উল্লেখ করে মজা আফগানের ৩ উইকেট হারানোর পরেই সেমির আশা ছেড়ে দিয়েছিল বাংলাদেশ- জানালেন বাংলাদেশ অধিনায়ক দশম দল হিসেবে বিশ্বকাপের সেমিতে গেল আফগানিস্তান, জানেন ভারত কবে প্রথম উঠেছিল? আফগানদের স্বপ্নপূরণের দিন শেষ হল এক অধ্যায়, ক্রিকেটকে বিদায় ডেভিড ওয়ার্নার-এর কথা দিয়েছিলাম হতাশ করব না, রশিদ জানালেন, কীভাবে উদ্দীপ্ত করে লারার ভবিষ্যদ্বাণী দুই ব্যাটার দৌড়চ্ছেন একই দিকে, রাগে ব্যাট ছুঁড়ছেন রশিদ, চিন্তায় থাকবেন আফগানরা আগের দিনই বলেছিলাম.... ৯২-তে আউট হওয়া নিয়ে নিজেরই কথা মনে করিয়ে দিলেন রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.