বাংলা নিউজ > ঘরে বাইরে > Zomato Instant : ৩০ মিনিটে ফুড ডেলিভারির জন্য অপেক্ষার দিন শেষ! জোম্যাটো ইনস্ট্যান্টে পান ১০ মিনিটে হাতে গরম খাবার
 ছবিটি প্রতীকী, সৌজন্যে রয়টার্স

Zomato Instant : ৩০ মিনিটে ফুড ডেলিভারির জন্য অপেক্ষার দিন শেষ! জোম্যাটো ইনস্ট্যান্টে পান ১০ মিনিটে হাতে গরম খাবার

বাজারে জোম্যাটোর নয়া সংস্করণ জোম্যাটো ইনস্ট্যান্ট। এক ব্লগস্পটে সংস্থার সিইও জানিয়েছেন, গরম গরম খাবার চটদলদি সরবরাহ করতে এই নয়া উদ্যোগ নিয়েছে জোম্যাটো। এবার থেকে খাবারের অর্ডারের ১০ মিনিটের মধ্যে জোম্যাটো বয় আপনার দরজায় এসে পৌঁছবেন। সঙ্গে থাকবে হাতে গরম খাবার। ভারতে ফুড ডেলিভারি ক্যাটেগোরিতে এই ঘটনা প্রথম।

খাবার অর্ডার দেওয়ার পর ৩০ মিনিটে ডেলিভারি এখন পুরনো। সোমবার জোম্যাটোর সিইও দীপেন্দর গোয়েল জানিয়েছেন, এবার জোম্যাটো ১০ মিনিটে সরবরাহ করতে চলেছে অর্ডার। তবে খাবারের মান ও ডেলিভারি বয়ের নিরাপত্তার সঙ্গে কোনও আপস না করেই জোম্যাটো এই কাজ করতে চলেছে।

এবার বাজারে জোম্যাটোর নয়া সংস্করণ জোম্যাটো ইনস্ট্যান্ট। এক ব্লগস্পটে সংস্থার সিইও জানিয়েছেন, গরম গরম খাবার চটদলদি সরবরাহ করতে এই নয়া উদ্যোগ নিয়েছে জোম্যাটো। এবার থেকে খাবারের অর্ডারের ১০ মিনিটের মধ্যে জোম্যাটো বয় আপনার দরজায় এসে পৌঁছবেন। সঙ্গে থাকবে হাতে গরম খাবার। ভারতে ফুড ডেলিভারি ক্যাটেগোরিতে এই ঘটনা প্রথম। জোম্যাটো জানিয়েছে, খাবারের মান ও তার বিশুদ্ধতা রক্ষায় কোনও রকমের আপোষ তারা করছে না। যে বিশ্বমানের স্বাস্থ্যবিধি তারা ব্যবহার করত তাই মেনে চলবে তারা। মূলত ৮ টি আদর্শ মেনে জোম্যাটো এই পদক্ষেপ নিয়েছে। জোম্যাটো জানাচ্ছে তাদের প্রতিটি ফিনিশিং স্টেশন থেকে ২০ থেকে ৩০ টি বেস্ট সেলার পদ বিভিন্ন রেস্তোরাঁ থেকে বেস্ট সেলার নিয়ে যাওয়া হবে হাইপার লোকাল প্রেফারেন্স মেনে। জোম্যাটো বলছে, গ্রাহকরা ক্রমবর্ধমানভাবে তাদের চাহিদার দ্রুত উত্তর দাবি করছেন। তাঁরা বেশি সময় দিতে চান না, এবং তাঁরা অপেক্ষা করতে চান না। সংস্থার সিইও দীপেন্দর গোয়াল বলছেন, 'আরও বেশি মানুষের জন্য আরও ভাল খাবার' এর অঙ্গীকারে এই নয়া জোম্যাটো ইনস্ট্যান্ট এর পদক্ষেপ তাঁদের সংস্থার পক্ষে অন্যতম বড় দিক। সংস্থা বলছে, এর আগে ৩০ মিনিটের গড় হিসাবে খাবারের ডেলিভারি খুবই ধীর গতির ছিল। এবার তার জায়গায় এসে গেল ১০ মিনিটে হাতে গরম খাবার পরিবেশনের অফার। উল্লেখ্য, সংস্থার সিইও দীপেন্দর গোয়েল এই বিষয়ে একটি টুইট পোস্ট করেন। সেখানে তিনি জানিয়েছেন জোম্যাটোর ১০ মিনিটে ফুড ডেলিভারির ঘোষণা।

দীপেন্দর গোয়েল তাঁর টুইটার পোস্টে লেখেন, 'আমরা এই বিষয়ে কথা বলার আগে, ব্যাপারটা একটু স্পষ্ট করা যাক। আমাদের দ্রুত ডেলিভারির প্রতিশ্রুতি পূরণ করতে, আমরা ডেলিভারি পার্টনারদের উপর দ্রুত খাবার সরবরাহ করার জন্য কোনো চাপ দিই না । দেরিতে ডেলিভারির জন্য আমরা ডেলিভারি পার্টনারদের শাস্তি দিই না। এমনকি দেরির জন্য আমরা তাঁদের শাস্তিও দিইনা। ডেলিভারি পার্টনারদের ডেলিভারির প্রতিশ্রুতিতে রাখা সময় সম্পর্কে অবহিত করা হয় না।' এছাড়াও তিনি জানান যে, রাস্তায় দ্রুততার সঙ্গে গিয়ে খাবার সরবরাহ করার ক্ষেত্রে কোনও জীবনের ঝুঁকি যাতে না থাকে ডেলিভারি অংশিদারদের তার বিষয়টিও নিশ্চিত করা হয়। প্রকৃতপক্ষে, দ্রুততম ডেলিভারির সময় অনুসারে রেস্তোরাঁগুলিকে সাজানো রয়েছে অ্যাপে। যা জোম্যাটোর সর্বাধিক ব্যবহৃত বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি। আগামী মাস থেকেই গুরুগ্রামে চালু হচ্ছে জোম্যাটোর ইনস্ট্যান্ট পরিষেবার পাইলট প্রজেক্ট। সিইও দীপেন্দর গোয়েল জানিয়েছেন, 'আমরা এই পরিষেবা শুরু না করলে অন্য কেউ করত।' জোম্যাটোর বার্তা 'উদ্ভাবন করা এবং সামনে থেকে নেতৃত্ব দেওয়াই প্রযুক্তি শিল্পে বেঁচে থাকার (এবং তাই উন্নতি লাভের) একমাত্র উপায়। এবং এখানে আমরা... আমাদের ১০-মিনিটের খাবার সরবরাহের অফার।' যে আটটি দিক এই অফারে জোর দেওয়া হয়েছে তা হল-

-বাড়িতে রান্না করা খাবারের মতো সাশ্রয়ী মূল্যের খাবার।

- তাজা খাবার , সেরা গুণমান যুক্ত।

-বিশ্বমানের স্বাস্থ্যবিধি।

-অল্প পরিমাণে প্লাস্টিকের প্যাকিং।

-সহজে খাওয়ার জন্য উপযুক্ত প্যাকিং।

-ট্রেসযোগ্য সাপ্লাই চেইন।

-ডেলিভারি পার্টনারের নিরাপত্তা।

-রেস্তোরাঁগুলির সঙ্গে সঠিক সংযোগ।

বন্ধ করুন