বাংলা নিউজ > ঘরে বাইরে > ভারতের লঞ্চ হতে পারে Yamaha R15-এর স্কুটার অবতার Yamaha Aerox
Yamaha Aerox
Yamaha Aerox

ভারতের লঞ্চ হতে পারে Yamaha R15-এর স্কুটার অবতার Yamaha Aerox

  • Yamaha Aerox-এর রয়েছে Yahama R15-এর ১৫৫ সিসি ইঞ্জিন। যার রয়েছে ১৫ হর্সপাওয়ারের কাছাকাছি ক্ষমতা। যা R15 এর থেকে বেশ কিছুটা কম।

ভারতে ১৫৫ সিসি স্কুটার লঞ্চ করতে চলেছে জাপানি মোটরসাইকেল নির্মাতা Yamaha. Yamaha Aerox নামে এই স্কুটার ভারতের বাজারে খুব তাড়াতাড়ি আসতে পারে বলে খবর। ইতিমধ্যে স্কুটার লঞ্চের জন্য প্রয়োজনীয় অনুমতি পরিবহণ মন্ত্রকের থেকে জোগাড় করেছে তারা। বিশ্বের একাধিক দেশে বেশ জনপ্রিয় Yamaha Aerox. তবে ভারতের বাজারে কতটা সাফল্য পাবে তা নিয়ে প্রশ্ন রয়েছে।

Yamaha Aerox-এর রয়েছে Yahama R15-এর ১৫৫ সিসি ইঞ্জিন। যার রয়েছে ১৫ হর্সপাওয়ারের কাছাকাছি ক্ষমতা। যা R15 এর থেকে বেশ কিছুটা কম। এছাড়া স্কুটারটিকে ABS ও ব্লু টুথ কানেকটিভিটির মতো ফিচার থাকতে পারে বলে অনুমান। ২৫ লিটার আন্ডার সিট স্টোরেজ। USB চার্জিংয়ের মতো ফিচারও থাকবে। স্কুটারটির ওজন হতে পারে ১২২ কিলোগ্রাম।

Yamaha Aerox
Yamaha Aerox

ভারতের বাজারে ম্যাক্সি স্কুটারের জনপ্রিয়তা এখনো তেমন নয়। সুজুকি বার্গম্যান ও এপ্রিলিয়া এসএক্সআর ১৬০ ছাড়া নাম করার মতো স্কুটারও নেই। Aerox এলে ম্যাক্সি স্কুটার বাজার আরও জমে যাবে বলে মনে করছেন অনেকে। স্কুটারটির দাম হতে পারে ১.৪০ লক্ষ টাকার কাছাকাছি।

 

বন্ধ করুন