বাংলা নিউজ > ঘরে বাইরে > রেকর্ড ধস জোমাটোর শেয়ারে, পেটিএম-এর দরও তড়তড়িয়ে নামল বাজারে

রেকর্ড ধস জোমাটোর শেয়ারে, পেটিএম-এর দরও তড়তড়িয়ে নামল বাজারে

 ফাইল ছবি : রয়টার্স (REUTERS)

আইপিও ইস্যুর দর থেকে ৫৭ শতাংশ কমে পেটিএম-এর দাম গিয়ে ঠেকেছে ৯০০-র ঘরে।

খাবার ডেলিভারি প্ল্যাটফর্ম জোমাটোর শেয়ারে ধস নামল সোমবার। গত সেশনের থেকে ১৮ শতাংশ কমেছে জোমাটোর দাম। গত বছর জুলাইয়ে এই সংস্থার শেয়ারের আত্মপ্রকাশের পর এটাই জোমাটোর সর্বনিম্ন দর। উল্লেখ্য, গত পাঁচদিন ধরে পতন হয়ে চলেছে বম্বে স্টক এক্সচেঞ্জে। সেই সার্বিক ধসের জেরে নিম্নমুখী হয়েছে জোমাটোর শেয়ারের দামও। গত পাঁচদিনে জোমাটোর শেয়ার মোট ২৫ শতাংশেরও বেশি পতন হয়েছে। তবে আইপিও দরের থেকে এখনও উপরে রয়েছে জোমাটোর দাম। প্রসঙ্গত, জোমাটো ৭৬ টাকা প্রতি শেয়ার দরে আইপিও ইস্যু করেছিল গতবছর। আজ দেড়টা নাগাদ জোমাটোর শেয়ারের দর ছিল ৯২ টাকা ৭৫ পয়সা।

এদিকে ধস জারি থাকল পেটিএম-এর শেয়ারে। এর আগে শেয়ার প্রতি ২১৫০ টাকা দরে আইপিও ইস্যু করেছিল পেটিএম। সেখান থেকে ৫৭ শতাংশ কমে পেটিএম-এর দাম গিয়ে ঠেকেছে ৯০০-র ঘরে। গত সেশনের তুলনায় পেটিএম-এর দাম কমেছে প্রায় ৪ শতাংশ।

এদিকে নিম্নমুখী বাজারেও সবুজদাগের উপরে রয়েছে আইসিআইসিআই ব্যাঙ্কের শেয়ার। আশাতীত লাভ হওয়ায় এই ব্যাঙ্কের শেয়ারের দর উঠেছে ১.৫ শতাংশ। তবে বাজাজ ফিনসার্ভ এবং এইচডিএফসি লাইফের মতো বেসরকারি আর্থিক সংস্থার শেয়ারের দর নিম্নমুখী ছিল। এদিন বেলা ১২টা নাগাদ গত সেশনের তুলনায় ১০৫৬ পয়েন্ট নিচে পড়ে যায় সেনসেক্স। এই ১.৭৯ শতাংশ পতনের জেরে সেনসেক্স ৫৭,৯৮১ পয়েন্টে দাঁড়ায়। এদিকে ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের সূচক নিফটিও নিম্নমুখী ছিল। এর জেরে দুপুর ১২টা নাগাদ নিফটি ১৭,৩০১ পয়েন্টে নেমে যায়।

 

 

বন্ধ করুন