বাংলা নিউজ > ঘরে বাইরে > পাঁচ শহরের বিধিনিষেধ নিয়ে হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যোগীরা
সুপ্রিম কোর্ট। (ফাইল ছবি, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
সুপ্রিম কোর্ট। (ফাইল ছবি, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

পাঁচ শহরের বিধিনিষেধ নিয়ে হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যোগীরা

সরকারের তরফে জানানো হয়, করোনাকে আটকাতে সরকারের তরফে একাধিক কড়া পদক্ষেপ নেওয়া হয়েছে।ভবিষ্যতেও কার্যকরী পদক্ষেপ নেওয়া হবে।কিন্তু সরকার এই মুহূর্তে পুরোপুরি লকডাউনের পথে হাঁটবে না।

সারাদেশের সঙ্গে সঙ্গে উত্তরপ্রদেশেও করোনা আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে। এই পরিস্থিতিতে উত্তরপ্রদেশের পাঁচটি শহরে লকডাউন ঘোষণা করার নির্দেশ দিয়েছিল এলাহাবাদ হাই কোর্ট। এলাহাবাদ হাই কোর্টের এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে এবার সু্প্রিম কোর্টে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে যোগী সরকার।

করোনা সংক্রমণ লাগাতার বৃদ্ধি পাওয়ায় প্রয়াগরাজ, লখনউ, বারাণসী, কানপুর ও গোরখপুর - এই পাঁচটি শহরে লকডাউন জারি করার আদেশ দিয়েছিল এলাহাবাদ হাইকোর্ট।এই পাঁচটি শহরে আগামী ২৬ এপ্রিল পর্যন্ত লকডাউন রাখার আদেশ জারি করে আদালত। হাইকোর্টের পর্যবেক্ষণ ছিল, করোনা পরিস্থিতি মোকাবিলায় সরকার যে সব পদক্ষেপ নিয়েছে, তা যথেষ্ট নয়।

কিন্তু সরকারের তরফে জানানো হয়, করোনা আটকাতে সরকারের তরফে একাধিক কড়া পদক্ষেপ নেওয়া হয়েছে। ভবিষ্যতেও কার্যকরী পদক্ষেপ নেওয়া হবে। কিন্তু সরকার এই মুহূর্তে পুরোপুরি লকডাউনের পথে হাঁটবে না। তবে যাঁরা নিজেরা প্রতিষ্ঠান বন্ধ করছেন, তাঁদের ক্ষেত্রে অবশ্য হস্তক্ষেপ করবে না সরকার। এবার এলাহাবাদ হাই কোর্টের ওই রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যাওয়ার সিদ্ধান্ত নিল যোগী সরকার। উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় ৩০,০০০ জনের বেশি করোনায় আক্রান্ত হয়েছে উত্তরপ্রদেশে।

বন্ধ করুন