বাংলা নিউজ > ঘরে বাইরে > আপনাদের টাকা সুরক্ষিত, জলদি ফিরছি গুগল প্লে স্টোরে, আশ্বাস দিল Paytm
ফাইল ছবি (REUTERS)
ফাইল ছবি (REUTERS)

আপনাদের টাকা সুরক্ষিত, জলদি ফিরছি গুগল প্লে স্টোরে, আশ্বাস দিল Paytm

  • Paytm ও Paytm First Games-কে প্লে স্টোর থেকে বার করে দিয়েছে গুগল। 

গুগল প্লে স্টোরে আপাতত পাওয়া যাচ্ছে না Paytm অ্যাপ। শুক্রবার দুপুরে এই খবর জানার পর থেকেই আতঙ্ক ছড়াল Paytm গ্রাহকদের একাংশের মধ্যে। অনেক এটাকে সরকারের অ্যাপ ব্যানের সঙ্গে গুলিয়ে ফেললেন। তাহলে কী আর Paytm অ্যাপ ব্যবহার করা যাবে না, সেই প্রশ্ন করলেন অনেকে। যাদের সংস্থার ওয়ালেটে টাকা ভরা আছে, সেটার কী হবে, সেই প্রশ্নও ঘুরে ফিরে এল। 

এই সব প্রশ্নের উত্তর অবশ্য দিয়েছে Paytm. সংস্থার তরফ থেকে টুইটারে বলা হয়েছে- 

 

পেটিএম আশা প্রকাশ করেছ খুব শীঘ্রই তারা ফিরে আসবে প্লে স্টোরে। একই সঙ্গে তারা জানিয়েছে যে সবার টাকা সুরক্ষিত আছে ও অ্যাপ ব্যবহার করার ক্ষেত্রে কোনও সমস্যা নেই। এই কথায় নিশ্চয়ই স্বস্তি পেয়েছেন প্রায় ৪৫ কোটি পেটিএম গ্রাহক, যার অধিকাংশই অ্যান্ড্রয়েডে এই অ্যাপটি ব্যবহার করেন। 

জানা গিয়েছে ফ্যান্টাসি গেম নিজেদের প্ল্যাটফর্মে হোস্ট করার জন্যই Paytm ও Paytm First Games-কে প্লে স্টোর থেকে বার করে দিয়েছে গুগল। ফ্যান্টাসি লিগ অবশ্য ভারতে আইনত বৈধ। কিন্তু গুগলের পক্ষ থেকে জানান হয়েছে কোনও রকমের জুয়া বা এমন অ্যাপ যেটা অন্য একটা ওয়েবসাইটে নিয়ে যায় যেখানে খেলে নগদ অর্থ পাওয়া যায়, সেটা তাদের গাইডলাইন্সের পরিপন্থী। সেরকম অ্যাপ তাদের প্ল্যাটফর্মে ঠাঁই পাবে না। তবে গাইডলাইনসের বিরোধী বিষয়গুলি সরিয়ে দিলে আবার অ্যাপ ফিরে আসতে পারে বলে জানিয়েছে গুগল। 

নিজেদের বিবৃতিতে Paytm বলেছে তারা দ্রুত ফিরে আসবে প্লে স্টোরে। বিজয় শেখরের সংস্থা কি ফ্যান্টাসি লিগের উল্লেখ সরিয়ে ফিরবে গুগল প্ল্যাটফর্মে, সেই দিকেই থাকবে নজর। 

বন্ধ করুন