বাংলা নিউজ > ঘরে বাইরে > DHFL-Yes Bank Scam: সঞ্জয় ছাবরিয়ার ২৫১ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত করল ED

DHFL-Yes Bank Scam: সঞ্জয় ছাবরিয়ার ২৫১ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত করল ED

ফাইল ছবি: টুইটার (Twitter)

রেডিয়াস এস্টেট অ্যান্ড ডেভেলপার্স প্রাইভেট লিমিটেড এবং রঘুলীলা বিল্ডার্স প্রাইভেট লিমিটেডের কর্তা ছিলেন সঞ্জয় ছাবরিয়া। ডিএইচএফএল-ইয়েস ব্যাঙ্ক জালিয়াতির মামলায় গত এপ্রিল মাসে তাঁকে গ্রেফতার করে সিবিআই।

ইয়েস ব্যাঙ্ক- ডিএইচএফএল কেলেঙ্কারির তদন্তে বড়সড় মোড়। রেডিয়াস গ্রুপের এমডি সঞ্জয় ছাবরিয়ার ২৫১ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। একই সঙ্গে অবিনাশ ভোসলের ১৬৪ কোটি টাকার সম্পদ বাজেয়াপ্ত করেছে ইডি।

২ অগস্ট, দু'টি অস্থায়ী বাজেয়াপ্ত নির্দেশিকা জারি করে ইডি। প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্ট (PMLA)-এর অধীনে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সঞ্জয় ছাবরিয়ার বাজেয়াপ্ত সম্পত্তির মধ্যে রয়েছে সান্তাক্রুজ, মুম্বইয়ের ১১৬.৫ কোটি টাকার জমি। তার পাশাপাশি ছাবরিয়ার সংস্থায় ২৫% ইক্যুইটি শেয়ার, বেঙ্গালুরুর ১১৫ কোটির জমি, সান্তাক্রুজ, মুম্বইতে অবস্থিত ৩ কোটি টাকার ফ্ল্যাট। তাছাড়া দিল্লি বিমানবন্দরে ছাবরিয়ার হোটেল থেকে প্রাপ্ত ১৩.৬৭ কোটি টাকার মুনাফা। সেই সঙ্গে রয়েছে সঞ্জয় ছাবরিয়ার তিনটি বিলাসবহুল গাড়ি। সব মিলিয়ে তিনটি গাড়ির দাম ৩.১০ কোটি টাকা।

অন্যদিকে অবিনাশ ভোসলের বিলাসবহুল ডুপ্লেক্স ফ্ল্যাট, পুনে, নাগপুরের বিপুল জমি বাজেয়াপ্ত করেছে ইডি।

ইয়েস ব্যাঙ্কের প্রায় ১২২ কোটি টাকা প্রতারণায় অভিযুক্ত সঞ্জয় ছাবরিয়া।

রেডিয়াস এস্টেট অ্যান্ড ডেভেলপার্স প্রাইভেট লিমিটেড এবং রঘুলীলা বিল্ডার্স প্রাইভেট লিমিটেডের কর্তা ছিলেন তিনি। ডিএইচএফএল-ইয়েস ব্যাঙ্ক জালিয়াতির মামলায় গত এপ্রিল মাসে তাঁকে গ্রেফতার করে সিবিআই।

তাঁর বিরুদ্ধে ইয়েস ব্যাঙ্ক থেকে একটি মেয়াদী ঋণ এবং একটি ওভারড্রাফ্ট বেনেফিট নেওয়া এবং ঋণ খেলাপির অভিযোগ রয়েছে। ব্যাঙ্কের অভ্যন্তরীণ তদন্তে জানা গিয়েছে যে, তিনি তহবিল নয়ছয় করেছেন এবং সেগুলি ভিন্ন উদ্দেশ্যে ব্যবহার করেন।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

মুসলিম পাত্রকে বিয়ে, সোনাক্ষীকে সাবধান করলেন ‘ভুক্তভোগী’ স্বরা, কী বললেন? ‘‌সিট তো আমরা জিতে বসেই আছি’‌, মনোনয়ন জমা দিয়েই আত্মবিশ্বাসী বাগদার মধুপর্ণা WODI-তে ভারতের হয়ে সব থেকে বেশি সেঞ্চুরি, মিতালি রাজের রেকর্ড ছুঁলেন মন্ধনা স্বাস্থ্য এবং স্বাদের প্রতিশ্রুতি দিয়ে কলকাতার বাজারে এল নতুন স্ন্যাকস সূর্যর বুধের গৃহে গমন, ৫ রাশির জীবনে বাড়বে জটিলতা, আসতে পারে অর্থকষ্ট প্রোটিয়াদের বিরুদ্ধে ১৩৬ করে নতুন ইতিহাস লিখলেন স্মৃতি, শতরান করে নজির হরমনেরও আন্দুলে কাজের জন্য কোনও লোকাল ট্রেন বাতিল থাকবে না! জানাল রেল, দিল আরও ১ সুখবর অসমবয়সী সম্পর্কে অনন্যা, সঙ্গে দোসর মানসীও! ব্যাপারটা কী? রেস্তোরাঁয় এঁটো টেবিল মুছতেন, তারপর ৩টি বাড়ির মালিক হন সুনীল শেট্টির বাবা অগস্ট মাস থেকে বাতিল হবে ১৫ বছরের পুরনো বাস, শহরে ব্যাপক প্রভাব পড়ার আশঙ্কা

T20 WC 2024

'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.