বাংলা নিউজ > ঘরে বাইরে > Zubair on Arshdeep: আর্শদীপকে নিয়ে টুইট করে বিপাকে ফ্যাক্টচেকার জুবায়ের, হিংসা ছড়ানোর অভিযোগে দায়ের FIR
মহম্মদ জুবায়ের (PTI)

Zubair on Arshdeep: আর্শদীপকে নিয়ে টুইট করে বিপাকে ফ্যাক্টচেকার জুবায়ের, হিংসা ছড়ানোর অভিযোগে দায়ের FIR

  • অভিযোগকারী বিজেপি নেতার দাবি, ভারত বিরোধীদের সঙ্গে যোগসাজশে কাজ করছেন জুবায়ের। আর্শদীপ এবং ভারতীয় শিখদের বিরুদ্ধে পরিকল্পিত ষড়যন্ত্রের অংশ অল্ট নিউজের প্রতিষ্ঠাতা।

এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে একটি ক্যাচ ছাড়ার জেরে অনবরত ‘ট্রোল’ হচ্ছেন ভারতীয় ক্রিকেটার আর্শদীপ সিং। এমনকি তাঁর উইকিপিডিয়া পেজের তথ্য বিকৃত করে খালিস্তানি যোগের দাবি উঠেছে। যা নিয়ে নড়েচড়ে বসেছে কেন্দ্রীয় সরকারও। এরই মাঝে আর্শদীপকে নিয়ে টুইট করেছিলেন অল্ট নিউজ প্রতিষ্ঠাতা তথা ‘ফ্যাক্টচেকার’ (তথ্যযাচাইকারী সাংবাদিক) মহম্মদ জুবায়ের। বিগত কয়েক মাসে পয়গম্বর ইস্যুতে বারবার নাম উঠে এসেছিল এই জুবায়েরের। ২০১৮ সালে হনুমানজিকে নিয়ে করা একটি টুইটের জেরে জেলও খেটেছেন। এহেন জুবায়েরের বিরুদ্ধে ফের পুলিশে অভিযোগ করা হল। বিজেপি নেতা মনজিন্দর সিং সিরসা এই অভিযোগ দায়ের করেছেন। জুবায়েরের বিরুদ্ধে অভিযোগ, তিনি শিখ সম্প্রদায় এবং ক্রিকেটার অর্শদীপ সিংয়ের বিরুদ্ধে ঘৃণা ছড়াচ্ছেন।

দিল্লি পুলিশের কাছে দায়ের করা অভিযোগে বিজেপি নেতা দাবি করেন, জুবায়ের বিভিন্ন টুইটার অ্যাকাউন্ট থেকে আর্শদীপ বিরোধী টুইটের স্ক্রিনশট নিয়ে তা নিজের প্রোফাইলে পোস্ট করেছেন। বিজেপি নেতার দাবি, জুবায়ের যেসকল টুইটের স্ক্রিনশট নিয়েছেন, তার বেশিরভাগই পাকিস্তানি অ্যাকাউন্ট থেকে করা। এর জেরে সিরসার দাবি, জুবায়ের ভারত-বিরোধীদের হয়ে কাজ করছেন। এই ‘ষড়যন্ত্রে’র পর্দা ফাঁস করতে তাই জুবায়েরের বিরুদ্ধে এফআইআর করেন তিনি।

এই ঘটনার প্রেক্ষিতে বিজেপি নেতা সিরসা একটি টুইটও করেন। তাতে তিনি লিখেছেন, ‘পাকিস্তানি এজেন্সির সঙ্গে কাজ করছেন জুবায়ের। তাই তাঁর বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করেছি। ভারতীয় ক্রিকেটার আর্শদীপ সিংয়ের বিরুদ্ধে খালিস্তানি প্রচারের সঙ্গে যুক্ত জুবায়ের। জুবায়েরের স্ক্রিনশট ব্যবহার করে ভারতের অসম্মান করেছে পাকিস্তানি টুইটার হ্যান্ডেলগুলি। ভারতে শিখদের বিরুদ্ধে ঘৃণা ছড়ানোর প্রচার করা হচ্ছে। শিখদের বিরুদ্ধে পরিকল্পিত ষড়যন্ত্রের অংশ জুবায়ের।’ সিরসার অভিযোগ, ‘মহম্মদ জুবায়ের সীমান্তের ওপারে থাকা ভারত বিরোধীদের সঙ্গে যোগসাজশে কাজ করছেন। খালিস্তানি শব্দটি খুঁজে বের করে বিভিন্ন টুইটার হ্যান্ডেলের টুইটার থেকে স্ক্রিনশট নিয়েছেন এবং তারপরে ৫ সেপ্টেম্বর রাত ১২টা ৫ মিনিটে একটি টুইট করেছেন।’

 

বন্ধ করুন