বাংলা নিউজ > ঘরে বাইরে > Yusuf Pathan: ভোট মিটতেই জমি জটিলতায় পাঠান, ভাদোদরা পুরসভার বেআইনি দখলের নোটিস

Yusuf Pathan: ভোট মিটতেই জমি জটিলতায় পাঠান, ভাদোদরা পুরসভার বেআইনি দখলের নোটিস

ভোট মিটতেই জমি জটিলতায় পাঠান, ভাদোদরা পুরসভার বেআইনি দখলের নোটিস

Yusuf Pathan ৬ জুন পাঠানকে এই নোটিশ দেওয়া হলেও, ভিএমসি'র স্থায়ী কমিটির চেয়ারম্যান শীতল মিশ্র বৃহস্পতিবার সংবাদমাধ্যমকে এ বিষয়ে জানান।

বিজেপি-পরিচালিত ভাদোদরা মিউনিসিপ্যাল কর্পোরেশন (ভিএমসি) সম্প্রতি ভারতের প্রাক্তন ক্রিকেটার এবং সদ্য নির্বাচিত তৃণমূল কংগ্রেস (টিএমসি) সাংসদ ইউসুফ পাঠানকে একটি জমি দখল করার অভিযোগে নোটিশ জারি করেছে। কর্পোরেশন দাবি করেছে যে জমিটি তাদের।

এনডিটিভির প্রতিবেদন অনুযায়ী, ৬ জুন পাঠানকে এই নোটিশ দেওয়া হলেও, ভিএমসি'র স্থায়ী কমিটির চেয়ারম্যান শীতল মিশ্র বৃহস্পতিবার সংবাদমাধ্যমকে এ বিষয়ে জানান। ভিএমসি'র প্রাক্তন বিজেপি কাউন্সিলর বিজয় পওয়ার এই ইস্যুটি তুলে ধরার পর এটি সামনে আসে।

বিজয় পওয়ার সংবাদমাধ্যমকে জানান, ২০১২ সালে রাজ্য সরকার ভিএমসি'র জমিটি পাঠানকে বিক্রি করার প্রস্তাব খারিজ করে। তবে, নবনির্বাচিত সাংসদ ইউসুফ পাঠান কম্পাউন্ডে দেওয়াল নির্মাণ করে জমিটি দখল করেছেন বলে অভিযোগ তোলা হয়েছে।

আরও পড়ুন। ভাগীরথীতে কমেছে মাছ, সংখ্যা বৃদ্ধি করতে কয়েক লক্ষ চারা ছাড়ল প্রশাসন

পওয়ার সাংবাদিকদের বলেন, ‘ইউসুফ পাঠানের প্রতি আমার কোনও অভিযোগ নেই। টিপি ২২ এর অন্তর্গত তনদালজা এলাকায় একটি প্লট রয়েছে যা ভিএমসি'র মালিকানাধীন। ২০১২ সালে পাঠান এই প্লটটি ভিএমসি'র কাছ থেকে প্লটটি চেয়েছিলেন। সেই সময় তাঁর বাড়ি তৈরি হচ্ছিল। বাড়ির ঠিক পাশেই ওই প্লটটি ছিল। তিনি প্রতি বর্গমিটারের জন্য ৫৭,০০০ টাকা দিতে চেয়েছিলেন।’

প্রস্তাবটি তখনকার সময়ে ভিএমসিতে অনুমোদিত হয় এবং সাধারণ বোর্ড সভায় পাস হয়। তবে, রাজ্য সরকার, এই ধরনের বিষয়ের চূড়ান্ত কর্তৃপক্ষ, তারা অনুমোদন দেয়নি।

পওয়ার আরও বলেন, ‘প্রস্তাবটি খারিজ হওয়ার পরও ভিএমসি প্লটের চারপাশে কোনও বেড়া দেয়নি। তারপর আমি জানতে পারলাম যে পাঠান কম্পাউন্ড ওয়াল নির্মাণ করে জমিটি দখল করেছেন। তাই আমি মিউনিসিপ্যাল কর্পোরেশনকে বিষয়টি তদন্ত করতে বলেছি।"

আরও পড়ুন। বাংলার শাহরুখ খান! মাথায় ঝুঁটি বেঁধে সামনে আসলেন দেব, রাতারাতি বদলে গেল চেহারা

শীতল মিশ্র অভিযোগের ধারাবাহিকতা নিশ্চিত করে বলেন, ‘সম্প্রতি আমরা জানতে পেরেছি যে তিনি একটি কম্পাউন্ড ওয়াল নির্মাণ করেছেন। তাই ৬ জুন, আমরা ইউসুফ পাঠানকে একটি নোটিশ পাঠিয়েছি এবং তাঁকে সমস্ত দখল সরিয়ে নিতে বলেছি। আমরা কয়েক সপ্তাহ অপেক্ষা করব এবং তারপর পরবর্তী পদক্ষেপ নির্ধারণ করব। এই জমিটি ভিএমসি'র এবং আমরা এটি পুনরুদ্ধার করব।’

ঘরে বাইরে খবর

Latest News

এবার সৌমিত্র-মৌসুমীর জুতোয় পা গলাচ্ছেন গৌরব-দেবচন্দ্রিমা,নতুন রূপে আসছে পরিণীতা Malaysia Women বনাম Thailand Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? কবে পালিত হবে কামিকা একাদশী? জেনে নিন সঠিক দিন ক্ষণ তিথি ও পুজোর বিধি ‘২৪ রান দেওয়ার পর ভেবেছিলাম সব শেষ!’রোহিতের পেপ টকেই বদলে যায় চিত্র…ফাঁস অক্ষরের ‘ওদের উপর এবার…’ আরমানের বহুগামিতার প্রভাব পড়ছে সন্তানদের উপর, দাবি পায়েলের সুপ্রিম কোর্টের নির্দের পরই শহর ও সেন্টার ধরে ধরে NEET UG-র ফল প্রকাশ NTA-র কৃষ্ণনগরে মাছ ব্যবসায়ীরকে গুলি করে টাকা ছিনতাই, ধৃত তৃণমূল ছাত্র পরিষদ নেতাসহ ২ হাতে জয়ন্তর ট্যাটু! আড়িয়াদহকাণ্ডে গ্রেফতার আরেক কালপ্রিট রাহুল গুপ্ত 'সাহস থাকলে…' হাসিনের সঙ্গে সুখের হয়নি বিয়ে, সানিয়াকে সত্যিই বিয়ে করছেন শামি প্রথমেই সূর্যের কথা বলেননি গম্ভীর, হার্দিক ক্যাপ্টেন না হওয়ার কারণ একেবারেই অন্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.