'বাত বিহার কি' অভিযানের ঘোষণার সাংবাদিক বৈঠকে প্রশান্ত কিশোর।
'বাত বিহার কি' অভিযানের ঘোষণার সাংবাদিক বৈঠকে প্রশান্ত কিশোর।

প্রশান্ত কিশোরের বিরুদ্ধে দায়ের হল ৪২০-র মামলা

  • অভিযোগের ভিত্তিতে প্রশান্ত কিশোরের বিরুদ্ধে ৪২০ (প্রতারণা), ৪০৬ (অপরাধমূলক প্রতারণা)র ধারায় মামলা রুজু করেছে পুলিশ।

তৃণমূলের রাজনৈতিক রণনীতিকার প্রশান্ত কিশোরের বিরুদ্ধে এবার ভাবনা চুরির অভিযোগ। এই অভিযোগে প্রশান্ত কিশোরের বিরুদ্ধে এফআইআর করেছেন বিহারের মোতিহারির এক বাসিন্দা। অভিযোগকারী শাশ্বত গৌতমের দাবি, সম্প্রতি ‘বাত বিহার কি’ নামে যে অভিযান প্রশান্ত কিশোর সেই রাজ্যে শুরু করেছেন তা আসলে তাঁর মস্তিষ্কপ্রসূত। সেই পরিকল্পনাই অবিকল টুকে দিয়েছেন প্রশান্ত কিশোর।

গৌতম জানিয়েছেন, তিনি তাঁর পরিকল্পনার কথা ওসামা নামে এক সহকর্মীকে জানিয়েছিলেন। তিনি তা প্রশান্ত কিশোরকে জানান। এর পর প্রশান্ত কিশোর হঠাৎইই ‘বাত বিহার কি’ বলে ওই অভিযানের ঘোষণা করেন। এই অভিযানে বিহারের জন্য কাজ করতে চায় এমন যুবাদের একজোট করতে চাইছেন প্রশান্ত কিশোর।

অভিযোগকারী জানিয়েছেন, তিনি চলতি বছর জানুয়ারিতে ‘বিহার কি বাত’ বলে একটি ওয়েবসাইট খোলেন। ফেব্রুয়ারি মাসে ‘বাত বিহার কি’ নামে ওয়েবসাইট খোলেন প্রশান্ত কিশোর। এতেই স্পষ্ট চুরি হয়েছে তাঁর ভাবনা। এই মর্মে প্রশান্ত কিশোরের পাশাপাসি ওসামার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন তিনি। অভিযোগের ভিত্তিতে প্রশান্ত কিশোরের বিরুদ্ধে ৪২০ (প্রতারণা), ৪০৬ (অপরাধমূলক প্রতারণা)র ধারায় মামলা রুজু করেছে পুলিশ।

পেশাদার ইঞ্জিনিয়ার শাশ্বত গৌতম মার্কিন যুক্তরাষ্ট্রে MBA পড়েছেন। কংগ্রেসের সঙ্গে যোগ ছিল তাঁর। লড়েছেন ছাত্র সংসদ নির্বাচনে অংশগ্রহণ করেছেন তিনি।



বন্ধ করুন