বাংলা নিউজ > ঘরে বাইরে > ইয়েস ব্যাঙ্ক সংকট- অনিল আম্বানিকে সমন পাঠাল ইডি

রিলায়েন্স গ্রুপের চেয়ারম্যান অনিল আম্বানিকে ইয়েস ব্যাঙ্ক মামলায় ডেকে পাঠাল এনফর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। বর্তমানে ইয়েস ব্যাঙ্কের প্রমোটার রানা কাপুরের বিরুদ্ধে অর্থ তছরুপের মামলা তদন্ত করা হচ্ছে।

অনিলকে মুম্বইয়ের ইডি অফিসে সোমবার আসতে বলা হয়েছে। তবে জানা গিয়েছে যে তিনি এদিন আসতে পারবেন না বলে জানিয়েছেন, তাই আগামী কয়েকদিনের মধ্যে ফের ডাকা হবে তাঁকে। ইয়েস ব্যাঙ্কের যে সব ব্যাড লোন আছে, তাদের মধ্যে অন্যতম হল অনিলের সংস্থা। প্রায় ১২৮০০ কোটি টাকা ইয়েস ব্যাঙ্ক থেকে ধার নিয়ে ফেরাতে ব্যর্থ হয় রিলায়েন্স গ্রুপ। এছাড়াও Essel, ILFS, DHFL ও ভোডাফোন নিজেদের ঋণ চোকাতে পারেনি, যার জেরে বিপাকে পড়ে ইয়েস ব্যাঙ্ক।

বর্তমানে ইডির হেফাজতে আছেন রানা কাপুর। তাঁর বিরুদ্ধে অভিযোগ যে বড়সড় অঙ্কের লোন দেওয়ার বিনিময় তিনি প্রায় ৪৩০০ কোটি টাকা কিকব্যাক পেয়েছিলেন। এই সব লোন চোকাতে পারেননি কর্পোরেট গ্রাহকরা, ফলে ক্রমশ তলানিতে চলে গিয়েছে ইয়েস ব্যাঙ্ক।

শেষে রিজার্ভ ব্যাঙ্ককে তত্পর হতে হয় ইয়েস ব্যাঙ্ককে চাঙ্গা করার জন্য। এসবিআই-এর কাছে থাকবে ইয়েস ব্যাঙ্কের ৭৫২০ কোটি টাকার, ৪৯ শতাংশ শেয়ার। খুচরো লগ্নিকারীদের স্বার্থ সুরক্ষিত করার জন্যই এই সিদ্ধান্ত নিয়েছে আরবিআই।


ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি শ্রেয়স এবং ইশান কেন্দ্রীয় চুক্তি ফিরে পেতে পারেন, কী ভাবে? জানালেন BCCI-এর কর্তা এবার মহানায়কের তালিমে প্রেমে পড়বেন অনিন্দ্য-রোশনি! প্রকাশ্যে অতি উত্তমের ঝলক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.