বাংলা নিউজ > ঘরে বাইরে > শিশুদের 'রিয়্যালিটি শো'-তে মোদীকে নিয়ে মশকরা প্রতিযোগীদের, কোমর কষছে আইবি
নরেন্দ্র মোদী। ছবি সৌজন্য রয়টার্স। (via REUTERS)
নরেন্দ্র মোদী। ছবি সৌজন্য রয়টার্স। (via REUTERS)

শিশুদের 'রিয়্যালিটি শো'-তে মোদীকে নিয়ে মশকরা প্রতিযোগীদের, কোমর কষছে আইবি

  • শিশু প্রতিযোগীরা দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ঘিরে কিছু মশকরা করে বলে অভিযোগ। যা ভালোভাবে নেয়নি বিজেপি। এরপরই চ্যানেলের কাছে আসে কেন্দ্রীয় তথ্য় ও সম্প্রচার মন্ত্রকের চিঠি।

এক জনপ্রিয় তামিল অনুষ্ঠানে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে মশকরা ঘিরে তীব্র বিতর্ক দানা বেঁধেছে দক্ষিণভারতে। জি তামিলের এক অনুষ্ঠান 'জুনিয়ার সুপারস্টার' -এর চতুর্থ মরশুম অনুষ্ঠানে দুই শিশু একটি মজার দৃশ্য তুলে ধরতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ঘিরে যে বক্তব্য তুলে ধরে, তা নিয়ে সুর চড়া করেছে বিজেপি। বিষয়টি নিয়ে চ্যানেলকে ব্যাখ্যা দেওয়ার জন্য জানিয়েছে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক।

জনপ্রিয় তামিল ছবি 'ইমসাই আরাসন ২৩ অ্যাম পুলকেসাই' এর এক বিখ্যাত চরিত্রের সাজে দুই শিশু প্রতিযোগী অনুষ্ঠান মঞ্চে আসে। তাদের মধ্যে একজন রাজার চরিত্রে অভিনয় করে, আরেকজন সাজে মন্ত্রী। এরপর ওই শিশু প্রতিযোগীরা দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ঘিরে কিছু মশকরা করে বলে অভিযোগ। যা ভালোভাবে নেয়নি বিজেপি। মোদীর সাজপোশাক, তাঁর আন্তর্জাতিক সফর সব কিছুই ছিল শিশুদের মশকরার তালিকায়। এরপরই বিজেপির তামিলনাড়ু ইউনিট ক্ষোভে ফেটে পড়ে এই ঘটনা নিয়ে। পার্টি দাবি করে রাজনৈতিক উদ্দেশে শিশুদের ব্যবহার করা হচ্ছে। উল্লেখ্য, তামিলনাড়ুতে বিজেপির বর্তমান প্রেসিডেন্ট কে আন্নামালাই। তাঁর আগে ওই চেয়ারে ছিলেন এল মুরুগন। এল মুরুগন বর্তমানে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের প্রতিমন্ত্রী। আর এই কেন্দ্রীয় মন্ত্রীর মন্ত্রকের উদ্যোগকে স্বাগত জানিয়ে এই রিয়্যালিটি শো নিয়ে ক্ষোভ উগড়ে দেন কে আন্নামালাই।

এর আগে, বিজেপির আইটি সেলের তরফে সিটিআর নির্মল কিমার সেল জি তামিলকে একটি চিঠি পাঠিয়ে বিষয়টির প্রসঙ্গ তোলে। সেই চিঠিতে লেখা হয়, অনুষ্ঠানের একটি অংশে 'একটি অংশে, বাচ্চারা ইচ্ছাকৃতভাবে আপত্তিকর মন্তব্য করছিল।' তামিল বিজেপির আইটি সেলের প্রধান নির্মল কুমার। তিনি জিকে পাঠানো চিঠিতে লেখেন, অন্যান্য প্রতিযোগীদের ছাপিয়ে যাওয়ার দৌড়ে এই শিশুদের যা বলা হচ্ছে তাই তারা করছে। তিনি নিজের চিঠিতে লেখেন, 'যা বলা হচ্ছে তা তাদের যুক্তিসঙ্গত বোধগম্যতার বাইরে এবং এই অপ্রাপ্তবয়স্কদের অভিভাবক এবং চ্যানেলকে এই কাজের জন্য আইনগত এবং নৈতিকভাবে জবাবদিহি করতে হবে।' এরপরই কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের তরফে জি তামিলকে চিঠি দিয়ে বিষয়টি নিয়ে অবস্থান স্পষ্ট করতে বলা হয়।

বন্ধ করুন