বাংলা নিউজ > ঘরে বাইরে > রামমন্দিরের জন্য কাবুল থেকে জল পাঠিয়েছে মেয়ে, অযোধ্যায় নিয়ে গেলেন যোগী
অযোধ্যায় যোগী আদিত্যনাথ. (SOURCED IMAGE ) (HT_PRINT)
অযোধ্যায় যোগী আদিত্যনাথ. (SOURCED IMAGE ) (HT_PRINT)

রামমন্দিরের জন্য কাবুল থেকে জল পাঠিয়েছে মেয়ে, অযোধ্যায় নিয়ে গেলেন যোগী

  • রামজন্মভূমি ছেড়ে আসার আগে তিনি বলেন, মেয়েটি যেভাবে কাবুল নদীর জল পাঠিয়েছে রামমন্দিরে দেওয়ার জন্য এটা অত্যন্ত প্রশংসার যোগ্য।

ছোট্ট প্লাস্টিকের একটি বোতলে রাখা জল। সেই জল নিয়েই অযোধ্যা গেলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। মুখ্যমন্ত্রী জানিয়েছেন,আফগানিস্তান থেকে একটি মেয়ে কাবুল নদীর এই জল রামমন্দিরে উৎসর্গ করার জন্য পাঠিয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছেই এই জল পাঠানো হয়েছে। সেই জলই এদিন পৌঁছে দেওয়া হয়েছে  অযোধ্যায়। রাম জন্মভূমিতে পৌঁছে গঙ্গাজলের সঙ্গে কাবুল নদীর জল মিশিয়ে দেন তিনি। এরপর বৈদিক রীতি মেনে তিনি সেই জল ছিটিয়ে দেন মন্দিরের ভিতে। দুজন পুরোহিতও  এই উপলক্ষ্যে হাজির ছিলেন। যোগী আদিত্যনাথ বলেন. প্রধানমন্ত্রীর নির্দেশে আমি কাবুল নদীর জল উৎসর্গ করার জন্য এসেছি। গঙ্গাজলের সঙ্গে তা মিশিয়ে রামমন্দিরে দিয়েছি।

রামজন্মভূমি ছেড়ে আসার আগে তিনি বলেন, মেয়েটি যেভাবে কাবুল নদীর জল পাঠিয়েছে রামমন্দিরে দেওয়ার জন্য এটা  অত্যন্ত প্রশংসার যোগ্য। সেখানে তালিবানি শাসনে নারীদের অধিকার হরণ করা হয়েছে। সেই পরিস্থিতির মধ্যে কাবুলের জল পাঠিয়েছে মেয়েটি। এদিকে আন্তর্জাতিক ক্ষেত্র থেকেও অনেকে অনেক কিছু পাঠান রামমন্দিরের জন্য। আগামী ৩রা নভেম্বর উত্তরপ্রদেশের ৭৫টি জেলা থেকে সংগ্রহ করা ১২ লাখ প্রদীপ জ্বালানো হবে অযোধ্য়ায়। এর আগে  রামকথা পার্কে রামায়ণ কনক্লেভে অংশ নিয়েছিলেন আদিত্যনাথ। সেই সময় তিনি একাধিক সন্তকে সংবর্ধনাও দিয়েছিলেন। গত ২৯শে অগস্ট সেই অনুষ্ঠানের সূচণা করেছিলেন রাষ্ট্রপতি। 

 

বন্ধ করুন