বাংলা নিউজ > ঘরে বাইরে > যৌনতা নিয়ে এক্সপেরিমেন্টে আগ্রহ বাড়ছে ভারতীয়দের, বলছে Bumble-এর সমীক্ষা

ভারতীয়দের প্রেম ও যৌনতার অ্যাপ্রোচটা অনেকটাই বদলেছে গত কয়েক বছরে। অন্তত তেমনটাই বলছে Bumble-এর সমীক্ষা। যৌনতা নিয়ে সঙ্গীর সঙ্গে আলোচনা, নতুন কিছু ট্রাই করা নিয়ে আগ্রহ বেড়েছে ভারতীয়দের মধ্যে। এটি কি লকডাউনের প্রভাব? নাকি ইন্টারনেটের?

বিশ্বজুড়ে ডেটিং অ্যাপ বাম্বেল ব্যবহারকারীদের মধ্যে ভারতেই সর্বোচ্চ শতাংশ (৩৪%) মানুষ জানিয়েছেন, যৌনতার বিষয়ে এখন তাঁরা অনেক বেশি খুল্লামখুল্লা। জুলাই মাসে অস্ট্রেলিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রিটেন, কানাডা এবং ভারতে বাম্বেল অ্যাপে করা একটি সমীক্ষার ভিত্তিতে এই পরিসংখ্যান।

প্রায় ৬৫% সিঙ্গেল ভারতীয় দাবি করেছেন যে মহামারী তাঁদের যৌনতা এবং ঘনিষ্ঠতার প্রতি দৃষ্টিভঙ্গিতে পরিবর্তন এনেছে। সমীক্ষায় অংশগ্রহণকারী প্রতি তিনজনের মধ্যে একজনের বেশি (৩৭%) মানুষ দাবি করেছেন যে তাঁরা বর্তমানে যাঁর সঙ্গে প্রেম করছেন (ডেটিং), তাঁর সঙ্গে নিজের আকাঙ্ক্ষা এবং সীমার বিষয়ে আরও বেশি খোলাখুলিভাবে কথা বলতে পারেন।   সমীক্ষায় অংশগ্রহণকারী ৫১ শতাংশ ভারতীয় বাম্বেল ব্যবহারকারী জানিয়েছেন, যৌনতা এবং অন্তরঙ্গতার ক্ষেত্রে চলতি বছর তাঁরা আলাদা কিছু করছেন। 

শুধু তাই নয়। অ্যাপের মাধ্যমে পরিচয়ের পর লকডাউনে সঙ্গীর সঙ্গে লিভ ইন করছেনও অনেকে। ৩৩% ক্ষেত্রেই এমনটা দেখা গিয়েছে। পাশাপাশি সমীক্ষায় অংশগ্রহণকারী অর্ধেকের বেশি বাম্বেল ব্যবহারকারীরা (৬০ শতাংশ) যা বলেছেন, তা থেকে ইঙ্গিত মিলেছে যে লকডাউন শিথিল হওয়ার পর তাঁরা যৌনতার দিক থেকে আরও সক্রিয় হয়ে উঠতে মুখিয়ে ছিলেন।

বন্ধ করুন