বাংলা নিউজ > ঘরে বাইরে > Zomato CEO on Discounts: ডিসকাউন্টের নামে গ্রাহকদের বিভ্রান্ত করা হয়, মানলেন জোমাটোর সিইও

Zomato CEO on Discounts: ডিসকাউন্টের নামে গ্রাহকদের বিভ্রান্ত করা হয়, মানলেন জোমাটোর সিইও

জোমাটো (REUTERS)

দীপিন্দর স্বীকার করে নিয়েছেন যে জোমাটো অ্যাপে যেভাবে ছাড় দেওয়া হয় তা গ্রাহকদের বিভ্রান্ত করছে। তিনি এই বিষয়টিকে বদলাতে চান বলেও দাবি করেছেন। ইউটিউবার রণবীর আল্লাহবাদিয়ার পডকাস্ট 'দ্য রণবীর শো'-তে তিনি এই সব মন্তব্য করেছিলেন। 

বিগত কয়েক বছর ধরেই অনলাইনে খাবার অর্ডার করার চল বেড়েছে। শুধু বাড়িতে বসে খাবার খাওয়ার আরামই নয়, বরং লোভনীয় ডিসকাউন্টের তাড়নাতেও অনেকেই অনলাইন অ্যাপে খাবার অর্ডার করে থাকেন। অনেক সময় তো শুধু অফার পেতেই অনেকে খাবার অর্ডার করেন। আর বিগত কয়েক বছরে ভারতের অন্যতম জনপ্রিয় ফুড ডেলিভারি অ্যাপ হয়ে উঠেছে জোমাটো। এবার সেই সংস্থার সিইও দীপিন্দর গোয়েলই চাঞ্চল্যকর দাবি করলেন। ফুড ডেলিভারি প্ল্যাটফর্ম জোমাটোতে যে ডিসকাউন্ট অফার দেখানো হয়, তা সম্পর্কে একটি বড় বিবৃতি দিয়েছেন তিনি। দীপিন্দর স্বীকার করে নিয়েছেন যে জোমাটো অ্যাপে যেভাবে ছাড় দেওয়া হয় তা গ্রাহকদের বিভ্রান্ত করছে। তিনি এই বিষয়টিকে বদলাতে চান বলেও দাবি করেছেন। (আরও পড়ুন: ইডেনের টিকিট কালোবাজারি কাণ্ডে নয়া মোড়, গ্রেফতার CAB সদস্য! উদ্ধার বহু টিকিট)

সম্প্রতি ইউটিউবার রণবীর আল্লাহবাদিয়ার পডকাস্ট 'দ্য রণবীর শো'-তে হাজির হয়েছিলেন দীপিন্দর গোয়েল। সেখানেই তাঁকে জিজ্ঞাসা করা হয়েছিল যে কীভাবে জোমাটো গ্রাহকদের এত বেশি ছাড় দিতে পারে? এই বিষয়ে দীপিন্দর বলেছিলেন, 'ছাড় আসলে খুব বেশি নয়, সেগুলি ওভাবে খালি দেখানো হয়।' জোমাটো-র প্রতিষ্ঠাতা বলেন, অ্যাপে '৫০% পর্যন্ত ৮০ টাকা পর্যন্ত ছাড়'-এর মতো অফার চলে। আসলে সেটা ৫০ শতাংশ ছাড় নয়, তবে শুধুমাত্র ৮০ টাকার ছাড়। যদি কোনও অর্ডার ৪০০ টাকার হয়, তবে সেটা মাত্র ২০ শতাংশ ছাড়। ডিসকাউন্ট দেওয়ার এই পদ্ধতি গ্রাহকদের বিভ্রান্ত করছে বলে তিনি স্বীকার করেন।

দীপিন্দর গোয়েল বলেন, 'আমি বলব, এই ছাড় দেওয়ার পদ্ধতি মোটেও সৎ না। আমি মনে করি, যদি আমি আমার গ্রাহককে কিছু বলি, তাহলে তা সৎ ভাবে বলা উচিত। এই ক্ষেত্রে বলা উচিত যে আমি ৮০ টাকা ছাড় দিচ্ছি। ৫০ শতাংশ পর্যন্ত ৮০ টাকা পর্যন্ত ছাড় দেওয়া হচ্ছে, এমনটা বলা উচিত নয়।' তবে দীপিন্দর গয়োল এও স্বীকার করেছেন যে প্রতিযোগিতা এভাবে চলতে থাকলে তিনি কিছুই পরিবর্তন করতে পারবেন না। শোতে তিনি সুইগির প্রতিষ্ঠাতা তথা সিইও শ্রীহর্ষ মাজেতির সঙ্গে তাঁর সম্পর্কের বিষয়েও মুখ খুলেছিলেন। তাঁর কথায়, ব্যবসায় প্রতিদ্বন্দ্বী হওয়া সত্ত্বেও দু'জনের মধ্যে একটি বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। জোমাটো প্রধান বলেন, তাঁদের কোথাও দেখা হলে তাঁরা ব্যবসা সম্পর্কে কথাই বলেন না। অন্য বিষয়ে কথাবার্তা হয় দু'জনের।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে ঝড় হবে ৪০ কিমিতে, সোমে বাড়বে বেগ, বুধ পর্যন্ত কোথায় কোথায় বৃষ্টি চলবে? সন্তান হওয়ার পর অবসাদে ভুগছেন ইলিয়ানা! নিজেকে ঠিক রাখতে কী করছেন? 'শীঘ্রই শুরু করছি...' গানের পর এবার নাচের স্কুল খুলছেন ইমন! বিজেপির ১৯৫ জন প্রার্থীর মধ্যে একমাত্র মুসলিম আবদুল সালাম! লড়ছেন কোন কেন্দ্রে? সিলেবাসের বাইরের অঙ্কের প্রশ্ন? প্রমাণ করতে পারলে ২৫ নম্বর, আশ্বাস ওই রাজ্যে জন্মদিন কাটতে না কাটতেই প্রেমে পড়লেন সৌমিতৃষা? কাকে মন দিয়ে বসলেন 'মিঠাই'? ব্যর্থ মন্ধানার দলের ব্যাটিং, RCB-কে ৭ উইকেটে হারিয়ে শীর্ষে উঠে এল হরমনহীন MI লোকসভা নির্বাচনে এবার BJP-র তুরুপের তাস ভোজপুরি অভিনেতারা! প্রার্থী হলেন কোন ৪জন কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.