বাংলা নিউজ > ঘরে বাইরে > বছর শেষে কড়াকড়ি রাজধানীতে, কোভিড রুখতে নিষেধ জমায়েতে, জারি হলুদ সতর্কতা
দিল্লিতে জারি হল কোভিড সতর্কতা (ANI Photo) (ANI)
দিল্লিতে জারি হল কোভিড সতর্কতা (ANI Photo) (ANI)

বছর শেষে কড়াকড়ি রাজধানীতে, কোভিড রুখতে নিষেধ জমায়েতে, জারি হলুদ সতর্কতা

  • নতুন নিয়মে বলা হয়েছে দিল্লির সমস্ত বেসরকারি অফিসে ৫০ শতাংশ কর্মী নিয়ে কাজ করতে হবে।

ফের করোনার দাপট। আর তার জেরে এবার জোরালো কড়াকড়ি দিল্লিতে। বর্ষবরণের আগে এবার কোভিড নিয়ে হলুদ সতর্কতা জারি হল রাজধানীতে। নতুন নিয়মে বলা হয়েছে দিল্লির সমস্ত বেসরকারি অফিসে ৫০ শতাংশ কর্মী নিয়ে কাজ করতে হবে। শপিং মল, দোকানগুলিকেও নির্দিষ্ট দিনে খোলার ব্যাপারে বলা হয়েছে। বিয়ে বাড়ির অনুষ্ঠানে যাতে ২০জনের বেশি জমায়েত না হয় তা নিশ্চিত করার কথাও বলা হয়েছে। মঙ্গলবার দুপুর ৩টে নাগাদ এই নির্দেশ জারি করা হয়েছে।

নয়া নির্দেশিকায় বলা হয়েছে, রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত নাইট কার্ফু জারি করা থাকবে। হাসপাতাল, মিডিয়া, ব্যাঙ্ক, বিমা, টেলিকম পরিষেবার মতো জরুরী পরিষেবা ছাড়া সমস্ত বেসরকারি ক্ষেত্রেই ৫০ শতাংশ স্টাফ দিয়ে কাজ চালানোর কথা বলা হয়েছে। বিয়ে কেবলমাত্র বাড়িতে বা আদালতে ২০জনের উপস্থিতিতে করতে হবে। দেহ সৎকারের ক্ষেত্রেও ২০জনের বেশি থাকা যাবে না। 

জোড়, বিজোড়ের ভিত্তিতে শপিং মল ও দোকানগুলি খোলা রাখতে হবে। সেটাও সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে।অনলাইন পরিষেবা আগের মতোই থাকবে। তবে আবাসিক কলোনির মধ্যে একক কোনও দোকানে জোড়, বিজোড় নিয়ম লাগু হবে না। সিনেমাহল, মালটিপ্লেক্স, জিম ফের বন্ধ করা হচ্ছে। স্কুল, কলেজের দরজাও বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে। রেস্তোরাঁ, বার রাত ১০টা পর্যন্ত সীমিতভাবে চালানো যাবে। সেলুন, পার্লার খোলা থাকলেও স্পা বন্ধ রাখতে হবে।রাজনৈতিক, ধর্মীয় ও উৎসব সংক্রান্ত কোনও জমায়েত করা যাবে না। পার্ক খোলা থাকলেও পিকনিক, জমায়েত করা যাবে না। মূলত একদিনে ৩৩১জন নতুন করে আক্রান্তের খবর মিলতেই নড়েচড়ে বসেছে দিল্লি সরকার।

 

বন্ধ করুন