বাংলা নিউজ > ছবিঘর > পিয়নের চাকরির জন্য পড়শি দেশে জমা পড়ল ১৫ লক্ষ আবেদন!

পিয়নের চাকরির জন্য পড়শি দেশে জমা পড়ল ১৫ লক্ষ আবেদন!

  • এছাড়া চরমপন্থী ধর্মীয় মনোভাব, কাজের সুযোগের অভাবের ফলে পিছিয়ে নারীরাও। দেশের শিক্ষিত নারীদের মধ্যে ৪০% বেকার।
একটি সাধারণ পিয়নের পদ। তবে সরকারি চাকরি। আর তার জন্যই জমা পড়ল ১৫ লক্ষ আবেদন। পাকিস্তানের এই ঘটনায় প্রকট সেদেশে বেকারত্ব ও সরকারি চাকরির চাহিদা। প্রতীকী ছবি : ইকোনমিক টাইমস  (Economic Times)
1/5একটি সাধারণ পিয়নের পদ। তবে সরকারি চাকরি। আর তার জন্যই জমা পড়ল ১৫ লক্ষ আবেদন। পাকিস্তানের এই ঘটনায় প্রকট সেদেশে বেকারত্ব ও সরকারি চাকরির চাহিদা। প্রতীকী ছবি : ইকোনমিক টাইমস  (Economic Times)
পাকিস্তানের এই ছবি ইমরান খান সরকারের ব্যর্থতার প্রমাণ। এমনটাই বলছেন সেদেশের সমালোচকরা। পাকিস্তান ইনস্টিটিউট অব ডেভেলপমেন্ট ইকোনমিকসের (পিআইডিই) তথ্য অনুযায়ী পাকিস্তানে বেকারত্বের হার ১৬ শতাংশ। তবে, ইমরান খান সরকারের হিসাব অনুযায়ী এটি ৬.৫ শতাংশ। ফাইল ছবি : এএনআই (ANI)
2/5পাকিস্তানের এই ছবি ইমরান খান সরকারের ব্যর্থতার প্রমাণ। এমনটাই বলছেন সেদেশের সমালোচকরা। পাকিস্তান ইনস্টিটিউট অব ডেভেলপমেন্ট ইকোনমিকসের (পিআইডিই) তথ্য অনুযায়ী পাকিস্তানে বেকারত্বের হার ১৬ শতাংশ। তবে, ইমরান খান সরকারের হিসাব অনুযায়ী এটি ৬.৫ শতাংশ। ফাইল ছবি : এএনআই (ANI)
পিআইডিই-এর তথ্য অনুযায়ী পাকিস্তানের শিক্ষিতদের মধ্যে ২৪ শতাংশ বেকার। ছবি : এপি  (AP)
3/5পিআইডিই-এর তথ্য অনুযায়ী পাকিস্তানের শিক্ষিতদের মধ্যে ২৪ শতাংশ বেকার। ছবি : এপি  (AP)
এর জন্য শিক্ষাব্যবস্থাও দায়ী বলে মনে করছেন অনেকে। উচ্চশিক্ষার পাঠক্রমও যথেষ্ট আপডেটেড নয়। ফলে বর্তমান সমাজে কোনও কার্যক্ষেত্রে তার প্রয়োগ নেই। সেই কারণে নেই চাকরিও। বাজার ভাল না হওয়ায় সকলে ব্যবসায় নামতেও ভয় পান। ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
4/5এর জন্য শিক্ষাব্যবস্থাও দায়ী বলে মনে করছেন অনেকে। উচ্চশিক্ষার পাঠক্রমও যথেষ্ট আপডেটেড নয়। ফলে বর্তমান সমাজে কোনও কার্যক্ষেত্রে তার প্রয়োগ নেই। সেই কারণে নেই চাকরিও। বাজার ভাল না হওয়ায় সকলে ব্যবসায় নামতেও ভয় পান। ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
এছাড়া চরমপন্থী ধর্মীয় মনোভাব, কাজের সুযোগের অভাবের ফলে পিছিয়ে নারীরাও। দেশের শিক্ষিত নারীদের মধ্যে ৪০% বেকার। পরিকল্পনা ও উন্নয়ন বিষয়ক স্থায়ী কমিটিকে দেওয়া তথ্যে এমনটাই উল্লেখ করা হয়েছে। ফাইল ছবি : রয়টার্স (Reuters)
5/5এছাড়া চরমপন্থী ধর্মীয় মনোভাব, কাজের সুযোগের অভাবের ফলে পিছিয়ে নারীরাও। দেশের শিক্ষিত নারীদের মধ্যে ৪০% বেকার। পরিকল্পনা ও উন্নয়ন বিষয়ক স্থায়ী কমিটিকে দেওয়া তথ্যে এমনটাই উল্লেখ করা হয়েছে। ফাইল ছবি : রয়টার্স (Reuters)
অন্য গ্যালারিগুলি