বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘দাদুর’ জন্য 'বিনা কারণে' অক্সিজেন চেয়ে টুইট যুবকের, বাড়ি পৌঁছে গেল যোগীর পুলিশ
প্রতীকী ছবি (AFP)
প্রতীকী ছবি (AFP)

‘দাদুর’ জন্য 'বিনা কারণে' অক্সিজেন চেয়ে টুইট যুবকের, বাড়ি পৌঁছে গেল যোগীর পুলিশ

  • কিছুদিন আগেই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সোশ্যাল মিডিয়ায় গুজব ছড়ালে কড়া ব্যবস্থা নেওয়ার কথা বলেছিলেন।

‌দেশে প্রবল অক্সিজেনের সংকট চলছে। এই পরিস্থিতিতে ‘কোনও কারণ ছাড়াই’ অক্সিজেন সিলিন্ডার চেয়ে টুইট করে বসেন আমেঠির এক যুবক।এই ‘কাণ্ডজ্ঞানহীন’ কাজের জন্য ইতিমধ্যে ওই যুবককের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়। তবে তাঁকে গ্রেফতার করা হয়নি।

গত সোমবার (২৬ এপ্রিল) টুইটটি করে আমেঠির যুবক শশাঙ্ক যাদব। শশাঙ্ক টুইটারে লেখেন, তাঁর দাদুর জন্য অক্সিজেনের খুব প্রয়োজন। কিছুক্ষণের মধ্যেই টুইটটি দেখেন আমেঠির সাংসদ স্মৃতি ইরানি। তিনি প্রথমে ওই যুবকের সঙ্গে ফোনে যোগাযোগ করার চেষ্টা করেন।কিন্তু সুইচ অফ পান।এরপর সাংসদ জেলা শাসক ও চিফ মেডিক্যাল অফিসারকে নির্দেশ দেন, বিষয়টি দেখার জন্য। জেলা শাসক ও স্বাস্থ্য দফতরের আধিকারিকরা বারবার ওই যুবককে ফোন করতে থাকেন।কিন্তু পাননি। শেষপর্যন্ত পুলিশ তাঁর মোবাইল লোকেশন সার্চ করে যাদবের বাড়ি পৌঁছে যান।

আমেঠির পুলিশ সুপার সন্তোষ সিং জানান, ‘‌পুলিশ যখন রাত দুটোর সময় তাঁর বাড়ি গিয়ে পৌঁছোয়, তখন দেখা যায়, ওই যুবক ঘুমোচ্ছেন।’‌ কিন্তু ওই যুবক অক্সিজেন সিলিন্ডার কেন চেয়েছিলেন?‌ এর উত্তরে ওই যুবক পুলিশকে জানায়, তাঁর চেনাজানা ৮৮ বছরের এক আত্মীয়ের অক্সিজেন সিলিন্ডারের খুব প্রয়োজন ছিল। ওই ব্যক্তি কোভিড আক্রান্ত নন।ডাক্তাররাও তাঁকে অক্সিজেন সিলিন্ডার আনতে বলেননি। সব ঘটনা জানার পর পুলিশ ওই যুবককে অকারণে আতঙ্ক সৃষ্টির জন্য তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে। ওই যুবকের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৮৮, ২৬৯ ও ৫০৫ ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে। তবে যাদবকে গ্রেফতার করা হয়নি। তাঁকে সতর্ক করে ছেড়ে দেওয়া হয়। উল্লেখ্য, কিছুদিন আগেই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সোশ্যাল মিডিয়ায় গুজব ছড়ালে কড়া ব্যবস্থা নেওয়ার কথা বলেছিলেন।

বন্ধ করুন